প্রথম ৫ জনকে ভ্যাকসিন দেওয়ার পর সবাই সুস্থ্য আছেন: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রথম ৫ জনকে ভ্যাকসিন দেওয়ার পর সবাই সুস্থ্য আছেন: স্বাস্থ্যমন্ত্রী

প্রথম ৫ জনকে করোনা ভ্যাকসিন দেওয়ার পর সবাই সুস্থ্য আছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

বিস্তারিত আসছে...

মন্তব্য

পরবর্তী খবর

মুশতাকের মৃত্যু সত্যিই অনভিপ্রেত: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মুশতাকের মৃত্যু সত্যিই অনভিপ্রেত: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে কারা কর্তৃপক্ষের কোনো গাফিলতি ছিল কি না, তা খুঁজে দেখা যেতে পারে। তার মৃত্যু সত্যিই অনভিপ্রেত।

আজ বিকেলে চট্টগ্রাম নগরীর দেওয়ানজি পুকুর পাড়ের বাসভবনে সমসাময়িক বিষয়ে ব্রিফিং করেন তিনি। 

এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন হচ্ছে বাংলাদেশের সব মানুষকে ডিজিটাল নিরাপত্তা দেওয়ার জন্য। ডিজিটাল বিষয়টা আজ থেকে ১০-১৫ বছর আগে ছিল না। সুতরাং ডিজিটাল নিরাপত্তার বিষয়টিও ছিল না। সামাজিক যোগাযোগমাধ্যমসহ অনলাইনে যখন একজন সাংবাদিকের চরিত্র হনন করা হয়, একজন গৃহিণীকে যখন অপবাদ দেওয়া হয়, একজন সাধারণ মানুষ যখন ডিজিটাল আক্রমণের শিকার হন; তখন তিনি কোন আইনে প্রতিকার পাবেন, কোন আইনের বলে নিরাপত্তা পাবেন, সে জন্য একটা আইনের দরকার। এই জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন।


নাসিরের স্ত্রীকে ‘জাতীয় ভাবী’ আখ্যা দিয়ে সুবাহ'র স্ট্যাটাস

বিএনপির সমাবেশ ঘিরে খুলনায় পরিবহন চলাচল বন্ধ

১৩৮ বছরের পুরনো পরিত্যক্ত আদালত ভবনে চলে বিচার কাজ

নাইজেরিয়ায় হোস্টেল থেকে কয়েকশ ছাত্রীকে অপহরণ


 

তিনি বলেন, আমিও তার মৃত্যুতে শোক প্রকাশ করছি। সেখানে কারা কর্তৃপক্ষের কোনো গাফিলতি ছিল কি না, তা খুঁজে দেখা যেতে পারে। তবে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার যাতে না হয়, সেটির জন্য আমরা সচেতন আছি। বিশেষত, সাংবাদিকদের বিরুদ্ধে যাতে এ আইনের অপব্যবহার না হয়, সে জন্য তথ্য মন্ত্রণালয় ও আমি ব্যক্তিগতভাবে সব সময় সচেতন আছি। কোনোখানে এ ধরনের ঘটনা ঘটলে খোঁজখবর নিয়ে ব্যবস্থাও গ্রহণ করা হয়।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

শাহবাগে মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ

অনলাইন ডেস্ক

শাহবাগে মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে শাহবাগে বামপন্থী ছাত্র সংগঠনগুলোর মশাল মিছিল করলে সেখানে পুলিশ লাঠিচার্জ করে। এতে অন্তত ১৫ জন বিক্ষোভকারী আহত হয়েছেন।

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশনসহ অন্য বামপন্থী ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা মশাল মিছিল করেন।

মশাল মিছিলে অংশ নেওয়া সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার বলেন, শাহবাগ পাবলিক লাইব্রেরির সামনে মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জে অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


তামিমার পাসপোর্ট ও ডিভোর্স পেপারের ঠিকানা ভুয়া!

কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক মৃত্যুতে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

বগুড়ায় সকাল ও দুপুরের সড়ক দুর্ঘটনায় ঝরল ৬ প্রাণ

যা দেখে নাসিরকে ভালোবেসেছিলেন তামিমা


তিনি বলেন, মশাল মিছিলে লাঠিচার্জের পর বিক্ষোভকারীরা শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন এলাকায় অবস্থান নেন। পরে পুলিশ সেখানে গেলে তাদের সঙ্গে বাকবিতণ্ডা হয় এবং একপর্যায়ে বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে। পুলিশ সেখানে আবার লাঠিচার্জ করে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন উর রশীদ বলেন, বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে মশাল ও ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে অন্তত ৭ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। আত্মরক্ষার্থে পুলিশ তাদের প্রতিহত করে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

দেশের কারাগারে ৫ শতাধিক বিদেশি নাগরিক

মাসুদা লাবনী

বৈধভাবে এসে অনেক ভিনদেশী নাগরিক এদেশে ঘটাচ্ছেন নানা অপরাধ কর্মকাণ্ড। বিভিন্ন সময় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে ধরা পড়েন অনেকেই। 

তারা বলছেন, এইসব অপরাধীরা আইনের কিছু ফাঁকফোকরের কারণে সহজেই জামিনে বেরিয়ে যান। তাদের নিজ দেশে ফেরত পাঠাতে কাগজপত্র ছিঁড়ে ফেলা ও সংশ্লিষ্ট দেশ তাদের ফেরত দিতে না চাওয়া ছাড়াও রয়েছে বিভিন্ন জটিলতা। 


বিএনপির সমাবেশ ঘিরে খুলনায় পরিবহন চলাচল বন্ধ

১৩৮ বছরের পুরনো পরিত্যক্ত আদালত ভবনে চলে বিচার কাজ

নাইজেরিয়ায় হোস্টেল থেকে কয়েকশ ছাত্রীকে অপহরণ

কুয়েটে শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু


এখন কারাগারে আছেন পাঁচ শতাধিক বিদেশি অপরাধী। আর টিআইবির নির্বাহী পরিচালক জানান, তারা নিজেদের পাশাপাশি এদেশের অনেককেই ‍যুক্ত করছেন, অপরাধ সংঘটনে, যা উদ্ধেগজনক।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

মুশতাক দু-একবার আইনশৃঙ্খলা কিংবা অন্যের বিশ্বাসে আঘাত করেছিলেন

অনলাইন ডেস্ক

মুশতাক দু-একবার আইনশৃঙ্খলা কিংবা অন্যের বিশ্বাসে আঘাত করেছিলেন

কারাবন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর কারণ ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর জানা যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। মুশতাক এর আগেও তাঁর লেখনী দিয়ে আইনশৃঙ্খলা ও অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করেছিলেন বলেও জানিয়েছেন তিনি।

আজ শুক্রবার দুপুরে চট্টগ্রাম নগরের ষোলশহর ২ নম্বর গেট এলাকায় এক উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যে লেখকের কথা বললেন, মুশতাক আহমেদ। তিনি আগেও দু-একবার তাঁর লেখনীতে আইনশৃঙ্খলা কিংবা অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করেছিলেন। সে জন্য অনেকেই মামলা করেছিলেন। সম্প্রতি ২০২০ সালে যে মামলাটি হয়েছিল, সেই মামলার জন্য তিনি কাশিমপুর জেলখানায় অন্তরীণ ছিলেন। হঠাৎ করে আমাদের আইজি প্রিজন থেকে আমি যে সংবাদটা পেয়েছি, তিনি হঠাৎ অসুস্থ বোধ করলে কারা হাসপাতালে চিকিৎসাসেবা পান। তারপর অবস্থা আরেকটু খারাপের দিকে গেলে গাজীপুর তাজউদ্দীন মেমোরিয়াল হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হয়। সেখানে মৃত্যুবরণ করেন।’



অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ

মেয়েকে তুলে নিয়ে মাকে রাত কাটানোর প্রস্তাব অপহরণকারীর

নাসির বিয়ে করেছেন আপনার খারাপ লাগে কেন?

ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কাটলেন স্ত্রী


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘সব মৃত্যুর এগেইনস্টে এনকোয়ারি হয়। একটা অস্বাভাবিক মৃত্যু বলুন বা স্বাভাবিক মৃত্যু বলুন। নানা প্রশ্ন আসে। আমরা সে জন্য যেকোনো মৃত্যুর ঘটনায় কারাগারে হোক বা অ্যাকসিডেন্ট হোক, একটা পোস্টমর্টেম হয়। পোস্টমর্টেমের পর সঠিকভাবে আমরা বলতে পারব কেন এই মৃত্যু হয়েছে। এনকোয়ারি কমিটি প্রয়োজনবোধে করব। কালকে তো হলো, নিশ্চয়ই এটার ব্যবস্থা আমরা করতে পারব।’

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

ময়নাতদন্তের পর লেখক মুশতাকের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর

শেখ সফিউদ্দিন জিন্নাহ্, গাজীপুর:

ময়নাতদন্তের পর লেখক মুশতাকের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হয়ে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে থাকা অবস্থায় মারা যাওয়া লেখক মুশতাক আহমেদের মৃতদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

শুক্রবার সকালে মহানগর থানা পুলিশ মৃতদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে। বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃতদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়।


কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক মৃত্যুতে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

বগুড়ায় সকাল ও দুপুরের সড়ক দুর্ঘটনায় ঝরল ৬ প্রাণ

যা দেখে নাসিরকে ভালোবেসেছিলেন তামিমা


হাসপাতালের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. শাফি মোহাইমেন এতথ্য নিশ্চিত করে বলেন, মৃতদেহ ময়নাতদন্তের পর সব ধরনের আনুষ্ঠানিকতা শেষে ১২টার দিকে স্বজনদের কাছে তা হস্তান্তর করা হয়। পরবর্তী পরীক্ষা নিরীক্ষার জন্য মৃতদহের বিভিন্ন অঙ্গ সংরক্ষণ করা হয়েছে। লাশ গ্রহণ করেন মোশতাক আহমেদের খালু ও চাচাত ভাই।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে মৃত্যু হয় লেখক মুশতাক আহমেদের। 'রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে'র অভিযোগে গ্রেপ্তার মুশতাক গত বছরের মে মাস থেকে কারাবন্দি ছিলেন। তার বয়স হয়েছিল ৫৩ বছর। তার বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায়।

কাশিমপুর কারাগার সূত্র জানিয়েছে, সন্ধ্যা সোয়া ৭টার দিকে মুশতাক আহমেদ কারাগারে মাথা ঘুরে পড়ে যান। দ্রুত তাকে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ৮টা ২০ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

মন্তব্য

পরবর্তী খবর