রাত পোহালেই ৬২ পৌরসভায় নির্বাচন

রাত পোহালেই ৬২ পৌরসভায় নির্বাচন

নিজস্ব প্রতিবেদক

তৃতীয় ধাপের ৬২টি পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে শনিবার। সকাল আটটা থেকে শুরু হয়ে এক টানা বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এই ধাপের সবগুলোতেই ব্যালটে ভোট হবে। এরই মধ্যে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছেছে।

নিরপেক্ষ নির্বাচনের জন্য ভোট গ্রহণের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানোর কথা জানিয়েছে নির্বাচন কমিশন। এদিকে, নির্বাচনের ভোট গ্রহনের মাত্র একদিন আগে সীমানা জটিলতার কারণ দেখিয়ে পাবনার সুজানগর উপজেলার পৌরসভার নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার মধ্যরাত থেকে শেষ হয়েছে তৃতীয় ধাপের পৌর নির্বাচনের প্রচারণা। এ ধাপের নির্বাচনী লড়াইয়ে অংশ নিচ্ছে আওয়ামী লীগ, বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দল।

পাশাপাশি মেয়র পদে লড়ছেন বেশ কিছু স্বতন্ত্র প্রার্থীও। এ  ভোট নিয়ে উৎসাহ-উদ্দীপনার পাশাপাশি শঙ্কা-উৎকণ্ঠায় রয়েছেন বলে জানিয়েছেন প্রার্থী ও ভোটারা।  

মুন্সীগঞ্জের মিরকাদিম ২ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আবু তাহেরের উপর হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায়  গুরুতর আহত  আবু তাহেরকে  উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শুক্রবার ভোরে সদর উপজেলার মিরকাদিম পৌরসভার কমলাঘাট বাজারে এই হামলার ঘটনা ঘটে। তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী উটপাখি মার্কার প্রার্থী মোঃ আওলাদ হোসেনের নেতৃত্বে এই হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ তাঁর।  


তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া আবশ্যক

সাড়ে আট মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু ও শনাক্ত

মাহবুব তালুকদারকে পদত্যাগ করতে বললেন ডা. জাফরুল্লাহ

অ্যাপেন্ডিক্সে হলে বুঝবেন যেভাবে


মঙ্গলবার বরগুনার পাথরঘাটাতে পৌর নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ, স্বাতন্ত্র প্রার্থী  ও পুলিশের মধ্যে ত্রিমুখি সংঘর্ষে পুলিশ সাংবাদিকসহ অর্ধশতাধিক আহত হয়। এরপর থেকে শঙ্কায় রয়েছেন প্রার্থী ও ভোটাররা। তবে, সকল ধরণের বিশৃঙ্খলা এড়াতে নির্বাচকে ঘিরে পৌরসভা দুটিতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

নির্বাচন কর্মকর্তারা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে আনসার ও পুলিশ সদস্য ও  ঝুঁকিপূর্ণ কেন্দ্রে র্যা বের সদস্য মোতায়েনের কথা জানিয়েছেন। এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।  
এদিকে,  সীমানা জটিলতায় শুক্রবার পাবনার সুজানগর পৌরসভার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই অভিযোগ করে মৌলভীবাজার পৌরসভা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি মনোনিত মেয়র  প্রার্থী মো. অলিউর রহমান। সকালে মৌলভীবাজার প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

news24bd.tv নাজিম