পাটুরিয়া-দৌলতদিয়া ও বাংলাবাজার-শিমুলিয়া দিয়ে ফেরি চলাচল বন্ধ

পাটুরিয়া-দৌলতদিয়া ও বাংলাবাজার-শিমুলিয়া দিয়ে ফেরি চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক

ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়া‌তে দে‌শের গুরুত্বপূর্ণ পাটুরিয়া-দৌলতদিয়া ও বাংলাবাজার-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ ক‌রে দেওয়া হয়েছে।

বিআইডি‌ব্লিউটিসি কর্তৃপক্ষ জানায়, রোববার (২৪ জানুয়ারি) যথাক্রমে রাত পৌনে ১১টা ও সোয়া ৯টার দিকে এসব রুটে ফেরি চালচাল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এসময় মাঝ নদী‌তে যানবাহন ও যাত্রী নি‌য়ে আটকা পড়ে ক‌য়েক‌টি ফে‌রি। এ ছাড়া ফে‌রি চলাচল বন্ধ থাকায় উভয় ঘা‌টে দীর্ঘ হ‌চ্ছে যানবাহ‌নের সা‌রি এবং তীব্র শীতে ভোগা‌ন্তিতে প‌ড়ে‌ছেন চালক ও যাত্রীরা।

দুর্গাপুরে চলছে দোকান সমিতির অনির্দিষ্টকালের ধর্মঘট

কারাবন্দীর সঙ্গে একান্তে সময় কাটানো কে এই আসমা?

এ ব্যাপারে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক মাহবুব হো‌সেন বলেন, ‘সন্ধ্যা থে‌কে পদ্মায় কুয়াশার ঘনত্ব বাড়‌তে থা‌কে। রাত পৌনে ১১টার দি‌কে কুয়াশায় নদীপথ অস্পষ্ট হ‌য়ে ওঠে। ফ‌লে দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ক‌রে দেয়া হয়। কুয়াশার ঘনত্ব কমে আসলে পুনরায় এই রু‌টে ফেরি চলাচল শুরু করা হবে।

ফে‌রি চলাচল বন্ধ থাকায় সি‌রিয়া‌লে কিছু যানবাহন র‌য়ে‌ছে। ফে‌রি চলাচল স্বাভা‌বিক হ‌লে দ্রুত এসব যানবাহ‌নের চাপ ক‌মে যা‌বে। বর্তমা‌নে এই রু‌টে ছোট-বড় ১৬টি ফে‌রি চলাচল কর‌ছে। ’

এদিকে, ঘন কুয়াশার কারণে বাংলাবাজার-শিমুলিয়া রুটে রাত সোয়া ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

news24bd.tv তৌহিদ