পুতিনের গোপন রাজপ্রাসাদ, ২০ হাজার একরের এক সাম্রাজ্য! (ভিডিও)

অনলাইন ডেস্ক

রাশিয়ার একটি বিলাশ বহুল গোপন রাজপ্রাসাদকে ঘিরে তোলপাড় শুরু হয়েছে পশ্চিমা গণমাধ্যমে। পশ্চিমা গণমাধ্যমে বলা হয়েছে, প্রায় ২০ হাজার একর জমির ওপর নির্মিত বাড়িটি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের রাজপ্রাসাদ।  

সামাজিক মাধ্যমে এ প্রাসাদের ওপর একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করেছেন কারাবন্দি বিরোধী নেতা অ্যালেক্সাই নাভালনি। তার অভিযোগ, ধনকুবেরদের অবৈধ সুবিধা দেয়ার বিনিময় প্রাসাদটি ঘুষ নিয়েছেন পুতিন।

গত ১৯ জানুয়ারি ইউটিউবে প্রকাশ করে পুতিনের এই রাজপ্রাসাদের একটি ভিডিও। আজ শুক্রবার (২৯ জানুয়ারি) পর্যন্ত এটি ১০ কোটির বেশি বার দেখা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমন তথ্যই প্রকাশ করা হয়েছে।

এদিকে এই গোপন প্রাসাদের বিষয়ে মুখ খুলেছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

এমন কোন প্রাসাদের খবর তিনি জানেন না বলে অভিযোগ নাকচ করে দিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন, ওই প্রাসাদটি তাঁর নয়। এমনকি তাঁর পরিবারের কোনো সদস্যেরও নয়।

আরও পড়ুন:


পাপুলের মাধ্যমে সরকারের দুর্নীতি আন্তর্জাতিক স্বীকৃতি পেল: রিজভী

ঘরে বসেই এইচএসসির ফল পাবেন যেভাবে

এইচএসসির ফল আগামীকাল

আমাকে গ্রেপ্তার করা ‘সাজানো নাটক’ দাবি সাহেদের


ইউটিউবে প্রামাণ্যচিত্রটির শিরোনাম দেওয়া হয়, ‘পুতিনের প্রাসাদ, পৃথিবীর সবচেয়ে বড় ঘুষের ইতিহাস। ’

বিষ প্রয়োগে অসুস্থ হওয়ার পাঁচ মাস পর ১৭ জানুয়ারি রাশিয়ায় ফেরার পর বিমানবন্দরেই গ্রেপ্তার করে ৩০ দিনের জেল দেওয়া হয় নাভালনিকে। জার্মানির একটি হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর নাভালনি সুস্থ হয়ে ওঠেন।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কড়া সমালোচক ৪৪ বছর বয়সী এই নেতাকে গত বছর আগস্টে রাসায়নিক বিষ দিয়ে হত্যার চেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ রয়েছে। বিষক্রিয়ায় গুরুতর অসুস্থ হয়ে কোমায় চলে গিয়েছিলেন তিনি।

news24bd.tv আহমেদ