ভালোবাসা দিবসে বয়ফ্রেন্ড না থাকলে ঢোকা যাবে না কলেজে

অনলাইন ডেস্ক

ভালোবাসা দিবসে বয়ফ্রেন্ড না থাকলে ঢোকা যাবে না কলেজে

প্রতিবছরের ন্যায় এ বছরও ১৪ই ফেব্রুয়ারি পালিত হবে বিশ্ব ভালোবাসা দিবস। আর মাত্র কয়েকটা দিন পরেই বিশ্বব্যাপি পালিত হবে ভালোবাসা দিবস। ভালোবাসা দিবসের আগেই যোগার করতে হবে বয়ফ্রেন্ড। বয়ফ্রেন্ড না থাকলে ঢোকা যাবেনা কলেজে। 

সম্প্রতি ভারতের আগ্রার সেন্ট জনস কলেজে ছাত্রীদের উদ্দেশে এমন একটি নোটিশ দেওয়া হয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসতেই রীতিমতো চারদিকে শোরগোল শুরু হয়ে গেছে।বিতর্ক খুব বাড়বাড়ি পর্যায়ে চলে গেলে কলেজ কর্তৃপক্ষ সাফ জানিয়ে দেয় ওই নোটিশ ভুয়া। 

যদিও আশিস শর্মা নামে কলেজের একামেডিক অ্যাফেয়ার্সের অ্যাসোসিয়েট ডিনের স্বাক্ষরও ছিল নোটিশে। তাতে বলা হয়েছিল, প্রত্যেক ছাত্রীকেই ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে’র আগে একজন বয়ফ্রেন্ড জোগাড় করতে হবে। তাদের নিরাপত্তার জন্যই এই বন্দোবস্ত।

যারা বয়ফ্রেন্ড জোগাড় করতে পারবেন না, তাদের ওই কলেজে ঢুকতে দেওয়া হবে না। প্রত্যেক ছাত্রীকেই সপ্তাহখানেক আগে বয়ফ্রেন্ডের সঙ্গে তোলা ছবি প্রমাণ হিসেবেও দেখাতে হবে।


শনিবার ঢাকার যেসব বন্ধ

মেসিকে বিক্রি না করে বার্সা ভুল করেছে : রিভালদো

ঘুম থেকে উঠে যে দোয়া পড়তে হয়

ঋণ থেকে মুক্তি পেতে মহানবী (সা.) যে দোয়া পড়তে বলেছেন


সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরাল হয়ে যায় ওই নোটিশ। বিতর্কের মাঝেই অবশ্য কলেজের পক্ষ থেকে জানানো হয়েছে, এই নোটিশ ভুয়া। এ ধরনের কোনো নিয়ম জারি করা হয়নি। এমনকি স্বাক্ষরের জায়গায় যে ব্যক্তির নাম রয়েছে, সেই নামে কলেজে কোনো অধ্যাপক নেই।

এ বিষয়ে সেন্ট জনস কলেজের প্রিন্সিপাল জানান, এই ধরনের কোনো নোটিশ কলেজ কর্তৃপক্ষ জারি করেনি। এটি ভুয়া। ঘটনা তদন্তেরও নির্দেশ দেওয়া হয়েছে।

তার কথায়, কলেজ কর্তৃপক্ষের নাম করে কয়েকজন কলেজে ভুয়া বার্তা ছড়াচ্ছে। বিষয়টি কর্তৃপক্ষের নজরে এসেছে। এই ধরনের ঘটনার সঙ্গে যারা যুক্ত তাদের কঠোর শাস্তি দেওয়া হবে। কলেজের ভাবমূর্তি নষ্ট করতেই এই কাজ করা হয়েছে।

অবশ্য নোটিশটি ভুয়া প্রমাণের আগেই খবরটি ভাইরাল হয়ে যায়। এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনা সমালোচনার জন্ম হয়।  

news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

২৪বছর একসঙ্গে থাকার পর বিয়ে

অনলাইন ডেস্ক

২৪বছর একসঙ্গে থাকার পর বিয়ে

বিশ্বের নানা প্রান্তে সবসময়ই কিছু বিরল ঘটনা ঘটে। এমনই এক ঘটনা ঘটেছে ফিলিপাইনে। সেখানে এক প্রেমিক-প্রেমিকা একসঙ্গে ২৪ বছর পার করে তবেই বিয়ে করলেন- যখন তারা ছয় সন্তানের মা-বাবা। এই ২৪ বছরে অভাব তাদের ভালবাসার পরিণয়ে বাধা হয়ে ছিল। খবর ডেইলি মেইলের।

জানা গেছে, ফিলিপাইনের ৫৫ বছরের রোমেল ব্যাস্কো এবং ৫০ বছরের রোজালিন ফেরার অবশেষে জীবনের নতুন অধ্যায়ে পৌঁছেছেন। তাদের সম্পর্ক বহুদিনের। রোজালিন ছয় সন্তানের মা'ও। কিন্তু প্রতিদিন অভাব-অনটনের জীবন যুদ্ধে আর বিয়ের কথা আলাদা করে ভাবতে পারতেন না তারা! 


মঙ্গলবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

বিএনপির সমাবেশকে ঘিরে পরিবহন বন্ধ রাখায় বিচ্ছিন্ন রাজশাহী

শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ আর নেই

নামাজের পূর্বের ৭টি ফরজ কাজ সম্পর্কে জানুন


তাদের দীর্ঘদিন ধরেই চোখে চোখে রাখতেন প্রতিবেশী রিচার্ড স্ট্র্যান্ড। তিনিই জানান, রাস্তার ধারে পড়ে থাকা প্লাস্টিকের বোতল, জঞ্জাল কুড়িয়ে তা বিক্রি করেই তাদের জীবন-সংসার। পরে রিচার্ড তার এক বন্ধুর সঙ্গে কথা বলেন এবং তাদের বিয়ের ব্যবস্থা করেন একটি আলাদা ফান্ড তৈরি করে। 

এমন ঘটনা শুনে মানুষ তো হতবাক। খবরটি এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।  

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে বন্ধ থাকে। তাই কোথাও যাওয়ার পরিকল্পনা থাকলে আগে জেনে নিন। আজ মঙ্গলবার (২ মার্চ) রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে।

যেসব মার্কেট বন্ধ থাকবে

বসুন্ধরা সিটি, মোতালেব প্লাজা, ইস্টার্ন প্লাজা, সেজান পয়েন্ট, নিউ মার্কেট, চাঁদনী চক, চন্দ্রিমা মার্কেট, গাউছিয়া, ধানমন্ডি হকার্স, বদরুদ্দোজা মার্কেট, প্রিয়াঙ্গন শপিং সেন্টার, গাউসুল আজম মার্কেট, রাইফেলস স্কয়ার, অর্চাড পয়েন্ট, ক্যাপিটাল মার্কেট, ধানমন্ডি প্লাজা, মেট্রো শপিং মল, প্রিন্স প্লাজা, রাপা প্লাজা, আনাম র‌্যাংগস প্লাজা, কারওয়ান বাজার ডিআইটি মার্কেট, অর্চিড প্লাজা।

বন্ধ থাকে যেসব এলাকার দোকানপাট

কাঁঠালবাগান, হাতিরপুল, মানিক মিয়া অ্যাভিনিউ, রাজাবাজার, মণিপুরিপাড়া, তেজকুনীপাড়া, ফার্মগেট, কারওয়ান বাজার, নীলক্ষেত, কাঁটাবন, এলিফ্যান্ট রোড, শুক্রাবাদ, সোবহানবাগ, ধানমন্ডি, হাজারীবাগ, জিগাতলা, রায়েরবাজার, পিলখানা, লালমাটিয়া।

news24bd.tv আহমেদ

আরও পড়ুন:


বিএনপির সমাবেশকে ঘিরে পরিবহন বন্ধ রাখায় বিচ্ছিন্ন রাজশাহী

শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ আর নেই

নামাজের পূর্বের ৭টি ফরজ কাজ সম্পর্কে জানুন

নামাজের সঙ্গে সম্পর্ক ছিন্নকারীদের পরিণতি কী?


 

মন্তব্য

পরবর্তী খবর

১৮ ঘন্টায় ২৫ কিলোমিটার রাস্তা তৈরি, ভারতের বিশ্বরেকর্ড

অনলাইন ডেস্ক

১৮ ঘন্টায় ২৫ কিলোমিটার রাস্তা তৈরি, ভারতের বিশ্বরেকর্ড

সোলাপুর থেকে বিজাপুর সেকশনের ২৫ কিলোমিটার রাস্তা মাত্র ১৮ ঘন্টায় তৈরি করে বিশ্বরেকর্ড গড়লো ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া। এতে ‘লিমাক বুক অব রেকর্ডস’ এ নাম লেখাল সংস্থাটি।

দেশটির কেন্দ্রীয় সড়ক পরিবহনমন্ত্রী নীতিন গডকরি এক টুইটে জানান, হায়দরাবাদে ২৫ কি.মি. দীর্ঘ হাইওয়ে লেন ১৮ ঘণ্টারও কম সময়ে তৈরি করেছেন ন্যাশনাল হাইওয়ে অথরিটি অব ইন্ডিয়ার কর্মীরা।

চার লেনের এই হাইওয়ের একদিকে ১২ দশমিক ৭৭ কি.মি. রাস্তা প্রথমে নির্মাণ করা হয়। এরপর ওই রুটে সিঙ্গল লেন ডাবল করা হয়েছে। মোট ৫০০ জন কর্মচারী দিনরাত এক করে কাজ করেছেন। 


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

পরবর্তী নির্বাচনে আবারও অংশ নিবেন ডোনাল্ড ট্রাম্প

ইরানের সমঝোতা প্রস্তাব প্রত্যাখ্যানে হতাশ যুক্তরাষ্ট্র

খাশোগি হত্যাকান্ড: রহস্যজনকভাবে বদলে গেল প্রতিবেদনে অভিযুক্তের নাম


আগে হাইওয়ে নির্মাণের পর দৈর্ঘ্য মাপার ক্ষেত্রে লিনিয়ার পদ্ধতি মেনে চলতেন কর্মীরা। ২০১৮ সালের পর থেকে লেন-কিলোমিটারের হিসেবে রাস্তার মাপ নেওয়া হয়।

ফলে এখন সবমিলিয়ে হাইওয়ের দৈর্ঘ্য মাপার পরিবর্তে প্রতি লেনের দৈর্ঘ্য মাপা হয়। 

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

আল আকসা মসজিদ নিয়ে ভিডিও গেম তৈরি করল ফিলিস্তিন

অনলাইন ডেস্ক

আল আকসা মসজিদ নিয়ে ভিডিও গেম তৈরি করল ফিলিস্তিন

ফিলিস্তিনের একটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বুর্জ আল-লুকলুক জেরুজালেমে অবস্থিত আল আকসা মসজিদ নিয়ে ভিডিও গেম বানিয়েছে। মুসলিম বিম্বের কাছে ইসলামের তৃতীয় পবিত্রতম মসজিদ আল আকসা। নতুন এই গেমটির নাম গার্ডিয়ানস অব আল-আকসা। গেমটির দ্বিতীয় সংস্করণ চালু হবে এ সপ্তাহে। খবর দ্যা নিউ আরবের। 

গেমটির প্রথম ভার্সন অনলাইন থেকে দুই লাখেরও বেশি ইউজার ডাউনলোড করেছেন। পবিত্র এ মসজিদটিতে ইসরাইলি বাধা উপেক্ষা করে মুসল্লিরা কীভাবে নামাজ পড়তে যান তা নিয়েই ভিডিও গেমটি তৈরি করা হয়েছে।


ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

আল্লাহর কাছে যে তিনটি কাজ বেশি প্রিয়


ফিলিস্তিনের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বুর্জ আল-লুকলুকের প্রধান মুনতাসির জানান, তার সংস্থার তৈরি এ ভিডিও গেমটির অর্ধেকেরও বেশি ডাউনলোড করেছেন তুরস্ক, ইউরোপ ও ইন্দোনেশিয়ার নেটিজেনরা। ভিডিও গেমটির জনপ্রিয়তার কথা চিন্তা করে বেশ কয়েকটি ভাষায় এটি তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

অভিনব এই ভিডিও গেমটি এরই মধ্যে সারা ফেলেছে। বিশ্বের অন্যান্য প্রান্তের মানুষরাও এটি দেখতে এখন আগ্রহী হবে বলে ধারণা করা হচ্ছে। 

 news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

গাড়ির মধ্যেই মিউজিক ক্লাব

অনলাইন ডেস্ক

গাড়ির মধ্যেই মিউজিক ক্লাব

করোনার কারণে গতবছর এক প্রকার বন্দী জীবন কাটিয়েছে বিশ্ববাসী। সব কিছুই বন্ধ ছিল। কোন মতে মানুষ খেয়ে পরে বেচেঁ ছিল। কিন্তু এভাবে আর কতদিন। মানুষ আর কতদিনই বা সংগীতসুধা থেকে বঞ্চিত থাকবে? জার্মানির মিলিয়ার্ডেন ব্যান্ড এবার শ্রোতাদের কাছেই হাজির হচ্ছে ভ্যান নিয়ে। তাদের সেই ভ্যানই এখন মিউজিক ক্লাব। 

এ মাসে নিজেদের তৃতীয় স্টুডিয়ো অ্যালবাম প্রকাশ করেছে মিলিয়ার্ডেন (www.milliardenmusik.de)। জার্মান শব্দ মিলিয়ার্ডেনের অর্থ বিলিয়ন। তাদের নতুন অ্যালবামের নাম ‘শুলডিগ’ বা অপরাধী।

তা লকডাউনের মধ্যে নতুন অ্যালবামের গান শোনাতে এক সঙ্গে হাজারো শ্রোতার সামনে হাজির হতে চাইলে সত্যিই অপরাধই করা হতো। তেমন আয়োজনের অনুমতিই তো নেই!


ঋণ থেকে মুক্তির দু’টি দোয়া

মেসি ম্যাজিকে সহজেই জিতল বার্সা

দোয়া কবুলের উত্তম সময়

প্রবাসী স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন!


তাই বলে বসে থাকেনি মিলিয়ার্ডেন। ভ্যানকে রঙিন আলো, প্লাস্টিকের গোলাপ আর নানা ধরনের পোস্টার দিয়ে সাজিয়ে নেমে পড়েছে রাস্তায়। বিশেষ করে ছোট ছোট শহর বা গ্রামে যারা আগে কোনোদিন ঘরের কাছে কনসার্ট উপভোগের সুযোগ পাননি, ভ্যান চলে যাচ্ছে তাদের কাছে।

মিলিয়ার্ডেন ব্যান্ডের সদস্য বেন হার্টমানের মতে, প্রতিটি শিল্পীর, প্রতিটি ব্যান্ডেরই শ্রোতাদের প্রতি কিছু ঋণ থাকে, মিলিয়ার্ডেনেরও আছে। তিনি জানান, করোনা সংকটের কারণে দীর্ঘদিন ধরে কনসার্ট দেখতে না পারা শ্রোতাদের সেই ঋণই কিছুটা শোধ করার চেষ্টা করছে মিলিয়ার্ডেন। 

এমন অভিনব উদ্যোগে শ্রোতারা নিশ্চয়ই মুগ্ধ হবেন। সংগীতের ক্ষুধাও মানুষ মেটাতে পারবেন। এই ব্রান্ড এরই মধ্যে সবার কাছে পরিচিতি পেয়েছে অভিনব এই উদ্যেগের ফলে। 

news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর