সকালে ভোট

অনলাইন ডেস্ক

সকালে ভোট

তৃতীয় ধাপে ৬২টি পৌরসভায় ভোটগ্রহণ হবে শনিবার (৩০ জানুয়ারি)। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হবে। বিকেল ৪টা পর্যন্ত টানা চলবে ভোটগ্রহণ। তৃতীয় ধাপে সবগুলো পৌরসভায় ভোটগ্রহণ হবে ব্যালট পেপারের মাধ্যমে। কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়েছে। ভোটগ্রহণ নির্বিঘ্ন রাখতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

৩০ জানুয়ারি পৌরসভা নির্বাচন উপলক্ষে শুক্রবার সকালে ফেনী জেলা নির্বাচন কার্যালয় থেকে নির্বাচনী সামগ্রী পাঠানো হয় বিভিন্ন কেন্দ্রে। সদর পৌরসভার ভোটগ্রহণ হবে ২শ' ৪১টি কক্ষে। নির্বাচন নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করার জন্য প্রত্যেক ওয়ার্ডে একজন করে ১৮ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সার্বিকভাবে একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্বে থাকবেন।

এদিকে, নির্বাচনের ভোট গ্রহনের মাত্র একদিন আগে সীমানা জটিলতার কারণ দেখিয়ে পাবনার সুজানগর উপজেলার পৌরসভার নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

নোয়াখালীতেও চৌমুহনী ও দ্বীপ পৌরসভা নির্বাচন সুষ্ঠু করতে তিন শতাধিক পুলিশ, র‌্যাবের ৬টি টিম এবং ৬ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

এ ধাপের নির্বাচনি লড়াইয়ে অংশ নিচ্ছে আওয়ামী লীগ, বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দল। পাশাপাশি মেয়র পদে লড়ছেন বেশকিছু স্বতন্ত্র প্রার্থীও। এ ধাপে মোট ৩৭ জন জনপ্রতিনিধি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ৩ জন মেয়র, ৯ জন সংরক্ষিত কাউন্সিলর ও ২৫ জন সাধারণ কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


এইচএসসি পরীক্ষার ফলে আপত্তি থাকলে রিভিউ করা যাবে

চিঠির মাধ্যমে তিউনিশিয়ার প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা

দুনিয়ার শ্রেষ্ঠ ‌জুমার দিনে ‘সূরা কাহাফ’ তেলাওয়াতের ফজিলত


 

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, ৬২টি পৌরসভায় ২২৯ জন মেয়র পদে, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৫৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ৩৬০ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। মোট ৩ হাজার ৩৪৪ জন প্রার্থী তৃতীয় ধাপে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

২৫টি কেন্দ্রে হবে মুন্সিগঞ্জ পৌরসভা নির্বাচন। ইতোমধ্যে ব্যালেট পেপার, অমোচনীয় কালিসহ বিভিন্ন সরঞ্জাম পৌঁছে দেয়া হয়েছে কেন্দ্রগুলোতে।

তৃতীয় ধাপে কুড়িগ্রামের উলিপুর পৌরসভা নির্বাচনের জন্য ব্যালট বাক্সসহ অন্যান্য উপকরণ পাঠানো হয় ১৮টি কেন্দ্রে। কিন্তু ব্যালেট পেপারই পাঠানো হয়নি। ভোটের দিন সকালে ব্যালট পেপার পৌঁছে দেয়ার কথা জানান রির্টানিং কর্মকর্তা।

যে ৬৩টি পৌরসভায় ভোট হবে সেগুলো হলো- দিনাজপুরের হাকিমপুর, নীলফামারীর জলঢাকা, কুড়িগ্রামের উলিপুর, গাইবান্ধার গোবিন্দগঞ্জ, বগুড়ার ধুনট, শিবগঞ্জ, গাবতলী, কাহালু ও নন্দীগ্রাম, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর, নওগাঁর সদর ও ধামইরহাট, রাজশাহীর মুন্ডুমালা ও কেশরহাট, নাটোরের সিংড়া, পাবনা সদর, চুয়াডাঙ্গার সদর ও দর্শনা, ঝিনাইদহের হরিণাকুণ্ডু ও কোটচাঁদপুর, যশোরের মনিরামপুর, নড়াইলের সদর ও কালিয়া, বাগেরহাটের মোরেলগঞ্জ, খুলনার পাইকগাছা, সাতক্ষীরার কলারোয়া, বরগুনার সদর ও পাথরঘাটা, ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান, বরিশালের গৌরনদী ও মেহেন্দিগঞ্জ, ঝালকাঠির নলছিটি, পিরোজপুরের স্বরূপকাঠী, টাঙ্গাইলের সদর, মির্জাপুর, ভূঞাপুর, সখিপুর ও মধুপুর, জামালপুরের সরিষাবাড়ী, শেরপুরের নকলা ও নালিতাবাড়ী, ময়মনসিংহের ভালুকা, গৌরীপুর ও ঈশ্বরগঞ্জ, নেত্রকোনার দূর্গাপুর, কিশোরগঞ্জের কটিয়াদী, মুন্সীগঞ্জের সদর, রাজবাড়ীর পাংশা, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, শরীয়তপুরের নড়িয়া, ভেদরগঞ্জ ও জাজিরা, সিলেটের গোলাপগঞ্জ ও জকিগঞ্জ, মৌলভীবাজারের সদর, কুমিল্লার বরুড়া ও চৌদ্দগ্রাম, চাঁদপুরের হাজীগঞ্জ, ফেনীর সদর, নোয়াখালীর হাতিয়া ও চৌমুহনী এবং লক্ষ্মীপুরের রামগঞ্জ।

দেশের ৩২৯টি পৌরসভার মধ্যে প্রথম ধাপে ২৪টি পৌরসভায় ইভিএমে ভোট হয় ২৮ ডিসেম্বর। দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় ভোট হয় ১৬ জানুয়ারি। চতুর্থ ধাপে ৫৬টি পৌরসভার ভোট ১৪ ফেব্রুয়ারি এবং পঞ্চম ধাপে ৩১টি পৌরসভায় ভোট হবে ২৮ ফেব্রুয়ারি।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

পতাকা দিবসের রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে বাগেরহাটে আলোচনা সভা

শেখ আহসানুল করিম, বাগেরহাট

পতাকা দিবসের রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে বাগেরহাটে আলোচনা সভা

                                             
স্বাধীনতার প্রথম প্রতাকা উত্তোলনের ৫০ বছর পূর্তিতে এবং ২ মার্চকে পতাকা দিবসের রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে আলোচনা সভা করেছে বাগেরহাট জেলা জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি। মঙ্গলবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংঙ্গিতের পর জেলা জেএসডি আলোচনা সভার আয়োজন করে। 


সাই পল্লবীর ফাঁস হওয়া ভিডিও ভাইরাল (ভিডিও)

আনুশকাকে ধর্ষণের পর হত্যা দিহানের বিরুদ্ধে প্রতিবেদন পেছাল

ডিভোর্সের গুঞ্জনের মধ্যেই নতুন প্রেমে জড়ালেন শ্রাবন্তী!

ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিতের আহ্বান জাতিসংঘের


বাগেরহাট জেলা জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা জেএসডির সাধারন সম্পাদক এ কে এম মুজিবর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. রুবেল খান, জেএসডির মোরেলগঞ্জ উপজেলা সভাপতি নীল রতন মিস্ত্রী, রামপাল উপজেলা সভাপতি শেখ আফজাল হোসেন, জেএসডি নেতা শেখ আবুল বাশার, আলমগীর খান, মো. মিরাজ হোসেন, মো. মিলন হাওলাদার প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা, স্বাধীনতা আন্দোলনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২ মার্চ স্বাধীনতার প্রথম প্রতাকা উত্তোলকারী আ স ম আব্দুর রবের ভূমিকা স্মরণ করে ২ মার্চকে পতাকা দিবসকে রাষ্ট্রিয় স্বীকৃতির দাবি জানান।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

গাজীপুরে ১০ দফা দাবিতে অবস্থান ধর্মঘট

অনলাইন ডেস্ক

গাজীপুরে ১০ দফা দাবিতে অবস্থান ধর্মঘট

গাজীপুর জেলা শহরের জয়দেবপুর রেলওয়ে স্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতিসহ ১০ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। 


সাই পল্লবীর ফাঁস হওয়া ভিডিও ভাইরাল (ভিডিও)

আনুশকাকে ধর্ষণের পর হত্যা দিহানের বিরুদ্ধে প্রতিবেদন পেছাল

ডিভোর্সের গুঞ্জনের মধ্যেই নতুন প্রেমে জড়ালেন শ্রাবন্তী!

ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিতের আহ্বান জাতিসংঘের


গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটির উদ্যোগে আজ মঙ্গলবার সকাল সাতটা থেকে আটটা পর্যন্ত এক ঘন্টা ধরে এই কর্মসূচি পালনকালে জয়দেবপুর স্টেশনে ঢাকা ও উত্তরবঙ্গগামী তিনটি ট্রেন আটকে থাকে। কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি প্রকৌশলী মোঃ সামসুল হক, মুক্তিযোদ্ধা হাতেম আলী, আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান আরিফ প্রমুখ।

এ সময় তারা বলেন, শিল্প শহরের এই স্টেশনে আন্তঃনগর ট্রেন স্টপেজ না দেওয়ায় প্রতিদিন দূর্ভোগে পড়েছে হাজার হাজার কর্মজীবী মানুষ। 

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

দিনাজপুরে পালিত হলো জাতীয় ভোটার দিবস

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর

দিনাজপুরে পালিত হলো জাতীয় ভোটার দিবস

“বয়স যদি আঠার হয়, ভোটার হতে দেরি নয়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরে পালিত হলো জাতীয় ভোটার দিবস। 

এই উপলক্ষে আজ মঙ্গলবার সকালে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের চত্তরে বেলুন উড়িয়ে দিবসটি উদ্বোধন করেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সাংসদ জাকিয়া তাবাসসুম জুই।


সাই পল্লবীর ফাঁস হওয়া ভিডিও ভাইরাল (ভিডিও)

আনুশকাকে ধর্ষণের পর হত্যা দিহানের বিরুদ্ধে প্রতিবেদন পেছাল

ডিভোর্সের গুঞ্জনের মধ্যেই নতুন প্রেমে জড়ালেন শ্রাবন্তী!

ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিতের আহ্বান জাতিসংঘের


এছাড়াও অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার আনোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামানিক, অতিরিক্ত জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান প্রমূখ।

উদ্বোধন শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে একটি আলোচনা সভায় আমন্ত্রিত অতিথিবৃন্দরা বক্তব্য রাখেন। এছাড়াও দিবসটি উপলক্ষে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা কার্যালয়ে আলোকসজ্জ্বা ও সচেতনতামূলক ব্যানার-ফেস্টুন টাঙ্গানো হয়। 

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

নেত্রকোনায় জাতীয় ভোটার দিবস পালিত

সোহান আহমেদ কাকন, নেত্রকোনা

নেত্রকোনায় জাতীয় ভোটার দিবস পালিত

"বয়স যদি আঠারো হয় ভোটার হতে দেরি নয় " এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোনায় জাতীয় ভোটার দিবস ২০২১ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২ মার্চ) সকালে জেলা নির্বাচন অফিসের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 


নাইজেরিয়ায় হিজাব বিতর্ক: মুসলিম ছাত্রীদের পক্ষে রায়

‘জন্মের সময় মা-বাবা খুশি ছিলেন না, সুন্দরী বলেই মেনে নিয়েছে’

ভাঙা লেবানন বিএনপি আবারও জোড়া লাগলো

উচ্চ বেতনে পাওয়ার গ্রিড কোম্পানিতে চাকরির সুযোগ


এসময় রঙিন বেলুন উড়িয়ে দিবসটির শুভ সূচনা করেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী, জেলা নির্বাচন অফিসার আব্দুল লতিফ শেখ, উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ ইদি আমিন সহ নির্বাচন কমিশনের সংশ্লিষ্টরা। এ ছাড়াও সাধারণ ভোটার সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ দিবসটির কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এ সময় নির্বাচন অফিসার জানান, দেশব্যাপী নানা আয়োজনে দিবসটি পালিত হচ্ছে। এরই অংশ হিসেবে নেত্রকোনায়ও ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। তৃতীয়বারের মতো দিবসটি পালিত হচ্ছে।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

আজ থেকে দুই মাস মাছ ধরা নিষিদ্ধ পাচঁটি অভয়াশ্রম কেন্দ্রে

অনলাইন ডেস্ক

আজ থেকে দুই মাস মাছ ধরা নিষিদ্ধ পাচঁটি অভয়াশ্রম কেন্দ্রে

১লা মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত মাছ ধরা নিষিদ্ধ দেশের চয়টি জেলায়। এই ছয়টি জেলায় পাঁচটি ইলিশ অভয়াশ্রম কেন্দ্র রয়েছে। গতকাল রোববার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাটকা সংরক্ষণে ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দেশের ছয়টি জেলার পাঁচটি ইলিশ অভয়াশ্রমে ইলিশসহ সবধরনের মাছ ধরা নিষিদ্ধ থাকবে।

এই নিষেধাজ্ঞার আওতায় বরিশাল, চাঁদপুর, লক্ষ্মীপুর, ভোলা, শরীয়তপুর ও পটুয়াখালী জেলার ইলিশ অভয়াশ্রম সংশ্লিষ্ট নদ-নদীতে ইলিশসহ সব ধরনের মাছ ধরা বন্ধ থাকবে।

পাঁচটি অভয়াশ্রম এলাকা হলো- চাঁদপুর জেলার ষাটনল থেকে লক্ষীপুর জেলার চর আলেকজান্ডার পর্যন্ত মেঘনা নদীর নিম্ন অববাহিকার ১০০ কিলোমিটার এলাকা; ভোলা জেলার মদনপুর বা চর ইলিশা থেকে চর পিয়াল পর্যন্ত মেঘনা নদীর শাহবাজপুর শাখা নদীর ৯০ কিলোমিটার এলাকা; ভোলা জেলার ভেদুরিয়া থেকে পটুয়াখালী জেলার চর রুস্তম পর্যন্ত তেঁতুলিয়া নদীর প্রায় ১০০ কিলোমিটার এলাকা।


ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

আল্লাহর কাছে যে তিনটি কাজ বেশি প্রিয়


এছাড়া শরীয়তপুর জেলার নড়িয়া ও ভেদরগঞ্জ উপজেলা এবং চাঁদপুর জেলার মতলব উপজেলার মধ্যে অবস্থিত পদ্মা নদীর ২০ কিলোমিটার এলাকা এবং বরিশাল জেলার হিজলা, মেহেন্দীগঞ্জ ও বরিশাল সদর উপজেলার কালাবদর, গজারিয়া ও মেঘনা নদীর প্রায় ৮২ কিলোমিটার এলাকা।

প্রতিবছর মার্চ ও এপ্রিল দুই মাস উল্লিখিত অভয়াশ্রমে ইলিশসহ সব ধরনের মাছ আহরণ সম্পূর্ণ নিষিদ্ধ থাকে। এ সময় ইলিশের অভয়াশ্রমগুলোতে ইলিশসহ সব ধরনের মাছ ধরা আইনত দণ্ডনীয় অপরাধ। কেউ এই নিষেধাজ্ঞা অমান্য করলে তিনি কমপক্ষে এক বছর থেকে সর্বোচ্চ দুই বছরের সশ্রম কারাদণ্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত হবেন।

উল্লেখ্য, নিষিদ্ধ সময়ে অভয়াশ্রম সংশ্লিষ্ট ছয়টি জেলার জাটকা আহরণে বিরত থাকা ২ লাখ ৪৩ হাজার ৭৭৮ জন জেলেদের জন্য মাসে ৪০ কেজি করে দুই মাসে ৮০ কেজি হারে মোট ১৯ হাজার ৫০২ মেট্রিক টন ভিজিএফ চাল ইতোমধ্যে বরাদ্দ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

এই দুই মাসে অভয়াশ্রম সংশ্লিষ্ট জেলার ২ লাখ ৪৩ হাজার ৭৭৮ জন জেলেকে মাসে ৪০ কেজি করে চাল বিতরণ করা হবে। মোট ৮০ কেজি চাল পাবে প্রত্যেক জেলে। মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রনালয় এরই মধ্যে ১৯ হাজার ৫০২ মেট্টিক টন ভিজিএফ চাল বরাদ্দ করেছে।  

 news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর