করোনার টিকা নিলে রেস্তোরাঁয় মূল্যছাড়

করোনার টিকা নিলে রেস্তোরাঁয় মূল্যছাড়

অনলাইন ডেস্ক

করোনার টিকা নিলে দুবাইয়ের কিছু রেস্তোরাঁয় মূল্যছাড়ের সুবিধা দেবে। যারা টিকার প্রথম ডোজ নিয়েছেন তারা পাবেন ১০ শতাংশ ছাড়। আর যারা দুই ডোজই নিয়েছেন তারা পাবেন ২০ শতাংশ ছাড়। রেস্তোরাঁয়  মালিকের পক্ষ থেকে এমনই তথ্য জানানো হয়েছে বলে জানায় এএফপি।

 

সংযুক্ত আরব আমিরাতে এখন পর্যন্ত ২৫ লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে। গেটস হসপিটালিটি নামক ওই কোম্পানিটি দুবাইয়ে তাদের তিনটি রেস্তোরাঁয় এ মূল্যছাড়ের সুবিধা চালু করেছে। তবে এ মূল্যছাড় পেতে হলে ক্রেতাকে টিকা নেওয়ার প্রমাণ হিসেবে টিকা নেওয়ার সনদ দেখাতে হবে। দুবাইয়ের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের মধ্যে এ বিষয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

অনেকে এ পদক্ষেপকে স্বাগত জানালেও কেউ কেউ এটিকে ‘মার্কেটিং স্টান্ট’ বলে মন্তব্য করছেন।

টুইটারে এক ব্যবহারকারী লিখেছেন, ‘এটিকে দুভাবে দেখা যায়। হয় এটি এক রকমের মার্কেটিং স্টান্ট, নতুবা মানুষকে টিকা নিতে উদ্বুদ্ধ করতে এমন ব্যবস্থা। ’

দুবাইসহ সংযুক্ত আরব আমিরাতের অন্যান্য জায়গায় গত ডিসেম্বর থেকে ব্যাপকভাবে করোনার টিকা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। দুবাইয়ে একসঙ্গে চীনের সিনোফার্মের টিকা এবং ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া হচ্ছে।


কাশ্মীরে হেলিকপ্টার বিধ্বস্ত, ভারতীয় পাইলট নিহত

জ্যাক মা’র প্রতি মিনিটের দাম কত জানেন?


তবে সম্প্রতি বেলজিয়ামে নিজেদের প্ল্যান্টে সমস্যা দেখা দেওয়ায় টিকার সরবরাহ পৌঁছাতে দেরি হতে পারে বলে ঘোষণা দিয়েছে ফাইজার। এর ফলে দুবাইয়ে টিকাদান কর্মসূচি খানিকটা ধীরগতিতে হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। তবে সিনোফার্মের টিকা পৌঁছাতে কোনো সমস্যা হচ্ছে না।

নতুন বছরের শুরু থেকে করোনা সংক্রমণের হার বাড়ার পরও দুবাই এখনো ভ্রমণের জন্য খোলা রয়েছে। সেখানকার রেস্তোরাঁসহ অন্যান্য প্রতিষ্ঠানও বন্ধের ঘোষণা আসেনি।

তবে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম কঠোরভাবে পালন করা হচ্ছে। ২ লাখ ৭৭ হাজার করোনভাইরাসে সংক্রমিত হয়েছে। এরন মধ্যে মারা গেছেন ৭৯২ জন বাকিরা সুস্থ্ হয়েছেন।  

news24bd.tv আয়শা