নদী সাঁতরে ট্রলারে উঠতে গিয়ে লাশ হলেন যুবক

নিজস্ব প্রতিবেদক

নদী সাঁতরে ট্রলারে উঠতে গিয়ে লাশ হলেন যুবক

নদী সাঁতরে ট্রলারে উঠতে গিয়ে পটুয়াখালীর দশমিনায় মো. সাইফুল সরদার (২৫) নামে এক যুবক নদীতে নিখোঁজ হন। ঘটনার পাঁচ ঘণ্টা পর তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় উপজেলার রনগোপালদী ইউনিয়নের রনগোপালদী-উলানিয়া ব্রিজ এলাকার বুড়াগৌরঙ্গ নদীতে নিখোঁজ হন তিনি। পরে বিকেল সাড়ে ৪টার দিকে তার লাশ উদ্ধার করা হয়। 

মো. সাইফুল সরদার রনগোপালদী বাজার এলাকার মো. হারুন সরদারের ছেলে।

দশমিনা ফায়ার সার্ভিসের ইনচার্জ মো. সালাউদ্দিন মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 


কেমন চলছে প্রমিলা ক্রিকেটারদের ক্যাম্প

গুলির শব্দের সূত্র ধরে মিলল বড়সড় অস্ত্র কারখানার সন্ধান

দিল্লিতে ইসরায়েলের দূতাবাসের সামনে বিস্ফোরণ


তিনি জানান, সাইফুল সরদার রনগোপালদী-উলানিয়া ব্রিজ এলাকার বুড়াগৌরঙ্গ নদীর মাঝে থাকা একটি বরফবাহী ট্রলারে সাঁতরে উঠতে চেয়েছিলেন। পরে ট্রলারে উঠতে না পেরে কিনারায় ফিরে আসার সময় নদীতে ডুবে যান। 

ডুবে যাওয়ার পাঁচ ঘণ্টা পর ঘটনাস্থল থেকেই তার লাশ উদ্ধার করে দশমিনা থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম সিএমএইচে

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম সিএমএইচে

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে সিএমএইচে ভর্তি করা হয়েছে।

কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত বিভিন্ন অসুস্থতা নিয়ে দুই সপ্তাহ আগে তিনি সিএমএইচে ভর্তি হন।

আজ মঙ্গলবার তার শারীরিক পরিস্থিতি অবনতি হয়েছে।

সূত্র বলছে, এইচটি ইমাম দীর্ঘদিন ধইে কিডনি জটিলতায় ভুগছেন। সাম্প্রতিক সময়ে অসুস্থতা বাড়লে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। প্রায় দুই সপ্তাহ ধরে তিনি চিকিত্সাধীন। কিন্তু শারীরিক অবস্থার উন্নতি না হয়ে ক্রমেই অবনতির দিকে যাচ্ছে।

২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন হোসেন তৌফিক ইমাম।

যিনি দেশের রাজনৈতিক অঙ্গনে এইচটি ইমাম নামেই বেশি পরিচিত।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

সিজদায় গেলেন, কিন্তু আর উঠলেন না বৃদ্ধ

আব্দুস সামাদ সায়েম, সিরাজগঞ্জ

সিজদায় গেলেন, কিন্তু আর উঠলেন না বৃদ্ধ

সিরাজগঞ্জের সলঙ্গায় আজিজ তেল পাম্পের নামাজ ঘরে সিজদারত অবস্থায় আবু সামা (৬৫) নামের এক মুসুল্লীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২ মার্চ) বিকেলে আসর নামাজের সময় সিজদারত অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। নিহত আবু সামা শাহজাদপুর উপজেলার চাঁদ ডাঙ্গা গ্রামের বাসীন্দা বলে জানা গেছে।


সবইতো চলছে, শিক্ষাপ্রতিষ্ঠান কেন ঈদের পরে খুলবে: নুর

আইন চলে ক্ষমতাসীনদের ইচ্ছেমত: ভিপি নুর

রাঙামাটিতে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

৭৫০ মে.টন কয়লা নিয়ে জাহাজ ডুবি, শুরু হয়নি উদ্ধার কাজ


আজিজ পাম্প চত্বরের মুদি দোকানদার সামিদুল ইসলাম জানান, সিরাজগঞ্জ শহরে ভাজিতার বাড়িতে বেড়াতে এসেছিলেন আবু সামা। নিজ বাড়ি শাহজাদপুরে ফেরার পথে সলঙ্গা থানার হোড়গাতী এলাকার আজিজ পাম্পে নামাজ পড়ার সময় সিজদারত অবস্থায় ঘটনাস্থলেই তিনি মারা যান।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, সিরাজগঞ্জ থেকে শাহজাদপুর ফেরার পথে আজিজ পাম্পে নামাজরত অবস্থায় হৃদযন্ত্রেক্রিয়া বন্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। কোনো অভিযোগ না থাকায় পরিবারের কাজে মৃতদেহ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

১৭ বছর আগের কবর খুঁড়ে মিলল দুই অক্ষত মরদেহ

অনলাইন ডেস্ক

১৭ বছর আগের কবর খুঁড়ে মিলল দুই  অক্ষত মরদেহ

ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশায় ১৭ বছর আগের পুরনো কবর খুঁড়ে অক্ষত অবস্থায় দুই মরদেহ পাওয়া গেছে। পরে পুনরায় তাদের দাফন করা হয়েছে। যাদের মরদেহ পাওয়া গেছে তারা হলেন কাঞ্চন চৌকিদার ও হোসেন আলী শিকদার।

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের গুপ্তমুন্সি গ্রামে এ ঘটনা ঘটে।

পূর্ব ইলিশা ইউনিয়নের মো. বাবুল এ বিষয়ে বলেন, ‌‘আমাদের গ্রামের দেরু সাহেবের বাড়ির কাঞ্চন চৌকিদার ছিলেন একজন ব্যবসায়ী। ১৭ বছর আগে তিনি মারা যান। পরে তার মরদেহ বাড়ির পাশে দাফন করা হয়। কাঞ্চন চৌকিদারের বেয়াই সদর উপজেলার কাচিয়া ইউনিয়নের বাসিন্দা হোসেন আলী শিকদার ১৪ বছর আগে মারা যান। তার মরদেহও কাঞ্চন চৌকিদারের কবরের পাশেই দাফন করা হয়।’

তিনি আরো বলেন, ‘ভোলা-লক্ষীপুর সড়ক বর্ধিত করার কাজ চলায় দেরু সাহেবের বাড়ির সামনে রাস্তার পাশের ওই কবর সরানোর প্রয়োজন হয়। পরে তাদের কবর খুঁড়লে দুটি অক্ষত মরদেহ পাওয়া যায়।’

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়রা মরদেহ দেখার জন্য ভিড় জমাতে থাকেন। পরে মরদেহ দুটি পরিবারের সদস্যরা বাড়ির পাশে পুনরায় দাফন করেন।

মন্তব্য

পরবর্তী খবর

মেয়েকে বিক্রি করে ঋণ পরিশোধ, বাকি টাকায় ভ্যান কিনলেন বাবা

নিজস্ব প্রতিবেদক

মেয়েকে বিক্রি করে ঋণ পরিশোধ, বাকি টাকায় ভ্যান কিনলেন বাবা

নাটোরের বড়াইগ্রাম উপজেলার কয়েন গ্রামে রেজাউল করিম নামের এক ব্যক্তি ঋণ পরিশোধে তার ২২ দিনের মেয়েকে বিক্রি করে দিয়েছেন বলে খবর পাওয়া গেছে। অভিযুক্ত রেজাউল করিম পেশায় একজন ভ্যানচালক। 

জানা গেছে, রোববার মেয়েকে বিক্রি করে ১ লাখ ১০ হাজার পান রেজাউল। সেই টাকা দিয়ে ঋণের ৮২ হাজার টাকা পরিশোধ করেন তিনি। এরপর বাকি ২৮ হাজার টাকা দিয়ে সোমবার একটি ভ্যান কেনেন তিনি। সেই ভ্যান নিয়ে আজ বাড়িতে ফিরলে শিশু চাঁদনীকে বিক্রি করে দেওয়ার বিষয়টি জানাজানি হয়। আশপাশের লোকজন তার বাড়িতে আসেন ঘটনাটি জানার জন্য। খবর পেয়ে পুলিশ এসে রেজাউল করিম এবং দুই দাদন ব্যবসায়ী আবদুস সামাদ ও সানোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে।

তবে ওই নবজাতককে বিক্রি করে দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন রেজাউল করিম। তিনি বলছেন, তিনি তার মেয়েকে দত্তক দিয়েছেন।

বড়াইগ্রাম থানা, রেজাউলের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কয়েক বছর আগে কয়েন গ্রামের ভ্যানচালক রেজাউল করিম দাদন ব্যবসায়ী আবদুস সামাদ, সানোয়ার হোসেন ও কালাম হোসেনের কাছ থেকে চড়া সুদে ৩০ হাজার টাকা ঋণ নেন। কিছু টাকা পরিশোধ করলেও বর্তমানে তা সুদ-আসলে ৮০ হাজার টাকায় দাঁড়ায়। এ টাকা পরিশোধের জন্য দাদন ব্যবসায়ীরা তাকে চাপ দিতে থাকেন। টাকা দিতে না পারায় দাদন ব্যবসায়ী কামাল হোসেন তার ভ্যানটিও কেড়ে নিয়ে যান।

আরও জানা যায়, দাদন ব্যবসায়ীদের চাপে সম্প্রতি রেজাউল তার স্ত্রী ফুলজান বেগমকে তার মেয়েকে বিক্রি করে ঋণ পরিশোধের প্রস্তাব দেন। কিন্তু তার স্ত্রী এ প্রস্তাবে রাজি হননি। এতে রেজাউল মানসিক ভারসাম্যহীন হয়ে হাঁসুয়া দিয়ে নিজের পা ও ঘরের বেড়া কোপান। বাধ্য হয়ে তার স্ত্রী সন্তান বিক্রিতে রাজি হন। সে অনুযায়ী রোববার দাদন ব্যবসায়ী আবদুস সামাদের মাধ্যমে তিনি তার মেয়ে চাঁদনীকে পাবনার ঈশ্বরদী উপজেলার সরাইকান্দি গ্রামের রফিকুল ইসলামের কাছে বিক্রি করে দেন।

চাঁদনীকে বিক্রি করে দেওয়ার বিষয়ে রেজাউলের স্ত্রী ফুলজান বেগমের কাছে জানতে চাইলে তিনি শুধু কাঁদতে থাকেন। তবে রেজাউল করিম তার মেয়েকে অন্যের কাছে দত্তক দেওয়ার কথা স্বীকার করেছেন। দাদন ব্যবসায়ী আবদুস সামাদ তাদের দেনা পরিশোধের জন্য শিশুসন্তান বিক্রির বিষয়টি সত্য নয় বলে দাবি করেছেন। তিনি জানান, রেজাউল স্বেচ্ছায় তার মেয়েকে অন্যের কাছে দত্তক রেখেছেন।


রাজশাহীতে চলছে বিএনপির মহাসমাবেশ

করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু

বিমানের মধ্যেই মৃত্যু, পাকিস্তানে ভারতীয় বিমানের জরুরি অবতরণ

কুয়েতে দিনার ছিটিয়ে ‘অশ্লীল নাচ’, ৪ বাংলাদেশিকে খুঁজছে দূতাবাস


বড়াইগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রহিম বলেন, ‘আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি। কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রাথমিকভাবে রেজাউল করিমের বিরুদ্ধে তার শিশুসন্তানকে অন্যের কাছে দত্তক রাখার বিষয়টি প্রমাণিত হয়েছে। তবে সুদের টাকা পরিশোধের জন্য তিনি শিশুসন্তানকে টাকার বিনিময়ে দত্তক দিয়েছেন কি না, তা জানা যায়নি।’ 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

গুরুদাসপুরে স্মার্টকার্ড বিতরণ ও ভোটার কার্যক্রম উদ্বোধন

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

গুরুদাসপুরে স্মার্টকার্ড বিতরণ ও ভোটার কার্যক্রম উদ্বোধন

নাটোরের গুরুদাসপুরে সাত হাজার দুইশত নারী পুরুষকে জাতীয় স্মার্টকার্ড দেওয়া হয়েছে। তৃতীয় জাতীয় ভোটার দিবস উদযাপন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুস এ স্মার্টকার্ড বিতরণ করেন। 

২০১৯ সালে যারা ভোটার হয়েছেন শুধু তারাই এই স্মার্টকার্ড পেলেন। সেই সাথে নতুন ভোটার অন্তর্ভুক্তকরণ, ভোটার স্থানান্তর ও সংশোধন বিষয়ক কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি।

আজ ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে সেখানে 
‘বয়স যদি আঠারো হয় ভোটার হতে দেরি নয়’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ইউএনও মো. তমাল হোসেন। 


রাজশাহীতে চলছে বিএনপির মহাসমাবেশ

করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু

বিমানের মধ্যেই মৃত্যু, পাকিস্তানে ভারতীয় বিমানের জরুরি অবতরণ

কুয়েতে দিনার ছিটিয়ে ‘অশ্লীল নাচ’, ৪ বাংলাদেশিকে খুঁজছে দূতাবাস


অনুষ্ঠানে প্রধান অতিথি ছাড়াও উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার লিপি এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বক্তব্য রাখেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর