হাতিরঝিলের আদলে ঢাকায় হবে ৩৯ টি খাল

হাতিরঝিলের আদলে ঢাকায় হবে ৩৯ টি খাল

অনলাইন ডেস্ক

হাতিরঝিলের আদলে ঢাকার ৩৯ টি খালকে আধুনিকায়ন করা হবে বলে জানিয়েছেন তাজুল ইসলাম। ঢাকা শহরের সকল খাল সংস্কার করে পর্যায়ক্রমে সবগুলো হাতিরঝিলের আদলে পরিবর্তন করা হবে। দৃষ্টিনন্দন করার পরিকল্পনা করছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শনিবার (২৭ জুন) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) বাস্তবায়িত সদ্য সমাপ্ত হজ ক্যাম্প থেকে বনরুপা হাউজিং পর্যন্ত খননকৃত খালের উদ্ধোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

তাজুল ইসলাম বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিপ্রায় অনুযায়ী ঢাকা ও এর আশপাশের বুড়িগঙ্গা, তুরাগসহ বিভিন্ন নদ-নদী দখলমুক্ত করে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে একটি মাস্টার প্ল্যান তৈরি করা হয়েছে। এছাড়া ঢাকা শহরে যে সকল খাল রয়েছে সেগুলো সংস্কার করে হাতিরঝিলের মতো অত্যন্ত দৃষ্টিনন্দন করে গড়ে তুলতে কাজ করছে সরকার। ”

মন্ত্রী আরও বলেন, “ঢাকা শহরের খালগুলোকে একটির সাথে আরেকটির সংযোগ করিয়ে এগুলোকে ওয়াটার ট্রান্সপোর্ট হিসেবে ব্যবহারের উপযোগী করে তুলতে পারলে ঢাকার সড়কগুলোতে যানবাহনের চাপ অনেকাংশে কমিয়ে আনা সম্ভব হবে। ”

অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম, কাউন্সিলর মো. আনিছুর রহমান নাঈম এবং জাকিয়া সুলতানাসহ সিটি করপোরেশনের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/আয়শা