স্কিপিংয়ে বিশ্ব রেকর্ড গড়লো জাপানের ক্ষুদে স্কিপিং প্লেয়াররা

স্কিপিংয়ে বিশ্ব রেকর্ড গড়লো জাপানের ক্ষুদে স্কিপিং প্লেয়াররা

অনলাইন ডেস্ক

জাপানের ই-জাম্প ফিউজি টিমের ১৪ জন খুদে সদস্য মাত্র এক মিনিটের মধ্যে ২৩০ বার স্কিপিং করেছে। এক্ষেত্রে ১২ জন স্কিপিংয়ের কাজ করছিল। আর দু'জন দড়ি ধরেছিল। কয়েক সপ্তাহ আগেই নিজেদের ইনস্টাগ্রাম পেইজে এই ভিডিও শেয়ার করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ।

 

ভিডিওটি দেখলে প্রথমে পুরো বিষয়টি বোঝা বড় মুশকিল। মনে হয় যেন দড়ির উপরে শূন্যেই ভেসে রয়েছে খুদেরা। নিজের চোখকেই বিশ্বাস করতে সমস্যা হবে। তবে এটাই সত্যি।

এক মিনিটে ২৩০ বার স্কিপিংয়ের মধ্যে দিয়ে বিশ্ব রেকর্ড গড়লো জাপানের খুদেরা। এই স্কিপিংয়ের গতি এত ছিল যে, খালি চোখে বোঝা কষ্টকর।

শুধুমাত্র একটি দড়ির উপর ঝড়ের বেগে লাফিয়ে চলেছে একদল খুদে। ইতোমধ্যেই স্কিপিং প্লেয়ারদের এই স্কিলে মজেছেন নেটিজেনরা। নেটিজেনদের একাংশের কথায় এই স্কিপিংয়ের গতি অত্যন্ত বেশি। দেখলে মনে হয় যেন রীতিমতো উড়ছেন প্লেয়াররা।


ভারতের কৃষকরা আইন বাতিলের দাবিতে এখনো অনড়


এর আগেও এক মিনিটের মধ্যে সবচেয়ে বেশি স্কিপিংয়ের রেকর্ড তৈরি হয়েছিল। ২০১৩ সালে সেই স্কিপিংয়ের রেকর্ড গড়েছিল জাপানের হিরোমি এলিমেন্টারি স্কুলের ছাত্ররা। ১ মিনিটে মোট ২১৭ বার স্কিপিংয়ের রেকর্ড তৈরি হয়।  

অন্যদিকে, ২০১৮ সালের ৮ ডিসেম্বর আরও একটি রেকর্ড তৈরি হয়। জাপানের টোকিওর শিনাগাবা বাসিন্দা হিজিকি ইকুয়েমা ৩০ সেকেন্ডের মধ্যে একটি ১০ মিটার দড়ির উপরে সর্বাধিক স্কিপিং করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়ে ফেলেন। ৩০ সেকেন্ডের মধ্যে ওই দড়ির উপর দিয়ে ২৬ বার লাফিয়ে ছিলেন তিনি।

ভিডিওটি দখেতে ক্লিক করুন

news24bd.tv/আয়শা