আবারও আসছে ‘গেম অব থ্রোনস’

আবারও আসছে ‘গেম অব থ্রোনস’

নিজস্ব প্রতিবেদক

‘গেম অব থ্রোনস’ টিভি সিরিজ জগতের অন্যতম আলোচিত একটি সিরিজ। ২০১১ সালে মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক এইচবিও যে ঝড়ের শুরু করেছিলো সেই ঝড়ের তাণ্ডব শেষ হয়েছিলো ২০১৯ সালে জন স্নো ও ড্যানেরিস টারগারিয়ানের মাধ্যমে। ২০১৯ সালে এই সিরিজের শেষ সিজনের শেষ পর্বের পর গেম অব থ্রোনস প্রেমিরা এর শেষ মেনে নিতে পারছিলেন না। স্নো ও ড্যানেরিস প্রেমিদের চাওয়া ছিলো আরও সিজন আসুক  ‘গেম অব থ্রোনস’।

অবশেষে সেই চাওয়া পুর্ণ হতে চলেছে ‘গেম অব থ্রোনস’-সিরিজের প্রিক্যুয়েল বানানোর ঘোষণা শোনা গিয়েছিল আগেই। কিন্তু প্রিক্যুয়েল (আগের ঘটনা) যে একাধিক হবে, তা হয়তো জানা ছিল না সিরিজ ভক্তদের।  

news24bd.tv

সিরিজটির শেষ পর্ব টারগারিয়ান রাজপরিবারের শেষ উত্তরসূরি ডিনেরাস টারগারিয়ানের মৃত্যুর মধ্য দিয়ে শেষ হয়। প্রিক্যুয়েলে সেই টারগারিয়ান পরিবারের ইতিহাস তুলে ধরা হবে।

এই প্রিক্যুয়েল বানানো হচ্ছে ‘টেলস অব ডাঙ্ক অ্যান্ড এগ’-এর অনুপ্রেরণায়। এটি একটি সিরিজ উপন্যাসিকা। এইচবিও প্রিক্যুয়েলটির প্রাথমিক কাজ গুছিয়ে এনেছে। এর আগে এইচবিও ঘোষণা দিয়েছিল, প্রিক্যুয়েলটি পাস করেছে তারা। এটি প্রযোজনার দায়িত্বে আছেন জর্জ আর আর মার্টিন ও রায়ান কোন্ডাল। মার্টিনের ‘ফায়ার অ্যান্ড ব্লাড’ বই থেকে তৈরি হবে প্রিক্যুয়েল অংশটি।

স্মার্টফোনের গতি বাড়ানোর কৌশল

বাইডেন-বরিস ফোনালাপে যা কথা হলো

নতুন এই সিরিজের নামও ঠিক হয়ে গেছে- হাউজ অব দ্য ড্রাগন৷ মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক এইচবিও এমি অ্যাওয়ার্ড জয়ী তুমুল জনপ্রিয় এ সিরিজের প্রিকুয়েল তৈরির তথ্য নিশ্চিত করেছে৷

এইচবিওর প্রোগ্রাম প্রেসিডেন্ট কেজি ব্লয়েজ বলেছিলেন, ‘দ্য গেম অব থ্রোনস নানা শক্তিশালী গল্পে ভরা। আমরা হাউস অব টারগারিয়ানকে বিস্তারিত তুলে ধরার চেষ্টা করছি। এবং ওয়েস্টারাসের প্রাথমিক দিনগুলো তুলে আনব। এ প্রকল্প সামনে তুলে আনার নেতৃত্ব দেবেন মিগুয়েল, রায়ান ও জর্জ। ’

news24bd.tv

এ প্রিক্যুয়েলে ওয়েস্টেরেস-এর টারগারিয়ানদের মধ্যকার গৃহযুদ্ধের কাহিনি দেখানো হবে, যা ‘দ্য ডান্স অব ড্রাগনস’ নামে পরিচিত।

এইচবিওর মূল মালিকানা প্রতিষ্ঠান ওয়ার্নার মিডিয়া লস এন্জেলেসে এক অনুষ্ঠানে মঙ্গলবার নতুন সিরিজের ঘোষণা দেয়৷ তবে নতুন সিরিজে কারা কারা অভিনয় করবেন, কবে নাগাদ সেটি মুক্তি পাবে, সে বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি৷

টিভি সিরিজটিতে এক ঘণ্টাব্যাপী থাকছে এক একটি পর্ব। জর্জ আর আর মার্টিনের উপন্যাসিকা অবলম্বনে এ সিরিজে উঠে আসবে স্যার ডানকান দ্য টল ও তরুণ এগন ভি টারগারিয়ানের কাহিনি। ‘আ সং অব আইস অ্যান্ড ফায়ার’-এর ৯০ বছর আগের কাহিনি এটি।

মার্টিন তিনটি উপন্যাসিকা প্রকাশ করেন ‘টেলস অব ডাঙ্ক অ্যান্ড এগ’ সিরিজ নামে। ১৯৯৮ সালে ‘দ্য হেজ নাইট’, ২০০৩ সালে ‘দ্য সোয়ার্ন সোর্ড’ ও ২০১০ সালে প্রকাশিত হয় ‘দ্য মিস্ট্রি নাইট’। এগুলো একসঙ্গে প্রকাশিত হয় আবার ২০১৫ সালে ‘আ নাইট অব দ্য সেভেন কিংডমস’ নামে।

news24bd.tv/আলী