পাথরঘাটায় সংঘর্ষে আহত ৪, ভোট স্থগিত

নিজস্ব প্রতিবেদক

পাথরঘাটায় সংঘর্ষে আহত ৪, ভোট স্থগিত

ফাইল ছবি

চট্টগ্রামের পাথরঘাটা এলাকায় বিএনপি ও আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থীর নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন আহত হয়েছেন।

আজ সকালে এ ঘটনা ঘটে। এসময় ইভিএম মেশিন ভাঙচুর করা হয়।


পুলিশ পিটিয়ে কৃষকদের ট্র্যাক্টর মিছিল, ১৫টি মামলা

আরেকটি প্রহসনের নির্বাচন চলছে: রিজভী


এ ঘটনার জেরে সেখানার ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

শিক্ষা জাতির উন্নয়নের মূল চাবিকাঠি: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

শিক্ষা জাতির উন্নয়নের মূল চাবিকাঠি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষা একটি জাতির উন্নয়নের মূল চাবিকাঠি। উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের উন্নীত হওয়াকে ধরে রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘শিক্ষায় খরচকে আমরা খরচ মনে করি না। এটাকে আমরা একটা বিনিয়োগ মনে করি—ভবিষ্যৎ প্রজন্মের জন্য বিনিয়োগ।’

আজ রোববার দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সহায়তা ট্রাস্ট ফান্ডের অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। সচিবালয়ের শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত এই অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘দারিদ্র্যমুক্ত বাংলাদেশ করতে হলে অবশ্যই শিক্ষা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। এবং জাতির পিতার যে চিন্তা-আদর্শ, সেটা নিয়েই আমরা চলি।’


অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!

মেসি ম্যাজিকে সহজেই জিতল বার্সা

দোয়া কবুলের উত্তম সময়


বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘উন্নয়নশীল দেশ হিসেবে আমরা যে স্বীকৃতি পেয়েছি, তা আমাদের ধরে রাখতে হবে। এবং তা ধরে রাখার জন্যই দরকার শিক্ষার প্রসার এবং উপযুক্ত দক্ষ কারিগর ও নাগরিক।’

অর্থের অভাবে কারও লেখাপড়া যেন বন্ধ হয়ে না যায়, সেজন্য ২০১২ সালে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ফান্ড গঠন করা হয়। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

নরেন্দ্র মোদির সম্ভাব্য সফর নিয়ে বরিশাল প্রশাসনের প্রস্তুতি শুরু

অনলাইন ডেস্ক

নরেন্দ্র মোদির সম্ভাব্য সফর নিয়ে বরিশাল প্রশাসনের প্রস্তুতি শুরু

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী মার্চে বাংলাদেশে সফরকালে বরিশাল যেতে পারেন। এমন সম্ভাবনাকে ধরে নিয়ে ভারতের হাইকমিশন এবং বরিশালের স্থানীয় প্রশাসন সফর প্রস্তুতি শুরু করেছেন। শুক্রবার ভারতীয় হাইকমিশন এবং সে দেশের স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) দুটি দল বরিশাল এসে সম্ভাব্য সফরের খুঁটিনাটি বিষয় পরখ করে গেছেন। 

নরেন্দ্র মোদির এবারের সফরের সময় হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থস্থান হিসেবে পরিচিত উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’ (শ্রী শ্রী উগ্রতারা মন্দির) পরিদর্শন করতে পারেন। এ উপলক্ষে বরিশালের নিরাপত্তা, যাতায়াত, আবাসন ও মেডিকেল সুবিধা পরখ করতে শুক্রবার সকালে বরিশাল এসেছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটী ও ফার্স্ট সেক্রেটারি অনিমেষ চৌধুরী।


রাজধানীতে ছাত্রদলের কর্মসূচিতে বিশৃঙ্খলা, পুলিশের সাথে সংঘর্ষ

সৌদি যুবরাজ সালমানের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহবান জাতিসংঘের

ইরানের সঙ্গে আইএইএ’র সম্পর্ক নষ্টের চেষ্টা করছে যুক্তরাষ্ট্র

সুইপার থেকে হাজার কোটি টাকার মালিক


বরিশাল জেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা জানান, ভারতের প্রধানমন্ত্রী উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’পরিদর্শনে আসতে পারেন বলে তাদের জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রনালয়। তার সম্ভাব্য সফরের আগাম প্রস্তুতির জন্য শুক্রবার সকালে আকাশ পথে ভারতীয় হাইকমিশনের দুটি দল বরিশালে আসে। তারা উজিরপুরের সুনন্দা শক্তিপীঠ মন্দিরে যাতায়াত ব্যবস্থা, সফরকালে মেডিকেল সুবিধা, আবাসন সুবিধা এবং নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন।

তাদের দুটি দল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’ পরিদর্শন করেন। পরিদর্শন শেষে ওইদিন বিকালে সড়কপথে গোপালগঞ্জের উদ্দেশে বরিশাল ছাড়েন।

ভারত প্রধানমন্ত্রীর সম্ভাব্য সফরের প্রস্তুতির জন্য ভারতীয় অগ্রগামী দলটি বরিশাল ছাড়াও টুঙ্গিপাড়া, ওড়াকান্দি ঠাকুরবাড়ি, কুষ্টিয়ার শিলাইদহ ও বাঘা যতীনের পৈতৃক ভিটা পরিদর্শন করেছেন।

news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

অনলাইন ডেস্ক

লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

মুশতাক আহমেদ

ডিজিটাল নিরাপত্তা আইনে গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে বন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কমিটিকে সরেজমিন তদন্ত করে আগামী ৪ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

শনিবার (২৭ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ এ কমিটি গঠন করে এক আদেশ জারি করেছে।

আদেশের অনুলিপি ঢাকার কারা অধিদপ্তরের কারা মহাপরিদর্শক, গাজীপুর জেলা প্রশাসক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব ও সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মহোদয়ের একান্ত সচিবের দপ্তরে পাঠানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের উপ-সচিব মনিরুজ্জামান স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য এ গঠিত কমিটি গঠন করা হয়। কমিটিকে হাজতি বন্দির মৃত্যুর বিষয়ে সরেজমিনে তদন্ত করে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেওয়া হলো।

সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব ড. তরুন কান্তি শিকদারকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটিতে অন্যান্যদের মধ্যে রয়েছেন গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম, ময়মনসিংহ কারা উপ-মহাপরিদর্শক মো. জাহাঙ্গীর কবির, গাজীপুর জেলা কারাগার সহকারী সার্জন ডা. কাসরুন নাহার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব আরিফ আহমেদ।  


কারওয়ান বাজারের হাসিনা মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

দিনেদুপুরে রাস্তা থেকে তুলে নিয়ে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ

মৌমিতাকে ধর্ষণের আলামত মেলেনি: ময়নাতদন্তকারী চিকিৎসক

দেখে মনে হয়েছে বিসিএস-এর প্রশ্নপত্রের করোনা হয়েছে


কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, হাজতি বন্দির মৃত্যুতে কারা কর্তৃপক্ষের কোনো প্রকার গাফলতি ছিল কি না? যদি থাকে, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করতে হবে। বন্দির কারাগারে আসার পর তার কোনো স্বাস্থ্যগত সমস্যার বিষয়ে কারা কর্তৃপক্ষ অবহিত ছিলেন কি না? যদি থাকেন সে বিষয়ে যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে কি না? যদি না হয়ে থাকে, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা এবং কমিটিকে চার কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ কর হলো।

উল্লেখ্য, ডিজিটাল নিরাপত্তা আইনে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন লেখক মুশতাক আহমেদ (৫৩)। 

গত বৃহস্পতিবার সন্ধ্যায় কারাগারের ভেতর অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত সোয়া আটটার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গতকাল ময়নাতদন্ত ও সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে দুপুরে পুলিশ তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করে। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

৫ম ধাপে ২৯ পৌরসভায় ভোট আজ

নিজস্ব প্রতিবেদক

৫ম ধাপে ২৯ পৌরসভায় ভোট আজ

৫ম ধাপে দেশের ২০ জেলার ২৯ পৌরসভা নির্বাচনে ভোট আজ। সকাল ৮টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এ ধাপে সব পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন, ইভিএম-এ ভোটগ্রহণ করা হবে। নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন।

শুক্রবার মধ্যরাত ১২ টায় শেষ হয় আনুষ্ঠানিক প্রচারণা। নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতে কাজ করেছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

২৯ পৌরসভার ২৯টি মেয়র পদ ছাড়াও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

এই ধাপের নির্বাচনী লড়াইয়ে মেয়র পদে লড়ছেন ১০০ জন প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৬৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে রয়েছেন এক হাজার ৩১৮ জন। 


দুই পৌরসভায় নির্বাচন কাল, কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম

হত্যাচেষ্টার অভিযোগ এনে আতঙ্কিত বুবলীর থানায় জিডি

চুয়াডাঙ্গায় প্রতিপক্ষের হামলায় ট্রাকচালক গুলিবিদ্ধ

পিতার স্পর্শকাতর স্থান চেপে ধরল ছেলে, বাবার মৃত্যু


ভোটের আগে কয়েকটি স্থানে সহিংসতার ঘটনাও ঘটেছে। এর মধ্যে বগুড়া শহরে নির্বাচনী প্রচারণায় হামলার ঘটনায় সদর থানায় দায়ের হওয়া মামলায় চার জনকে আটক করেছে পুলিশ।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

মিয়ানমারের ওপর রাজনৈতিক-অর্থনৈতিক অবরোধের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্ক

রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য মিয়ানমারের ওপর রাজনৈতিক ও অর্থনৈতিক অবরোধের আহ্বান জানিয়েছে বাংলাদেশ। ওয়াশিংটন সফররত পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন শুক্রবার বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে এ আহ্বান জানান।

মার্কিন থিঙ্ক ট্যাঙ্ক নিউলাইনস ইনস্টিটিউটে এক আলোচনা সভায় রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধানে নতুন বাইডেন প্রশাসনকে দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয়ভাবে অগ্রণী ভূমিকা পালনের অনুরোধ করেন মন্ত্রী। 


দুই পৌরসভায় নির্বাচন কাল, কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম

হত্যাচেষ্টার অভিযোগ এনে আতঙ্কিত বুবলীর থানায় জিডি

চুয়াডাঙ্গায় প্রতিপক্ষের হামলায় ট্রাকচালক গুলিবিদ্ধ

পিতার স্পর্শকাতর স্থান চেপে ধরল ছেলে, বাবার মৃত্যু


শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এক প্রশ্নোত্তর পর্বে কোভিড-১৯ পরিস্থিতিতে রোহিঙ্গাদের জন্য সরকারের নানা পদক্ষেপ এবং ভাসানচরে স্থানান্তরের বিষয়েও কথা বলেন মন্ত্রী।

এছাড়াও মার্কিন প্রশাসনকে রোহিঙ্গা বিষয়ক একটি বিশেষ দূত নিয়োগ দেয়ারও আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর