৩৪ বছর বয়সে টেস্ট অভিষেক

(বাঁ-দিক থেকে) ইমরান বাট ও নুমান আলি

৩৪ বছর বয়সে টেস্ট অভিষেক

অনলাইন ডেস্ক

একযুগেরও বেশি সময় পর পাকিস্তান সফরে এখন দক্ষিণ আফ্রিকা। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি করাচি জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে।  

এ ম্যাচে টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে বাবর আজমের। প্রথমবারের মতো জাতীয় দলে খেলার সুযোগ হয়েছে ইমরান বাট ও নুমান আলির।

২৫ বছর ৩০ দিন বছর বয়সী ব্যাটসম্যান ইমরান বাট প্রথম শ্রেণীর ৭২ ম্যাচে অংশ নিয়েছেন। রান করেছেন ৪ হাজার ৪৭৮। লাহরে জন্ম নেয়া এই ব্যাটসম্যান ৩০টি লিস্ট এ ম্যাচে অংশ নিয়ে ১ হাজার ৩০৫ রান করেছেন। অন্যদিকে ১৬টি ঘরোয়া টি-টোয়েন্টি খেলে তুলেছেন ১৩৫ রান।

  

১৯৮৬ সালের ৭ অক্টোবর সিন্ধুতে জন্ম বাম-হাতি স্পিনার নুমানের। ৩৪ বছর ১১১ দিন বয়সী নুমান ৭৯ টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ২৮৫ উইকেট ও ২ হাজার ১০৪ রান তুলেছেন। ৮১ লিস্ট এ ম্যাচ খেলে ১০৭ উইকেট ও ৮০৩ রান করেছেন। ৩৯ উইকেট ও ১৭৯ রান করেছেন ঘরোয়া টি-টোয়েন্টিতে ৪১ ম্যাচে অংশ নিয়ে।  


দিল্লির রাজপথের কুচকাওয়াজে বাংলাদেশের সেনাবাহিনী

ইভিএম জালিয়াতির মেশিন: রিজভী

৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকাদান শুরু: স্বাস্থ্যমন্ত্রী


২০১২ সালে বাবর নেতৃত্বাধীন পাকিস্তান অনূর্ধ্ব ১৯ দল দক্ষিণ আফ্রিকা সফর করেছিল। তখন প্রোটিয়া অনূর্ধ্ব ১৯ দলের দায়িত্ব ছিল ডি ককের কাঁধে। দীর্ঘ ৯ বছর পর মুখোমুখি হচ্ছেন অধিনায়ক বাবর ও ডি কক।  

দক্ষিণ আফ্রিকা একাদশ:

কুইন্টন ডি কক (অধিনায়ক, উইকেটরক্ষক), এইডেন মার্করাম, ডিন এলগার, ফাফ ডু প্লেসি, রাসি ফন ডার ডুসেন, টেম্বা বাভুমা, জর্জ লিন্ডে, কেশভ মাহারাজ, কাগিসো রাবাদা, অ্যানরিখ নর্তজে ও লুঙ্গি এনগিদি।  

পাকিস্তান একাদশ:

বাবর আজম (অধিনায়ক), আবিদ আলি, ইমরান বাট, আজহার আলি, ফাওয়াদ আলম, মোহাম্মাদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, হাসান আলি, নুমান আলি, ইয়াসির শাহ ও শাহিন শাহ আফ্রিদি।

news24bd.tv নাজিম

এই রকম আরও টপিক