অ্যামচেম ফ্রন্টলাইন জার্নালিজম অ্যাওয়ার্ড পেলেন বাংলানিউজের শাহেদ

অনলাইন ডেস্ক

অ্যামচেম ফ্রন্টলাইন জার্নালিজম অ্যাওয়ার্ড পেলেন বাংলানিউজের শাহেদ

‘গরুর হাটেও হচ্ছে ডিজিটাল লেনদেন’ এ প্রতিবেদন করে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচেম) ফ্রন্টলাইন জার্নালিজম অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সিনিয়র করেসপন্ডেন্ট শাহেদ আলী ইরশাদ।

দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজে ২০২০ সালের ৩০ জুলাই এ প্রতিবেদন প্রকাশিত হয়।

সূত্র জানায়, দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের সময় অনলাইন, প্রিন্ট এবং টেলিভিশন সাংবাদিকদের অসামান্য প্রচেষ্টা ও সাহসের স্বীকৃতি, সম্মানের উদ্যোগ হিসেবে ৩০ জন সাংবাদিক এবং ফটো সাংবাদিককে এই পুরস্কারে ভূষিত করেছে অ্যামচেম।

রোববার (২৪ জানুয়ারি) বিকেল ৩টায় অনলাইনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের উপস্থিতিতে এই পুরস্কার ঘোষণা করা হয়।

আমিরাতের ২৭ কারাবন্দীর ইসলাম গ্রহণ

দুর্গাপুরে চলছে দোকান সমিতির অনির্দিষ্টকালের ধর্মঘট

কারাবন্দীর সঙ্গে একান্তে সময় কাটানো কে এই আসমা?

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার এবং অ্যামচেমের প্রেসিডেন্ট সৈয়দ এরশাদ আহমেদ, ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ কামালসহ সংশ্লিষ্ট পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকরা অনুষ্ঠানে অংশ নেন।

news24bd.tv তৌহিদ
 

মন্তব্য

পরবর্তী খবর

শিক্ষার্থীকে পিটিয়ে জখম মাদ্রাসার শিক্ষক প্রেপ্তার

অনলাইন ডেস্ক

শিক্ষার্থীকে পিটিয়ে জখম মাদ্রাসার শিক্ষক প্রেপ্তার

মাদ্রাসার চতুর্থ জামাতের শিক্ষার্থীকে বেত দিয়ে পিটিয়ে জখম করার ঘটনা ঘটেছে ফেনীর সোনাগাজীতে। আহত ওই শিক্ষার্থীর নাম আসাদুল্লাহ (১২)। এ ঘটনয় একটি মামলা দায়ের করা হয়েছে। এতে কুঠিরহাট দারুল উলুম মাদ্রাসার শিক্ষক মাওলানা মো. ইসমাঈল ওরফে নোয়াখালী হুজুরকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

কুঠিরহাট থেকে মাওলানা মো. ইসমাঈলকে শনিবার মধ্যরাতে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছেন সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজেদুল ইসলাম।

ওসি মো. সাজেদুল ইসলাম বলেন, গত শুক্রবার বিকালে পড়া না পারার অজুহাতে মাদ্রাসার চতুর্থ জামাতের শিক্ষার্থী আসাদুল্লাহকে (১২) বেত দিয়ে পিটিয়ে জখম করে মাদ্রাসার অফিস কক্ষে তিন ঘন্টা আটকে রাখেন শিক্ষক মো. ইসমাঈল। 


সালমান খানের তোয়ালে পরা ছবি ভাইরাল

দেব-মিমি-নুসরাত যে কারণে প্রার্থীদের তালিকায় নেই

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা

রণবীরের সঙ্গে ক্যাটরিনার খোলামেলা ছবি বিশ্বাস হয়নি সালমানের


ওই দিন সন্ধ্যায় মাদ্রাসার এক শিক্ষার্থীর মাধ্যমে ছাত্রের অভিভাবকরা খবর পেয়ে ছাত্রের মামা সুমন ও স্থানীয় ইউপি সদস্য ওমর ফারুক স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় মাদ্রাসার অফিস কক্ষ থেকে ছাত্রটিকে উদ্ধার করে কুটিরহাট বাজারে নিয়ে যায়। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এদিকে শিক্ষক ইসমাঈল হোসেনকে এলাকাবাসী ধাওয়া দিলে তিনি তাৎক্ষণিক পালিয়ে যায়।

এ ঘটনায় মাদ্রাসা শিক্ষার্থীর মা ফতেমা আক্তার শারমিন বাদী হয়ে শিশু আইনে শনিবার দুপুরে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় কুঠিরহাট দারুল উলুম মাদ্রাসার শিক্ষক মাওলানা মো. ইসমাঈল ওরফে নোয়াখালী হুজুরকে রাতে গ্রেপ্তার করেছে পুলিশ।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে শেরপুরে শ্রদ্ধা নিবেদন

অনলাইন ডেস্ক

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে শেরপুরে শ্রদ্ধা নিবেদন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উদযাপন উপলক্ষে শেরপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে আজ (৭ মার্চ) রোববার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে একে একে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসকের পক্ষে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

পরে জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এজেড মোরশেদ আলী, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুর রশিদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, জেলা খামারবাড়ির উপ-পরিচালক ড. মোহিত কুমার দে, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু এবং সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন। 


চাঁপাইনবাবগঞ্জে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে যশোরে শোভাযাত্রা

ঐতিহাসিক ৭ মার্চে বগুড়ায় শ্রদ্ধাঞ্জলী নিবেদন

বরিশালে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালন


অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওয়ালীউল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, শহর কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক কাজী মতিউর রহমান মতি, জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান শাকিল প্রমুখ। 

এর আগে অনুষ্ঠানের শুরুতে ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুর ভাষণটি পাঠ করেন ২ জন ক্ষুদে শিক্ষার্থী। পরে ৭ মার্চ উপলক্ষে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ী ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ওইসময় জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

চাঁপাইনবাবগঞ্জে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত হচ্ছে। আজ রোববার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির-উজ-জামান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে মুক্তিযোদ্ধা সংসদ, নবাবগঞ্জ সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, চাঁপাইনবাবগঞ্জ  পৌরসভা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, বন বিভাগ, জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী, ইসলামিক ফাউন্ডেশন, জেলা কারাগার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আঞ্চলিক পাসপোর্ট অফিস, জেলা সমবায় দপ্তর, চাঁপাইনবাবগঞ্জ প্রধান ডাকঘর, জেলা শিল্পকলা একাডেমি, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারসহ বিভিন্ন প্রতিষ্ঠান ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। 


ভুয়া চিকিৎসা ও অর্থ আত্মসাত: যুক্তরাষ্ট্রে বাংলাদেশির ১৫ বছরের জেল

অভিনেত্রী চারুর গোসলের ছবি ভাইরাল

ঐতিহাসিক ৭ মার্চ: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মেসি ঝড়ে বার্সার জয়, অ্যাতলেটিকোর সঙ্গে ব্যবধান কমলো


এদিকে জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় রাষ্ট্রীয় সালাম প্রদান করা হয়। 

অপরদিকে সকালে দিবসটি উপলক্ষে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠন দিনের কর্মসূচি পালন করে। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে যশোরে শোভাযাত্রা

যশোর প্রতিনিধি

ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে যশোরে শোভাযাত্রা

আজ ঐতিহাসিক ৭ মার্চ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যুগান্তকারী ভাষণের স্মারক হিসেবে দিনটি অবিস্মরণীয় হয়ে আছে।

১৯৭১ সালের এই দিনে তৎকালীন রেসকোর্স ময়দানে বিশাল জনসমাবেশে দেওয়া ভাষণে বঙ্গবন্ধু বাঙালি জাতিকে স্বাধীনতা যুদ্ধের চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছিলেন। 

বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে বঙ্গবন্ধু বলেছিলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’

দিবসটি উপলক্ষে আজ সকালে যশোরে শোভাযাত্রা ও বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। সকাল ৮টায় যশোর জেলা প্রশাসকের কার্যালয় থেকে শোভাযাত্রাটি শুরু হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ম্যুরালে গিয়ে শেষ হয়।


ভুয়া চিকিৎসা ও অর্থ আত্মসাত: যুক্তরাষ্ট্রে বাংলাদেশির ১৫ বছরের জেল

অভিনেত্রী চারুর গোসলের ছবি ভাইরাল

ঐতিহাসিক ৭ মার্চ: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মেসি ঝড়ে বার্সার জয়, অ্যাতলেটিকোর সঙ্গে ব্যবধান কমলো


শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন যশোর-৬ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুলসহ বিভিন্ন সামাজিক সংগঠন, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও স্কুল কলেজের শিক্ষকরা।

এদিকে দিবসটি উপলক্ষে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করছে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

ঐতিহাসিক ৭ মার্চে বগুড়ায় শ্রদ্ধাঞ্জলী নিবেদন

বগুড়া প্রতিনিধি:

ঐতিহাসিক ৭ মার্চে বগুড়ায় শ্রদ্ধাঞ্জলী নিবেদন

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বগুড়ায় বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মো. জিয়াউল হকের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা’র নেতৃত্বে পুলিশ প্রশাসন সহ এলজিইডি, উপজেলা পরিষদ, ফায়ার সার্ভিস সহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান।

জেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেনসহ প্যানেল চেয়ারম্যান ও সদস্যবৃন্দ শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন। এ সময় বঙ্গবন্ধু পরিষদ, বগুড়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন। সকাল সাড়ে ৮ টায় জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন শেষে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা করেছে।


ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

অস্ত্রের মুখে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু- শনাক্তের সর্বশেষ তথ্য

মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা


এতে জেলা আ.লীগ সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, ডা. মকবুল হোসেন, টি জামান নিকেতা, এড. রেজাউল করিম মন্টু, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু বক্তব্য রাখেন। 

এছাড়া বগুড়া প্রেসক্লাব, সদর উপজেলা পরিষদ সহ বিভিন্ন সংগঠন কর্মসূচি পালন করেছে। দিবসটি উপলক্ষে বিকেলে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন পৃথকভাবে আলোচনা সভার আয়োজন করেছে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর