দুর্গাপুরে চলছে দোকান সমিতির অনির্দিষ্টকালের ধর্মঘট
দুর্গাপুরে চলছে দোকান সমিতির অনির্দিষ্টকালের ধর্মঘট

দুর্গাপুরে চলছে দোকান সমিতির অনির্দিষ্টকালের ধর্মঘট

Other

নেত্রকোনার দুর্গাপুরে বাজারের ভেতর দিয়ে অপরিকল্পিতভাবে ভেজা বালু পরিবহনের প্রতিবাদে দোকানপাট বন্ধ করে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন ব্যবসায়ীসহ সকল শ্রেণি-পেশার মানুষ।

আজ সকাল থেকে সব ধরনের দোকানপাট বন্ধ রেখে স্থানীয় শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সমাবেশ পালন করেছেন ব্যবসায়ীরা।  

এর আগে গতকাল রাতে দোকান সমিতি মাইকিং করে সব দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দেন।

এদিকে সকাল থেকে কোন দোকানপাট ও যানবাহন বন্ধ থাকায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

তবে পৌর শহরের ভেতর দিয়ে ভেজা বালু পরিবহন বন্ধে ধর্মঘটের সাথে একাত্মতা ঘোষণা করেন পৌর নির্বাচনে অংশগ্রহণ করা মেয়র ও কাউন্সিলর প্রার্থীরাসহ সর্বস্তরের মানুষ।


 আবারও আসছে ‘গেম অব থ্রোনস’

স্মার্টফোনের গতি বাড়ানোর কৌশল


এর আগে গত ১৯ ই জানুয়ারি বাজারের ভেতর দিয়ে সকল প্রকার বালুবাহী ট্রাক চলাচল বন্ধের দাবিতে প্রশাসনে বরাবর আবেদনপত্র দেন ব্যবসায়ীরা। আবেদন পত্রের তিন দিনের আলটিমেটাম দেওয়া হয় । কিন্তু নির্ধারিত সময় পার হওয়ার পরও প্রশাসন থেকে তেমন কোনো পদক্ষেপ না আসায় অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধের সিদ্ধান্তে উপনীত হন তারা।  

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই পৌর শহরের ভেতর দিয়ে সোমেশ্বরী নদীর ভেজা বালু পরিবহন করে শুকনো মৌসুমেও কাদার কারণে বেহাল রাস্তাঘাট। এতে করে প্রতিনিয়ত এই দুর্ভোগ পোহাচ্ছে পথচারি থেকে শুরু করে ব্যবসায়ীরাও। তার উপর রাস্তায় কাদা থাকার কারণে ব্যবসা বাণিজ্য চরম ক্ষতির মুখে কয়েক শতাধিক ব্যবসায়ী। এ নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয় প্রশাসন ও বালুর ইজারাদারদের দৃষ্টি আকর্ষণ করেও কোন সুরাহা হয়নি।

news24bd.tv নাজিম