আবারও আসছে ‘গেম অব থ্রোনস’

নিজস্ব প্রতিবেদক

আবারও আসছে ‘গেম অব থ্রোনস’

‘গেম অব থ্রোনস’ টিভি সিরিজ জগতের অন্যতম আলোচিত একটি সিরিজ। ২০১১ সালে মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক এইচবিও যে ঝড়ের শুরু করেছিলো সেই ঝড়ের তাণ্ডব শেষ হয়েছিলো ২০১৯ সালে জন স্নো ও ড্যানেরিস টারগারিয়ানের মাধ্যমে। ২০১৯ সালে এই সিরিজের শেষ সিজনের শেষ পর্বের পর গেম অব থ্রোনস প্রেমিরা এর শেষ মেনে নিতে পারছিলেন না। স্নো ও ড্যানেরিস প্রেমিদের চাওয়া ছিলো আরও সিজন আসুক  ‘গেম অব থ্রোনস’। অবশেষে সেই চাওয়া পুর্ণ হতে চলেছে ‘গেম অব থ্রোনস’-সিরিজের প্রিক্যুয়েল বানানোর ঘোষণা শোনা গিয়েছিল আগেই। কিন্তু প্রিক্যুয়েল (আগের ঘটনা) যে একাধিক হবে, তা হয়তো জানা ছিল না সিরিজ ভক্তদের। 

সিরিজটির শেষ পর্ব টারগারিয়ান রাজপরিবারের শেষ উত্তরসূরি ডিনেরাস টারগারিয়ানের মৃত্যুর মধ্য দিয়ে শেষ হয়। প্রিক্যুয়েলে সেই টারগারিয়ান পরিবারের ইতিহাস তুলে ধরা হবে। এই প্রিক্যুয়েল বানানো হচ্ছে ‘টেলস অব ডাঙ্ক অ্যান্ড এগ’-এর অনুপ্রেরণায়। এটি একটি সিরিজ উপন্যাসিকা। এইচবিও প্রিক্যুয়েলটির প্রাথমিক কাজ গুছিয়ে এনেছে। এর আগে এইচবিও ঘোষণা দিয়েছিল, প্রিক্যুয়েলটি পাস করেছে তারা। এটি প্রযোজনার দায়িত্বে আছেন জর্জ আর আর মার্টিন ও রায়ান কোন্ডাল। মার্টিনের ‘ফায়ার অ্যান্ড ব্লাড’ বই থেকে তৈরি হবে প্রিক্যুয়েল অংশটি।

স্মার্টফোনের গতি বাড়ানোর কৌশল

বাইডেন-বরিস ফোনালাপে যা কথা হলো

নতুন এই সিরিজের নামও ঠিক হয়ে গেছে- হাউজ অব দ্য ড্রাগন৷ মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক এইচবিও এমি অ্যাওয়ার্ড জয়ী তুমুল জনপ্রিয় এ সিরিজের প্রিকুয়েল তৈরির তথ্য নিশ্চিত করেছে৷

এইচবিওর প্রোগ্রাম প্রেসিডেন্ট কেজি ব্লয়েজ বলেছিলেন, ‘দ্য গেম অব থ্রোনস নানা শক্তিশালী গল্পে ভরা। আমরা হাউস অব টারগারিয়ানকে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করছি। এবং ওয়েস্টারাসের প্রাথমিক দিনগুলো তুলে আনব। এ প্রকল্প সামনে তুলে আনার নেতৃত্ব দেবেন মিগুয়েল, রায়ান ও জর্জ।’

এ প্রিক্যুয়েলে ওয়েস্টেরেস-এর টারগারিয়ানদের মধ্যকার গৃহযুদ্ধের কাহিনি দেখানো হবে, যা ‘দ্য ডান্স অব ড্রাগনস’ নামে পরিচিত।

এইচবিওর মূল মালিকানা প্রতিষ্ঠান ওয়ার্নার মিডিয়া লস এন্জেলেসে এক অনুষ্ঠানে মঙ্গলবার নতুন সিরিজের ঘোষণা দেয়৷ তবে নতুন সিরিজে কারা কারা অভিনয় করবেন, কবে নাগাদ সেটি মুক্তি পাবে, সে বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি৷

টিভি সিরিজটিতে এক ঘণ্টাব্যাপী থাকছে এক একটি পর্ব। জর্জ আর আর মার্টিনের উপন্যাসিকা অবলম্বনে এ সিরিজে উঠে আসবে স্যার ডানকান দ্য টল ও তরুণ এগন ভি টারগারিয়ানের কাহিনি। ‘আ সং অব আইস অ্যান্ড ফায়ার’-এর ৯০ বছর আগের কাহিনি এটি।

মার্টিন তিনটি উপন্যাসিকা প্রকাশ করেন ‘টেলস অব ডাঙ্ক অ্যান্ড এগ’ সিরিজ নামে। ১৯৯৮ সালে ‘দ্য হেজ নাইট’, ২০০৩ সালে ‘দ্য সোয়ার্ন সোর্ড’ ও ২০১০ সালে প্রকাশিত হয় ‘দ্য মিস্ট্রি নাইট’। এগুলো একসঙ্গে প্রকাশিত হয় আবার ২০১৫ সালে ‘আ নাইট অব দ্য সেভেন কিংডমস’ নামে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

আমাকে নিয়ে আর খেলতে দিবো না : মিলা

অনলাইন ডেস্ক

আমাকে নিয়ে আর খেলতে দিবো না : মিলা

সাবেক স্বামী পারভেজ সানজারিকে হত্যা চেষ্টার মামলায় স্থায়ী জামিন পেয়েছেন কণ্ঠশিল্পী মিলা। বুধবার (২৪ ফেব্রুয়ারি) তিনটার দিকে ঢাকার জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন মিলা। শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় তাকে জামিন দিয়েছেন বিচারক দিলারা আলো চন্দনা।

মামলায় জামিনের পরে মিলা গণমাধ্যমকে জানিয়েছেন, আমাকে ফাঁসানো হয়েছে। আমি যখনই ওঠে দাঁড়াতে চেয়েছি, তখনই মামলা হয়েছে। আমাকে নিয়ে এভাবে খেলার তো কোনো মানে নেই। আমাকে নিয়ে কেন এভাবে গেম হচ্ছে। এখন থেকে আমি আর কাউকে আমাকে নিয়ে খেলতে দেব না।


মেসি ম্যাজিকে বার্সার বড় জয়

১০জনের আটালান্টার বিপক্ষে কষ্টার্জিত জয় পেল রিয়ালের

বাংলাদেশে সেরা লাইকি

কষ্টার্জিত জয়ে অ্যাটলেটিকোর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল


জামিন পেয়েও খুশি  না জানিয়ে মিলা বলেন, জামিনটা বড় কথা না। আমাকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। মিথ্যা মামলা নিয়ে আমাকে সবার কাছে জবাবদিহি করতে হচ্ছে। এর চেয়ে দুঃখজনক কিছু হতে পারে না। আপনাদের লাভ কি আমাকে এভাবে অসম্মান করে। আমার মতো একজন আর্টিস্টের জন্যও যদি সবার একটু দয়ামায়া থাকে, তাহলে প্লিজ আমাকে উদ্ধার করেন।

তিনি জানিয়েছেন, অনেক ধরনের হুমকি–ধামকি এরই মধ্যে পেলেও সাবেক স্বামীর বিরুদ্ধে দায়ের করা নির্যাতন ও যৌতুকের মামলা তিনি কোনো অবস্থায় প্রত্যাহার করবেন না। আইনিভাবে শেষ পর্যন্ত লড়ে যাবেন তিনি। মিলার দাবি, ‘আমি আমার অবস্থানে অনড় আছি। কারণ, মামলায় আমি সত্যটাই তুলে ধরে মামলা করেছি।

২০১৭ সালের ১২ মে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন মিলা ও সানজারি। একই বছরের ৫ অক্টোবর সানজারির বিরুদ্ধে যৌতুকের মামলা ছাড়াও আরও কয়েকটি মামলা করেন মিলা। পরে ২০১৮ সালের ৩১ জানুয়ারি তাদের তালাক সম্পন্ন হয়। ২০১৯ সালের ২ জুন সাবেক স্বামীর ওপর এসিড নিক্ষেপের মামলায় সিআইডির তদন্তে অভিযুক্ত হন সংগীত শিল্পী মিলা ও তার সহযোগী কিম।

২০০২ সালের ৩১ জুলাই আবির আহম্মেদ নামের এক যুবককে প্রথম বিয়ে করেছিলেন সংগীতশিল্পী মিলা। তাদের বিচ্ছেদ হয়ে গেলে সানজারিকে বিয়ে করেন তিনি। বিভিন্ন কারণে ভেঙে যায় মিলার দ্বিতীয় সংসারও। 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

তামিমার পাসপোর্ট আসল কিনা মুখ খুললেন নাসিরের সাবেক প্রেমিকা

অনলাইন ডেস্ক

তামিমার পাসপোর্ট আসল কিনা মুখ খুললেন নাসিরের সাবেক প্রেমিকা

বিয়ের পর থেকেই নাসির-তামিমা ইস্যু নিয়ে আলোচনা সমালোচনা চরমে। কোন ভাবেই থামছে না নাসিরের বিয়ে বিতর্ক। একের পর এক ইস্যু জন্ম দিচ্ছে নতুন সব বিতর্কের। তাদের কাছ থেকে পাওয়া পাসপোর্ট ও ডিভোর্স পেপার নিয়ে নতুন বিতর্ক শুরু হয়েছে।

নাসির-তামিমার এই ঘটনায় শুরু থেকেই ঘি ঢেলে যাচ্ছেন নাসিরের সাবেক প্রেমিকা হুমায়রা সুবাহ। নাসিরের সংবাদ সম্মেলনের পর সোশ্যাল মিডিয়ায় সরব হন সুবাহ। সংবাদ সম্মেলনে নাসির হোসেন উপস্থাপন করেন তামিমা ও রাকিবের বিয়ে বিচ্ছেদ হয়েছে ২০১৭ সালে। ২০১৬ সালে বিয়ে বিচ্ছেদের আবেদন করেছিলেন তারা। কিন্তু সুবাহ হাজির তামিমার পাসপোর্টের কপি নিয়ে। ২০১৮ সালের এই পাসপোর্ট কপিতে দেখা যায় তামিমার স্বামীর নামের পাশে রাকিব লেখা একই সাথে জরুরি প্রয়োজনে যোগাযোগ নম্বরও রাকিবের।

সুবাহ তার পোস্টে লিখেছেন, ‘কিছু প্রমাণ দিলাম। জানিনা ঘটনা আসল কি। যাচাই করুন রাকিব ভাইয়াকে ফাসানো হচ্ছে এবং হবে। তামিমার পাসপোর্ট ২০১৮ সালের সামির নাম দেয়া রাকিব হাসান।  তাহলে ১৬ সালের জাল তালাক নামা আবার কিসের?’

আরও পড়ুন:


একসাথে রাম চরণ ও কোরিয়ান নায়িকা সুজি!

রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ

পিলখানা হত্যা: শহীদদের সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আমি ভেতর ভেতর খুবই উন্মাদ: নোরা ফাতেহি


নাসির হোসাইন সম্প্রতি তামিমাকে বিয়ে করার পর একের পর এক লাইভে এসে এ নিয়ে নানা কথা বলছেন সুবাহ। সেগুলো আসছে আলোচনায়ও।

বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন ক্রিকেটার নাসির হোসেন। স্ত্রী তামিমা তাম্মির সঙ্গে তার আকদ ও গায়ে হলুদের ভিডিও আপলোড করেন নাসির। এরপর ভাইরাল হয় তাদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের ভিডিওচিত্রও।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

একসাথে রাম চরণ ও কোরিয়ান নায়িকা সুজি!

অনলাইন ডেস্ক

একসাথে রাম চরণ ও কোরিয়ান নায়িকা সুজি!

দক্ষিণী সুপারস্টার রাম চরণ। সফলতার সাথে কাজ করে যাচ্ছেন দক্ষিণী চলচ্চিত্রে। তার ঝুলিতে ব্যবসা সফল ছবির অভাব নেই। দক্ষিণী গুণী নির্মাতা শঙ্কর রাম চরণকে নিয়ে আরও একটি ব্যবসা সফল সিনেমা উপহার দিতে যাচ্ছেন দর্শকদের। 

নির্মাতা শঙ্কর বেশ আগেই ঘোষণা দিয়েছিলেন রাম চরণকে নিয়ে একটি বড় বাজেটের সিনেমা নির্মাণের। এবার শোনা যাচ্ছে, নাম ঠিক না হওয়া এ সিনেমায় রাম চরণের বিপরীতে অভিনয় করবেন দক্ষিণ কোরিয়ার অভিনেত্রী সুজি ব্যা। ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর প্রকাশ করেছেন।

ওই প্রতিবেদনে জানানো হয়েছে, চলচ্চিত্রটিতে দক্ষিণ কোরিয়ার অভিনেত্রী সুজি ব্যাকে নেওয়ার পরিকল্পনা করেছেন পরিচালক। আরো শোনা যাচ্ছে, সিনেমাটির কেন্দ্রীয় নারী চরিত্রে রাশমিকা মন্দনাকে দেখা যাবে।

আরও পড়ুন:


রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ

পিলখানা হত্যা: শহীদদের সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আমি ভেতর ভেতর খুবই উন্মাদ: নোরা ফাতেহি

ইরানের পরমাণু কর্মসূচির জন্য গঠনমূলক পন্থা প্রয়োজন: রাশিয়া


শ্রী ভেঙ্কটেশের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করবেন দিল রাজু ও শিরিষ। মজার বিষয় হলো, প্রথমবারের মতো তেলেগু সিনেমার কোনো নায়ককে নিয়ে সিনেমা নির্মাণ করছেন শঙ্কর। তামিল, তেলেগু ও হিন্দি ভাষায় মুক্তি পাবে এ সিনেমা।  

রাম চরণের পরবর্তী সিনেমা ‘রুদ্রম রণম রুধিরাম’ বা ‘ট্রিপল আর’। রাজামৌলি পরিচালিত এ সিনেমা চলতি বছরের ১৩ অক্টোবর মুক্তির কথা রয়েছে। এছাড়া ‘আচার্য’ সিনেমায় দেখা যাবে রাম চরণকে। এ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন রাম চরণের বাবা চিরঞ্জীবী।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

আমি ভেতর ভেতর খুবই উন্মাদ: নোরা ফাতেহি

অনলাইন ডেস্ক

আমি ভেতর ভেতর খুবই উন্মাদ: নোরা ফাতেহি

বলিউডে নিজের অবস্থান অনেকটাই পাকাপোক্ত করেছেন নোরা ফাতেহি। সময়ের সেরা আইটেম গার্ল নোরা। নিজের সৌন্দর্য আর নাচের কারিশমায় মুগ্ধতা ছড়িয়েছেন ভক্তদের মাঝে। তবে এর পেছনে আছে অনেক কষ্টের কথা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বলিউডে কাজ করার অভিজ্ঞতা ও লক্ষ্যসহ বিভিন্ন ইস্যু নিয়ে খোলামেলা কথা বলেছেন নোরা। সাক্ষাৎকারে এই ডান্স কুইন বলেন, আমি ভেতর ভেতর খুবই উন্মাদ, একটু অস্বাভাবিক, ক্ষুধার্ত ও উচ্চাকাঙ্ক্ষী। আমার উচ্চাকাঙ্ক্ষী স্বভাবের জন্য মাঝে মাঝে নিজেকেই ভয় পাই।’

মরক্কান-কানাডিয়ান এই অভিনেত্রী আরও বলেন, ‘শিল্পী পরিচয়টা আমার জন্য বাড়তি পাওয়া। আমি বলিউডে ইতিহাস গড়তে চাই।’ আমার অভিনয়, ডান্স এবং আমার কর্ম দিয়ে মানুষের মাঝে থাকতে চাই।

‘দিলবার’, ‘কোমরিয়া’, ‘ও সাকি সাকি’, ‘গারমি’সহ অনেক জনপ্রিয় গানে কোমর দুলিয়েছেন নোরা ফাতেহি। কেন গ্ল্যামার জগতে পা রেখেছেন প্রশ্ন করা হলে নোরা বলেন, ‘আমি কী ছিলাম বা এখন কী তা জানি না। তবে একটা বিষয় খুব ভালো বুঝতে পারি - আমি নাচতে পছন্দ করি।’

আরও পড়ুন:


ইরানের পরমাণু কর্মসূচির জন্য গঠনমূলক পন্থা প্রয়োজন: রাশিয়া

কম্ব্যাট ড্রোন উৎপাদনের চূড়ান্ত পর্যায়ে ইরান

তামিমার পাসপোর্ট নাকি ডিভোর্স পেপার, কোনটা আসল?

নামাজ এবং জামাআত নিয়ে আল্লাহ ও রাসূলের নির্দেশনা


বলিউডে পা রেখে প্রায় পাঁচ বছর স্ট্রাগল করতে হয়েছে নোরাকে। সবমিলিয়ে অনেক কঠিন সময় পার করেছেন এই ডান্স কুইন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার জন্য অনেক বড় একটা ধাক্কা ছিল। আমি শুধু শেখার চেষ্টা করেছি। মাঝে মাঝে সুযোগ তৈরি হয়েছে কিন্তু দেখা গেছে, পরক্ষণেই তা হাত ছাড়া হয়ে গেছে।’

নোরার সর্বশেষ গান ‘ছোড় দেঙ্গে’। এই গানে মডেল হয়ে বেশ প্রশংসা কুড়িয়েছেন তিনি। ‘ভূজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’ সিনেমায় দেখা যাবে তাকে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

অপারেশন সুন্দরবন আসছে ঈদুল আযহায়

অনলাইন ডেস্ক

আসছে ঈদুল আযহায় মুক্তি পাচ্ছে সুন্দরবনে র‍্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত সিনেমা “ অপারেশন সুন্দরবন”। ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপংকর দীপন নির্মিত সিনেমাটি অফিশিয়াল টিজার মুক্তি পেলো মঙ্গলবার। অপারেশন সুন্দরবনকে বলা হচ্ছে বাংলাদেশের প্রথম ওয়াইল্ডলাইফ অ্যাকশন থ্রিলার। 

সুন্দরবন একটা সময় জলদস্যু দিয়ে ঘেরা ছিল। র‌্যাবের অভিযানে সেই জলদস্যুবাহিনী এখন বিলীন। জলদস্যু মুক্ত করার উপাখ্যান নিয়ে এবার ‘অপারেশন সুন্দরবন’ নামে সিনেমা নির্মাণ করলেন ‘ঢাকা অ্যাটাক’খ্যাত পরিচালক দীপংকর দীপন।

সিনেমাটির টিজার প্রকাশনা ও ওয়েবসাইট উন্মোচন বিষয়ক অনুষ্ঠানকে ঘিরেই এই মিলনমেলা বসে মঙ্গলবার। যেখানে সিনেমার কলাকুশলীদের সাথে উপস্থিত ছিলেন র‌্যাব পুলিশের উর্ধ্বোতন কর্মকর্তারা।

এদিন জানানো হয় দস্যুমুক্ত সুন্দরবন অর্জনে র‌্যাবের ত্যাগ তিতিক্ষা ও সাফল্যগাথার রোমাঞ্চকর উপাখ্যান নিয়ে নির্মিত অপারেশন সুন্দরবন দর্শকদের সামনে আসছে আগামী ঈদুল আযহায়।


উই আর ইনোসেন্ট: সংবাদ সম্মেলনে নাসিরের স্ত্রী তামিমা

টুইটারের নিয়ম ভঙ্গের অভিযোগে ইরান, রাশিয়া ও আর্মেনিয়ায় ৩৭৩টি অ্যাকাউন্ট বন্ধ

সাংবাদিক বুরহান গুলিবিদ্ধ হওয়ার ঘটনাস্থলে পিবিআই

গুজব ছড়াবেন না, তামিমাকে খুব ভালো করেই চিনি: নাসির


বাংলাদেশের প্রথম ওয়াইল্ড লাইফ থ্রিলার ছবি হতে যাচ্ছে অপারেশন সুন্দরবন।  সিনেমায় সুন্দরবনের রূপবৈচিত্র্য তুলে ধরার পাশাপাশি এতে উঠে আসবে প্রান্তিক মানুষদের জলদস্যুদের দ্বারা অত্যাচারিত হওয়া এবং র‌্যাবের অভিযানে সেই জলদস্যু নির্মূল হওয়ার ঘটনা উঠে আসবে বলে জানান আইজিপি ড. বেনজীর আহমেদ।

এর চিত্রনাট্য লিখেছেন যৌথভাবে নাজিম উদ-দৌলা ও দীপংকর দীপন। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ, সিয়াম আহমেদ, রোশান, নুসরাত ফারিয়া, শতাব্দী ওয়াদুদ, তাসকিন রহমান, মনোজ প্রামানিকসহ আরও অনেকে।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর