পুরুষের জীবনে সেরা নারী বন্ধু অত্যাবশ্যকীয়

পুরুষের জীবনে সেরা নারী বন্ধু অত্যাবশ্যকীয়

অনলাইন ডেস্ক

জীবন চলার পথে আপনাকে অবশ্যই বন্ধুবান্ধবের সাথে মিশতে হবে। সমাজে চলতে হলে আপনি তো একা চলতে পারবেন না। আপনার বন্ধুরাই আপনাকে সামনের দিকে এগিয়ে যেতে প্রেরণা যোগাবে। পৃথিবীতে নিঃশ্বাস নেওয়ার জন্য কিছু অনুষঙ্গ আপনার লাগবে।

বন্ধু হলো তেমনই একজন যার সঙ্গে আপনি কোন রাখঢাক ছাড়াই সবকথা শেয়ার করতে পারবেন।  

বন্ধু নির্বাচনে আবার আমাদের বেশ সচেতন হতে হয়। কেননা মানুষ বন্ধুকে সবচেয়ে বেশি অনুসরণ করে। তাই ভালো বন্ধু বাছাই করা গুরুত্বপূর্ণ।

ছেলেদের বন্ধু থাকলে একসাথে ঘুরতে যাওয়া হয়, আড্ডা, গান সবই হয়। কিন্তু, আপনি জানেন কি ছেলেদের জীবনে একটি ভালো মেয়ে বন্ধু খুব দরকার। কারণ, আপানকে সঠিক পথে চলতে এই মেয়ে বন্ধুই সবচেয়ে বেশি সহযোগীতা করবে।  

নারী বন্ধু আপনার ফ্যাশন সেন্স উন্নয়নে প্রয়োজনীয় পরামর্শ দেবে। আপনার চুলের স্টাইল কেমন হবে, ক্যাজুয়াল ও বিশেষ অনুষ্ঠানে কেমন পোশাক পরবেন। সবই আপনাকে বুঝতে সহায়তা করবে নারী বন্ধু। তার সাহায্যে আপনি সহজেই বুঝতে পারবেন, কোন রং আপনাকে বেশি মানায়। আর নিয়মিত এসব পরামর্শ আপনার জীবনধারাই পাল্টে দেবে।

আপনি ও আপনার সঙ্গীর কেমন সম্পর্ক চলছে, বনিবনা হচ্ছে কি না, ইত্যাকার নানা বিষয়ে সঠিক পরামর্শ দেবে সেরা নারী বন্ধুটি। আপনার প্রেমিকার সঙ্গে যদি সম্পর্ক খারাপ যায়, তবে কী করতে হবে, তার উপায়ও বাতলে দেবে নারী বন্ধুটি। এককথায় সে হবে আপনার রিলেশনশিপ কাউন্সেলর। কারণ, নারীর মনপড়া সেই তো ভালো জানে। আপনার পুরুষ বন্ধু হয়তো সমস্যা চিহ্নিত করতে পারবে না ঠিকঠাক, তবে নারী বন্ধু ঠিকই চিহ্নিত করতে পারবে।

আপনার যাবতীয় সমস্যা মনোযোগ দিয়ে শুনবে নারী বন্ধু। কোনো প্রকার সংকোচ ছাড়াই আপনি আপনার নারী বন্ধুকে নিজের সমস্যা সম্পর্কে বলতে পারেন। সে ধৈর্য সহযোগে শুনবে আর সঠিক পরামর্শ দেবে।


আল-আকসা মসজিদের গম্বুজ নির্মাণে ইসরাইলের বাধা


সেরা নারী বন্ধু থাকার আরেকটি সুবিধা হলো, সে আপনাকে অনেকের সঙ্গে পরিচিত করাবে। পুরুষের তুলনায় নারীরা বন্ধুত্ব তৈরিতে বেশি পারঙ্গম। তাই আপনার যদি সেরা নারী বন্ধু থাকে, সে নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত করাবে। এভাবে আপনারও নতুন বন্ধু তৈরি হবে।

আপনার কাছে যদি শপিং বিরক্তিকর মনে হয়, তবে নারী বন্ধুর ওপর সম্পূর্ণ নির্ভর করতে পারেন। সে আপনাকে সহযোগিতা করবে। কোন পোশাক আপনাকে মানাবে, রংই বা কী হবে, এমন সব বিষয়ে তার ওপর নির্ভর করতে পারেন। সে আপনাকে সব সময় সঠিক স্থানে নিয়ে গিয়ে আপনার বাজেটের মধ্যে সঠিক পণ্যটি কিনে দেওয়ার চেষ্টা করবে।

একজন সেরা নারী বন্ধু থাকা মানে তার কাছ থেকে আপনি বোন ও মায়ের মতো সাপোর্ট পাবেন। সে শুধু আপনার যত্নই নেবে না, সেরা উপদেশটাও দেবে। কোন খাবারটি আপনার জন্য অস্বাস্থ্যকর, তাও বাতলে দেবে নারী বন্ধুটি। আর বোনের মতো খুনসুটি তো করবেই।

আপনার সেরা নারী বন্ধুটি সব সময় আপনাকে প্রেরণা জোগাবে। একজন ভালো ও সংবেদনশীল মানুষ হতে যা করা দরকার, তার পরামর্শ দেবে। আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করবে এবং যে কাজটি করা দরকার, তা বারবার স্মরণ করিয়ে দেবে। যখন আপনি হতাশ হবেন, সে সময় আপনার পাশে থাকবে।

আপনার দুঃসময়ে পাশে থাকবে নারী বন্ধুটি। নতুন নতুন জীবন অভিজ্ঞতা আপনাকে শেয়ার করবে, যা জেনে আপনি উপকৃত হবেন।

তাই নারীবন্ধই হবে আপনার বিশ্বাসের জায়গা। তবে আপনাকেও সেই বিশ্বাসের মর্যাদা অক্ষুন্ন রাখতে হবে।  

news24bd.tv আয়শা