অবশেষে জয়ের দেখা পেল লিভারপুল

অবশেষে জয়ের দেখা পেল লিভারপুল

অনলাইন ডেস্ক

অবশেষে পাঁচ ম্যাচ পর জয়ের দেখো পেলো লিভারপুল। টটেনহ্যাম হটস্পারকে ৩-১ গোলে হারিয়েছে অলরেডরা। এই জয়ে ওয়েস্ট হ্যামকে টপকে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এলো লিভারপুল।  

ম্যাচটা প্রতিপক্ষের মাঠে হলেও জয়ের খোঁজে শুরু থেকেই আক্রমণাত্মক লিভারপুলো।

মাত্র ২ মিনিটেই সুযোগও পেয়েছিলো তারা। কিন্তু তা কাজে লাগাতে পারেননি সাদিও মানে। এর পরপরই স্কোর করে গোল উদযাপন করেন স্পার্স ফরোয়ার্ড সন হিয়ন মিন। কিন্তু তা বাতিল হয়ে যায় অফসাইডের নিয়মে।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠা ম্যাচে দুই দলই সুযোগ সৃষ্টি করে বারবার। তবে ফিনিশিং দুর্বলতা কিংবা গোলরক্ষকের দৃঢ়তায় লিডের স্বস্তি পেতে বেশ খানিকটা সময় অপেক্ষায় থাকতে হয়েছে তাদের। অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে ম্যাচের ডেডলক ভাঙ্গেন রবার্তো ফিরমিনো। লিড নিয়ে বিরতিতে যায় লিভারপুল।


চৌদ্দশ বছর পুর্বের নবী (সা.) এর বাণীকে মেনে নিল বিজ্ঞান

প্রতিদিন সকালে যে দোয়া পড়তেন বিশ্বনবি

দুনিয়ার শ্রেষ্ঠ ‌`জুমার’ দিনে যা করবেন


 

ম্যাচের প্রথমার্ধ যেখানে শেষ করেছিলো ক্লপের দল দ্বিতীয়ার্ধ তারা শুরু করে সেখান থেকেই। টটেনহ্যাম কোন কিছু বুঝে ওঠার আগেই ব্যবধান বাড়ায় অলরেডরা। সাদিও মানের শট হুগো লরিস বা প্রান্তে ঝাঁপিয়ে ফেরালেও, ফিরতি বলে আলেকাসান্ডার আর্নল্ডের দ্রুত গতির ভলি প্রতিহত করার কোন উপায়ই ছিলো না তার কাছে।

দলের এমন ছন্নছাড়া খেলায় গায়ে নিশ্চিত ভাবেই জলুনি উঠেছিলো বদরাগি হোসে মরিনিওর। ৪৯ মিনিটে তাকে কিছুটা হলেও স্বস্তি উপহার দেন হবার্জ। বার্জউইনের অ্যাসিস্ট থেকে পাওয়া বল যে ক্ষিপ্রতায় তিনি জালে জড়িয়েছেন তা চোখে লেগে থাকবে বহুকাল।

ব্যবধান কমিয়ে ম্যাচটা জমিয়ে তুলে টটেনহ্যাম। কিন্তু এই প্রতিদ্বন্দ্বিতার আমেজ তারা ধরে রাখতে পারেনি বেশিক্ষণ। ৬৫ মিনিটে দৃশ্যপটে আসেন সাদিও মানে। তার স্কোরে ব্যবধান ৩-১ করে লিভারপুল। এরপর আর ম্যাচে ফেরা সম্ভব হয়নি স্পারদের। ফলে পাঁচ ম্যাচ পর লিগে জয়ের দেখা পায় ইয়র্গেন ক্লপের শিষ্যরা।

একটি করে গোল করেন রবের্তো ফিরমিনো, সাদিও মানে ও ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। টটেনহ্যামের একমাত্র গোলদাতা পিয়ের-এমিল হয়বিয়ার্গ। গত মাসে লিগে প্রথম দেখায় অ্যানফিল্ডে ২-১ গোলে জিতেছিল লিভারপুল।

২০ ম্যাচে ১০ জয় ও সাত ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে চারে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৩৩ পয়েন্ট নিয়ে ছয়ে টটেনহ্যাম।

২০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি তিনে, এক পয়েন্ট বেশি নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে আছে। ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

news24bd.tv/আলী