কাশ্মীরের গ্রেনেড হামলায় ১ সেনা জওয়ান নিহত

কাশ্মীরের গ্রেনেড হামলায় ১ সেনা জওয়ান নিহত

অনলাইন ডেস্ক

জম্মু-কাশ্মীরের কুলগাম জেলায় টহলদারি বাহিনীর উপরে অজ্ঞাত গেরিলাদের গ্রেনেড হামলায় ১ সেনা জওয়ান নিহত এবং অন্য ৩ জওয়ান আহত হয়েছেন।

আজ (বুধবার) সকাল সোয়া দশটা নাগাদ ওই হামলার ঘটনার পরে হামলাকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। চলতি বছরে গেরিলা হামলায় এই প্রথম সেনা সদস্যের হতাহতের ঘটনা ঘটলো।

গণমাধ্যমে প্রকাশ, গেরিলারা দক্ষিণ কাশ্মীরের শ্রীনগর-জম্মু মহাসড়কে সামশিপোরা খানাবল এলাকায় সেনাবাহিনীর রোড ওপেনিং পার্টির (আরওপি) জওয়ানদের উপরে গ্রেনেড হামলা চালায়।

এরফলে চার সেনা জওয়ান আহত হন। আহত ওই জওয়ানদের শ্রীনগরে সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে এক জওয়ানের মৃত্যু হয়েছে।

স্থানীয় সংবাদ সংস্থার দাবি, সন্দেহজনক এক্সপ্লোসিভ ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণের ফলে জওয়ানরা আহত হয়েছেন।

একটি স্কুল ভবনের পাশে ওই বিস্ফোরক পদার্থ স্থাপন করা ছিল এবং বিস্ফোরণের ফলে স্কুল ভবনটিও ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও তাদের দাবি।

অন্যদিকে, সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া প্রাথমিকভাবে ওই ঘটনাকে গ্রেনেড আক্রমণ বলে মন্তব্য করেছেন। এদিকে, ওই হামলার পরে সংশ্লিষ্ট এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে ব্যাপক তল্লাশি শুরু হয়েছে। বিভিন্ন জায়গায় ব্যারিকেড স্থাপন করে যানবাহন থামিয়ে তল্লাশি চালানো হচ্ছে।

গত ২২ জানুয়ারী অজ্ঞাত গেরিলারা জম্মু-কাশ্মীরের কিশতেওয়াড়ে দাদপেঠ এলাকায় পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের (এসওজি) গাড়িতে গ্রেনেড হামলা চালিয়েছিল।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর