বন্দর নগরীর পতেঙ্গায় ‘ইত্যাদি’

বন্দর নগরীর পতেঙ্গায় ‘ইত্যাদি’

অনলাইন ডেস্ক

দেশের সবচেয়ে জনপ্রিয় টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। তুমুল এই জনপ্রিয় অনুষ্ঠানটির এবার দৃশ্যধারণ করা হয়েছে চট্টগ্রামের পতেঙ্গায় অবস্থিত সুনীল সাগরের কোলে গড়ে ওঠা এক অনন্য সুন্দর নান্দনিক স্থাপত্য বাংলাদেশ নেভাল একাডেমিতে। ঈদ উৎসবে থাকে অনুষ্ঠানটির বিশেষ পর্ব। ‘ইত্যাদি’র সবচেয়ে চমকপ্রদ দিক হল, দেশের নানা প্রান্তের ঐতিহাসিক স্থানগুলোতে এই অনুষ্ঠানের সেট নির্মাণ ও দৃশ্যধারণ করা হয়।

তুলে ধরা হয় সেসব স্থানের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, শিক্ষা ও সংস্কৃতিসহ নানা দিক।

গত ১৬ জানুয়ারি বঙ্গোপসাগর আর কর্ণফুলীর মোহনায় অবস্থিত প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত ঐতিহ্যবাহী বাংলাদেশ নেভাল একাডেমির বঙ্গবন্ধু কমপ্লেক্সের সামনে স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক দর্শক নিয়ে সুশৃঙ্খলভাবে ধারণ করা হয়েছে এবারের ইত্যাদি। অনুষ্ঠান চলে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত।

আরও পড়ুন 

আবারও আসছে ‘গেম অব থ্রোনস’

স্মার্টফোনের গতি বাড়ানোর কৌশল

বাইডেন-বরিস ফোনালাপে যা কথা হলো

এবারের আয়োকজনে রয়েছে দুইটি গান।

বাংলাদেশ নৌবাহিনীকে নিয়ে রচিত একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজের শতাধিক শিক্ষার্থী। গানটিতে কণ্ঠ দিয়েছেন নৌ সদস্য সৌরভ, মেহেদী, পিয়াল ও আনুভা, নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম মুকুল ও মামুন।

মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার গৌরব নিয়ে আর একটি দেশের গান গেয়েছেন চট্টগ্রামেরই কণ্ঠশিল্পী রবি চৌধুরী, আর নৌসদস্য লেফটেন্যান্ট সাদিয়া। গানের সঙ্গে যন্ত্রসঙ্গীতে অংশগ্রহণ করেছেন নৌবাহিনীর অর্কেস্ট্রা দল। দুটি গানেরই কথা লিখেছেন গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত, সঙ্গীতায়োজন করেছেন মেহেদী।

বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ নেভাল একাডেমীর ইতিহাস, ঐতিহ্যর উপর রয়েছে দুইটি তথ্যভিত্তিক প্রতিবেদন প্রচার থাকছে।

টেলিভিশন দর্শকদের জন্য ‘ইত্যাদি’র নতুন এ পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচারিত হবে আগামী ২৯ জানুয়ারি, শুক্রবার রাত ৮টা ৪০ মিনিটে। এদিন যারা মিস করবেন, তাদের জন্য অনুষ্ঠানটি পুনঃপ্রচার করা হবে আগামী ৪ ফেব্রুয়ারি রাত ৮টা ৪০ মিনিটে। হানিফ সংকেতের ‘ইত্যাদি’ প্রযোজনা করেছে ফাগুন অডিও ভিশন। স্পন্সর করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড।

news24bd.tv/আলী