চসিক নির্বাচনে নামেমাত্র অংশ নিয়ে ‘নির্লজ্জ মিথ্যাচার’ করছে বিএনপি: কাদের

অনলাইন ডেস্ক

চসিক নির্বাচনে নামেমাত্র অংশ নিয়ে ‘নির্লজ্জ মিথ্যাচার’ করছে বিএনপি: কাদের

ফলাফল নিয়ে বিএনপি নেতারা নির্লজ্জ মিথ্যাচার করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে নামেমাত্র অংশ নিয়েছে বিএনপি। এখন ফলাফল নিয়ে বিএনপি নেতারা নির্লজ্জ মিথ্যাচার করছে। তারা নির্বাচনের সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট করতে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।’

শুক্রবার (২৯ জানুয়ারি) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির মহিলাবিষয়ক উপকমিটির পরিচিতি সভায় ভিডিও কনফারেন্সের ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনকে প্রশ্নবিদ্ধ না করে এবং নির্বাচনী আমেজ সৃষ্টি করলেই বিএনপি  আওয়ামী লীগের প্রতিপক্ষ হওয়ার সম্ভাবনা থাকতো। যেখানে কেন্দ্রে তাদের এজেন্টই ছিলো না সেখানে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ ‘অবান্তর ও ভিত্তিহীন’।’

আরও পড়ুন: নিজের মেয়ে ইভাঙ্কার সঙ্গে ট্রাম্পের যৌন সম্পর্ক?

ট্রাম্পের বিরুদ্ধে আবারো যৌন হয়রানির অভিযোগ

ট্রাম্পের গোপন বিষয়ে ‘বোমা’ ফাটালেন স্টর্মি

পর্নো তারকার পর মুখ খুললেন ট্রাম্পের প্লেবয় সুন্দরী

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের নিবন্ধিত রাজনৈতিক দলের নেতা হিসেবে নির্বাচন কমিশন নিয়ে মির্জা ফখরুলের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য শিষ্টাচার বহির্ভূত। চট্টগ্রাম সিটি নির্বাচনে নির্বাচনী প্রচার-প্রচারণার শুরু থেকে বিএনপির প্রার্থীসহ নেতাকর্মীরা নির্বাচনী মাঠে যে ধরনের সুযোগ-সুবিধা পেয়েছে তা বিএনপির আমলেও পায়নি।’

দলের নেতাকর্মীদের উদ্দেশ্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘দলের নাম ব্যবহার করে কেউ  অপকর্মের সাথে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। নবনিযুক্ত উপকমিটির নেতৃবৃন্দকে দলের শৃঙ্খলা ও নিয়মকানুন মেনে রাজনীতি করার করতে হবে। যারা অনিয়মের সাথে জড়িত থাকবে, তাদের বাদ দিতে হবে। ফ্রি স্টাইলে কোনও কিছুই করা যাবে না।’

সেতুমন্ত্রী বলেন, ‘একজন ব্যক্তি একাধিক কমিটিতে থাকতে পারবে না। আগে যদি কোনও সহযোগী বা অন্য কোনও কমিটিতে নাম থাকে, তাহলে পদত্যাগ করে আসতে হবে।’

৭৫ পরবর্তী সময়ে নারীবান্ধব সরকার হচ্ছে শেখ হাসিনার সরকার- এমনটি উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘সাম্প্রতিক সময়ে নারী অবমাননাকারীদের বিরুদ্ধে শেখ হাসিনা কঠোর ভূমিকা নিয়েছেন এবং আওয়ামী লীগে তাদের দরজা চিরকালের জন্য বন্ধ করে দিয়েছেন।’

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

সরকারের দমননীতি, প্রস্তুত ছিলো না বিএনপি: মির্জা আব্বাস

মারুফা রহমান

ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে ঢাকা মহানগর বিএনপি। নিজেদের এতোদিনকার সাংগঠনিক দুর্লতার কথা স্বীকার করে একথা জানান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগরের নেতা মির্জা আব্বাস। 

তিনি বলেন, বর্তমান সরকার বিরোধীদলের ওপর যে দমননীতি নিয়েছে, সেটার জন্য বিএনপি প্রস্তুত ছিলো না। যার কারণেই আন্দোলনে ব্যর্থতা এসেছে। 

চৌদ্দবছরের বেশী সরকারের বাইরে থাকা দল বিএনপির, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ নানা ইস্যুতেই রাজপথের আন্দোলনে ব্যর্থতার জন্য প্রথমেই আলোচনায় আসে ঢাকা মহানগর বিএনপির নাম। 

দীর্ঘদিন মহানগরের দায়িত্বে থাকা বিএনপি নেতা মির্জা আব্বাস জানান, রাজনৈতিক এমন পরিস্থিতির জন্য প্রস্তুত ছিলেন না তারা। তবে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে বিএনপির কেন্দ্রে থাকা এই অংশ।


আমি সত্যের পক্ষে থাকব, সত্যেও কথা বলব: এমপি একরাম

তৃতীয় লিঙ্গের অধিকার রক্ষা; সাহসী উদ্যোগ বৈশাখী টিভির

দলের শৃঙ্খলা ভঙ্গে ছাড় দেবে না আওয়ামী লীগ: হানিফ

যে কারণে বুড়ো সাজলেন রনবীর


দেশের সমগ্র রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিএনপির নীতি-নির্ধারণী ফোরামের এই নেতার মত। সরকারের বাইরে থাকা সবদলমত এক হচ্ছে, আওয়ামী লীগ সরকার পতনের আন্দোলনে মাঠে নামতে।

ঢাকার সাবেক এই মেয়র আরও বলেন, বর্তমান মেয়রদের সাথে বসে, সমাধান করতে চান নগরের সমস্যার।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

আমি সত্যের পক্ষে থাকব, সত্যেও কথা বলব: এমপি একরাম

নোয়াখালী প্রতিনিধি

আমি সত্যের পক্ষে থাকব, সত্যেও কথা বলব: এমপি একরাম

নোয়াখালীর ৪ (সদর-সুবর্ণচর) আসনের সাংসদ মোহাম্মদ একরামুল করিম চৌধুরী বলেছেন, 'সারা নোয়াখালীতে আমার জনপ্রিয়তা দেখে ওবায়দুল কাদের ভাইয়ের ভাই মির্জা কাদের সারা দিনরাত বক বক করছিল। সে প্রথম আমাকে দিয়ে শুরু করেছে। যেতে যেতে তার ভাবি এবং ওবায়দুল কাদের সহ বাংলাদেশের কোন নেতা বাদ নেই। শেষ পর্যন্ত নেত্রীকে নিয়েও বলেছে। সেই পাগলকে সামলাতে গিয়ে কারণবসত; কারো কারো সাথে টেলিফোনে কথা হতেই পারে।’ 

আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে সুবর্ণচর উপজেলা আ’লীগের নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, গত ছয় দিন আমি ঢাকাতে ছিলাম। আমি নেত্রীকে কতগুলো ম্যাসেজ পাঠিয়েছি উনি ম্যাসেজগুলো দেখছেন। নেত্রীর সাথে যিনি সব সময় থাকেন। তিনি আমাকে বললেন, ‘নেত্রী আপনাকে এতো ভালো জানেন। আপনি কেন ঢাকায় ঘুরছেন?’ এ সময় আমি ‘আমাদের কমিটি টা দরকার বলে জানাই’। এরপর উনি বলেন ‘নোয়াখালী চালায় কে? এবার আমি বললাম ‘নোয়াখালী চালাই আমি।’ নেত্রী কি আপনাকে না চালাতে বলছে? আমি বলি ‘না।’ নেত্রী জানে যে আপনিই চালাবেন নোয়াখালী। আপনি গিয়ে নোয়াখালী চালাতে থাকেন। ’ 

এ সময় তিনি বলেন, বিএনপি যেহেতু ভোটে আসবে না, যারা অর্থের বিনিময়ে নমিনেশনের আশা করছেন, নৌকা এদিক-ওদিক যদি নৌকা চলেও যায়, আমি কিন্তু বেঠিক লোককে আমার জনগণকে ভোট দিতে দেব না। আমি সত্যের পক্ষে থাকব। সত্যেও কথা বলব।’

খারাপ লোক অর্থের বিনিময়ে নমিনেশন পাবে, তাকে ভোট দিবে এরকম কোন দরকার নেই। যারা সঠিক লোক তাদের পক্ষে আমার অবস্থান থাকবে। 

কারা মানুষের সাথে দুর্বব্যহার করেছিল এটা মানুষ ভুলে যায়নি। দুর্বব্যহারকারীদের ভোট দিক, এটা এমপি হিসেবে আমি হতে দিতে পারি না। আমাদের দরকার জনগণের চেয়ারম্যান। আমাদের দরকার যে জনগণের পাশে থেকে আ’লীগকে সুসংগঠিত করতে পারবে, আ’লীগের নেতাকর্মীকে আপন করে নিতে পারবে। 

এ সময় আরও উপস্থিত ছিলেন, সুবর্ণচর উপজেলা আ’লীগের সভাপতি এডভোকেট ওমর ফারুক, চর আমান উল্যাহ ইউপি চেয়ারম্যান অধ্যাপক বেলায়েত হোসেন, চর ক্লার্ক ইউপি চেয়ারম্যান আবুল বাসার আজাদ, সুবর্ণচর উপজেলা যুবলীগের আহবায়ক আমিরুল ইসলাম রাজীব, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবদুল্লাহ আল মামুন জাবেদ প্রমুখ। 

ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

অস্ত্রের মুখে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু- শনাক্তের সর্বশেষ তথ্য

মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা


news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

মুশতাকের মৃত্যুর ঘটনাকে হত্যাকাণ্ড বলছে সিপিবি

অনলাইন ডেস্ক

মুশতাকের মৃত্যুর ঘটনাকে হত্যাকাণ্ড বলছে সিপিবি

কারাবন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনা বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। মুশতাকের মৃত্যুর ঘটনাকে হত্যাকাণ্ড বলছে দলটি।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আজ শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, সত্য প্রকাশ করার জন্য যারা এগিয়ে আসছে, তাদের বিভিন্নভাবে প্রতিহত করা হচ্ছে। সত্য বলার জন্য একজনের জেলের ভেতরে মৃত্যু কোনো স্বাভাবিক বিষয় হিসেবে মেনে নেওয়া যায় না। এটা হত্যাকাণ্ড ছাড়া কিছু নয়।


আবাসিক হোটেলে অনৈতিক কর্মকাণ্ড, ধরা ২০ নারী

চুমু দিয়ে নারীদের সব রোগ সারিয়ে দেন ‘চুমুবাবা’

বুবলিকে ধাক্কা দেওয়া গাড়িটি ছিল ব্ল্যাক পেপারে মোড়ানো, ছিল না নম্বর প্লেট

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ


সভাপতির বক্তব্যে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মশাল মিছিল হয়েছে। সেই মিছিল থেকে সাত শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। কিন্তু সরকারি উকিলের জন্য তাঁদের জামিন আটকে আছে। দেশ আজ শোষক ও ভুক্তভোগী দুই ভাগে বিভক্ত হয়ে আছে।

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন।

সঞ্চালনায় ছিলেন সিপিবির কেন্দ্রীয় সম্পাদক জনি তালুকদার। মানববন্ধন কর্মসূচিতে অংশ নেওয়া বক্তারা দ্রুত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

একই সঙ্গে তাঁরা মানুষের স্বাভাবিক বাক্স্বাধীনতা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

গত ২৫ ফেব্রুয়ারি রাতে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে বন্দী অবস্থায় লেখক মুশতাক মারা যান।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রায় ১০ মাস আগে গ্রেপ্তার করা হয়েছিল লেখক মুশতাককে। গ্রেপ্তারের পর থেকে মৃত্যু পর্যন্ত মোট ছয়বার তাঁর জামিন আবেদন নাকচ হয়।

লেখক মুশতাকের মৃত্যুর পর আবারও জোরেশোরে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি উঠেছে। মতপ্রকাশের অধিকার হরণ এবং বাক ও গণমাধ্যমের স্বাধীনতার জন্য এ আইন বড় হুমকি উল্লেখ করে তা বাতিল বা সংশোধনের দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

আইনমন্ত্রীর সামনেই দুই মেয়র প্রার্থীর মধ্যে সংঘর্ষ

অনলাইন ডেস্ক

আইনমন্ত্রীর সামনেই দুই মেয়র প্রার্থীর মধ্যে সংঘর্ষ

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের উপস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় মিছিল করাকে কেন্দ্র করে দুই পৌর মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর ভূইয়া এর সত‌্যতা নিশ্চিত করেছেন।

দুই প্রার্থী হলেন- বর্তমান মেয়র এমরান উদ্দিন জুয়েল ও উপজেলা যুবলীগের সভাপতি এমএ আজিজ। তারা দুইজন আসন্ন কসবা পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী।

আরও পড়ুন:


ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হবে: আইনমন্ত্রী

হরকাতুল জিহাদের অপারেশন শাখার প্রধানসহ ৩ সদস্য গ্রেপ্তার

দেশে আরেকটি ১৫ আগষ্ট ঘটানোর ষড়যন্ত্র চলছে: ওবায়দুল কাদের

মানুষের কাতারে পড়ে না আওয়ামী লীগ: গয়েশ্বর


স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, সকাল ১১টায় উপজেলা পরিষদে আইনমন্ত্রীর উপস্থিতিতে স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়। এ সময় জুয়েলের সমর্থকদের সঙ্গে আজিজের সমর্থকদের মিছিলের মধ্যে ধাক্কা লাগে। এক পর্যায়ে দুই গ্রুপের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সংঘর্ষ চলে।

এতে ঠিক কতজন আহত হয়েছেন, তা জানা যায়নি।  এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা। 

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হবে: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হবে: আইনমন্ত্রী

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, কিছু দিনের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করা হবে। শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ডিজিটাল নিরাপত্তার জন্য প্রয়োজনীয় একটি আইন। কিছু দিনের মধ্যে আপনারা দেখতে পাবেন, যা আপনারা চাচ্ছেন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার পর আইনমন্ত্রী স্থানীয় একটি জনসভায় বক্তব্য দেন। সেখানে তিনি বলেন, আপনারা সবাই যদি শেখ হাসিনার সঙ্গে থাকেন, তা হলে বাংলাদেশের ভবিষ্যৎ পাল্টে যাবে।

আইনমন্ত্রী বলেন, আপনাদের সাহসে পদ্মা সেতু নিজেদের টাকায় করা হচ্ছে। বাংলাদেশের অর্থনৈতিক মানচিত্র বদলে গেছে। বাংলাদেশ এখন সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত। সবই জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণে।

আরও পড়ুন:


হরকাতুল জিহাদের অপারেশন শাখার প্রধানসহ ৩ সদস্য গ্রেপ্তার

দেশে আরেকটি ১৫ আগষ্ট ঘটানোর ষড়যন্ত্র চলছে: ওবায়দুল কাদের

মানুষের কাতারে পড়ে না আওয়ামী লীগ: গয়েশ্বর

মহাখালী বাসস্ট্যান্ডে সারারাতই থাকে ছিন্নমূল মানুষের আনাগোনা


সবাইকে করোনার টিকা নেওয়ার আহ্বান জানিয়ে আইনমন্ত্রী বলেন, ‘বিশ্বের অনেক উন্নত দেশ এখনও টিকা দিতে সক্ষম হয়নি। আমাদের সরকার জনগণের জন্য টিকার যোগান দিয়েছে। আপনারা টিকা নিন, ভালো থাকুন।’

এ সময় ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মো. আবু সাঈদ, আখাউড়া পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজল, ইউএনও মোহাম্মদ নূর-এ আলম প্রমুখ উপস্থিত ছিলেন। 

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর