খুবির এক শিক্ষককে বরখাস্ত, দুজনকে অপসারণ

খুবির এক শিক্ষককে বরখাস্ত, দুজনকে অপসারণ

Other

গুরুতর অসদাচারণের দায়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত এবং দুইজন শিক্ষককে চাকরি থেকে অপসারণের চূড়ান্ত সিদ্ধান্ত সিন্ডিকেট সভায় গৃহীত হয়েছে বলে জানা গেছে।

আত্মপক্ষ সমর্থনের সুযোগ পেয়েও তিন শিক্ষক তাদের কৃতকর্মের জন্য ক্ষমা বা দুঃখ প্রকাশ করেননি। তাদের বিরুদ্ধে অবাধ্যতা, গুরুতর অসদাচরণ, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও প্রশাসন বিরোধী কার্যক্রম ছাড়াও একাধিক অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

শনিবার উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ২১২তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বরখাস্তকৃত শিক্ষক হলেন - বাংলা বিভাগের সহকারী শিক্ষক মো. আবুল ফজল। অপসারণকৃত শিক্ষকদ্বয় হলেন- ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রভাষক হৈমন্তী শুক্লা কাবেরী ও বাংলা বিভাগের প্রভাষক শাকিলা আলম।


আরও পড়ুন:

আমরা বিরোধী রাজনীতিকরা রাতে ঘুমাতে পারি না: রিজভী

নায়করাজ-এর জন্মদিনে শাকিবের আবেগঘন স্ট্যাটাস

নায়করাজ রাজ্জাকের ৮০তম জন্মদিন আজ

খাস জমি উদ্ধার করে খেলার মাঠ করা হবে: মেয়র আতিকুল


সিন্ডিকেটের সভায় - বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের নকশা অনুমোদনসহ দুইজন গবেষককে পিএইচডি ডিগ্রির প্রাপ্তির চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হলেন- ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষার্থী মোঃ নাছিম রানা এবং তানিয়া ইসলাম।

 

এদিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উপ-উপাচার্য হিসেবে দশবছর দুই মাস দায়িত্ব পালনে সিন্ডিকেট সদস্যবৃন্দের আন্তরিক সহযোগিতার জন্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন এই দীর্ঘ সময়ে কাজ করতে যেয়ে তিনি সব সময়েই সবার আগে বিশ্ববিদ্যালয়ের স্বার্থকে অগ্রাধিকার দিয়েছেন। দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে কাজ করতে চেষ্টা করেছেন এবং বিশ্ববিদ্যালয়কে একটি কোয়ালিটি বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে নিরন্তর চেষ্টা করেছেন।

news24bd.tv আহমেদ