তৃতীয় দফায় ভাসানচরে গেল আরো ১৪’শ ৬৭ রোহিঙ্গা

তৃতীয় দফায় ভাসানচরে গেল আরো ১৪’শ ৬৭ রোহিঙ্গা

Other

নোয়াখালীর ভাসানচরে তৃতীয় দফায় দ্বিতীয় পর্যায়ে  আরো ১ হাজার ৪৬৭ জন রোহিঙ্গা এসে পৌঁছেছে। এদের মধ্যে পুরুষ ৩৪৭ জন, মহিলা ৪০৫ জন এবং ৭১৫ জন শিশু রয়েছে।  

শনিবার দুপুর ১ টার দিকে তারা ভাসানচরে পৌঁছায়। সকাল সাড়ে ৯ টার দিকে চট্টগ্রামের পতেঙ্গা নৌবাহিনীর রেডি রেসপন্স বার্থ থেকে   থেকে তাদের নিয়ে ৪ টি জাহাজ ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয়।

শুক্রবার সড়ক পথে তারা চট্টগ্রাম এসে পৌঁছান। রাতে তাদের বিএএফ শাহীন কলেজ মাঠের অস্থায়ী ক্যাম্পে রাখা হয়।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাহে আলম বিষয়টি নিশ্চিত করে জানান, রোহিঙ্গাদের জাহাজ থেকে নামিয়ে প্রাথমিক মেডিকেল পরীক্ষা শেষে গাড়ী যোগে ওয়্যার হাউজ -১ এ সমবেত করে ব্রিফ প্রদান করা হয়। পরে ভাসান চরের ২৪, ২৫ এবং ২৬ নং ক্লাস্টারে স্থানান্তর করা হয়।

আরও পড়ুন:


হরিণাকুন্ডে এজেন্টকে কুপিয়ে জখমের ঘটনায় গ্রেপ্তার ৩

দিনাজপুর যাত্রীবাহী বাস চাপায় পরিবহন শ্রমিকের মৃত্যু

অটোপাস নিয়ে অন্যের কথায় কান না দিয়ে নিজের মতো এগিয়ে যাও

শরীরে আঘাতের চিহ্ন নেই, তাই ধর্ষককে মুক্তি দিল আদালত


এর আগে শুক্রবার দুপুর ১২ টায় তারা ভাসানচরে এসে পৌঁছান ১৭৭৬ জন রোহিঙ্গা। এদের মধ্যে পুরুষ ৪০৪ জন, মহিলা ৫১০ জন এবং ৮৬২ জন শিশু রয়েছে। চট্টগ্রাম বোটক্লাব থেকে ৫ টি জাহাজ করে তাদের ভাসানচর আনা হয়। এর আগে বৃহস্পতিবার কক্সবাজারের উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা শিবির থেকে ৩৮ টি বাসে করে তাদেরকে চট্রগ্রাম আনা হয় । শুক্রবার  সকাল ৯ টায় নৌবাহিনীর ৫ টি জাহাজ তাদের নিয়ে ভাসানচরের উদ্দেশ্যে রওয়া হন।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর প্রথম ধাপে  আনুষ্ঠানিকভাবে নারী-পুরুষ, শিশুসহ নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছে ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গা। রোহিঙ্গাদের জন্য প্রস্তুত ৭, ৮, ৯ ও ১০ নম্বর ক্লাষ্টারে তাদেরকে রাখা হয়। ১ সপ্তাহ নৌবাহিনী তত্ত্বাবধানে তাদেরকে রান্না করে খাওয়ানো হয়। প্রথমধাপে ভাষানচরে আসা রোহিঙ্গাদের মধ্যে শিশু রয়েছে ৮১০জন,পুরুষ ৩৬৮জন,নারী ৪৬৪জন।

news24bd.tv আহমেদ