বিএনপি প্রার্থীর নানা অভিযোগ; আওয়ামী লীগ প্রার্থী বলছে নির্বাচন সুষ্ঠু

বিএনপি প্রার্থীর নানা অভিযোগ; আওয়ামী লীগ প্রার্থী বলছে নির্বাচন সুষ্ঠু

Other

বিভিন্ন জায়গায় সংঘাত-সহিংসতা স্বত্বেও অনেক জায়গায় সুষ্ঠুভাবে ভোট দিয়েছেন চট্টগ্রামের ভোটাররা। নতুন নগরপিতা বেছে নিতে বাড়তি আগ্রহ ভোটারদের মধ্যে। সকালেই নিজেদের ভোট দিয়েছেন প্রধান দুই মেয়র প্রার্থী। আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম চৌধুরী সুষ্ঠু ভোট হচ্ছে দাবি করলেও ভোটের পরিবেশ নিয়ে নানা অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত।

গেল বছরের মার্চে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভোট। কিন্তু করোনার কারণে স্থগিত থাকা এই ভোট উৎসব হচ্ছে ১০ মাস পর।

বুধবার সকাল থেকেই চট্টগ্রাম নগরীর বিভিন্ন কেন্দ্রে এমন লম্বা লাইনে দাঁড়িয়ে ভোটের অপেক্ষায় বন্দরনগরীর বাসিন্দারা। যেখানে ৭৩৫ কেন্দ্রে সকাল ৮টায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ শুরু হয়।

প্রেমিকের সঙ্গে বিয়ের আশ্বাসে নারীকে রাতভর পালাক্রমে ধর্ষণ, ইউপি সদস্য ধরা

প্রথম ৫ জনকে ভ্যাকসিন দেওয়ার পর সবাই সুস্থ্য আছেন: স্বাস্থ্যমন্ত্রী

দেশে প্রথম করোনা টিকা নিলেন যে পাঁচজন

এসএসসির প্রকাশিত সিলেবাস বুধ ও বৃহস্পতিবারের মধ্যেই বাতিল

শীত-কুয়াশা উপেক্ষা করেই ভোটকেন্দ্রে জড়ো হন ভোটাররা। কেন্দ্রে কেন্দ্রে ভোট দেন নগরবাসী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে ভোটার উপস্থিতি। যে নির্বাচনে মোট ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন।

নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতায় আছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী এবং বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী শাহাদাত হোসেন।

সকালে নগরের বহদ্দারহাটের এখলাছুর রহমান প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম চৌধুরী। এসময় তিনি ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

অন্যদিকে, নগরীর চকবাজার এলাকায় বিএড কলেজে ভোট দেন বিএনপি প্রার্থী ডা. শাহাদাৎ। এসময়-বিভিন্ন কেন্দ্র থেকে বিএনপির এজন্টদের বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

ভোটের পরিবেশ ঠিক রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১৪ হাজার সদস্য দায়িত্ব পালন করছেন পুরো সিটি কর্পোরেশন এলাকায়।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর