ডেবিট কার্ডে ই-কমার্স সেবা দিবে এইচএসবিসি

অনলাইন ডেস্ক

ডেবিট কার্ডে ই-কমার্স সেবা দিবে এইচএসবিসি

দি হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন বাংলাদেশ (এইচএসবিসি)-এর ভিসা ডেবিট কার্ডের মাধ্যমে ই-কমার্স সেবা নিতে পারবেন গ্রাহকরা। 

ভার্চুয়াল পেমেন্ট, আন্তর্জাতিক ও স্থানীয় সাইটে মোবাইল ওয়ালেট টপআপ সুবিধাসহ গ্রাহকদের জন্য ৫০ দিন রিওয়ার্ড ক্যাম্পেইনেরও ঘোষণা দিয়েছে এইচএসবিসি। এর ফলে গ্রাহকরা কার্ড ব্যাবহার করে পাবেন ক্যাশব্যাক সুবিধা। সর্বোচ্চ কার্ড ব্যবহারকারী পাবেন স্মার্টওয়াচ ও ক্যাম্পেইন পার্টনারদের পক্ষ থেকে নানা মূল্যছাড়।

এইচএসবিসি বাংলাদেশের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, এক ওয়েবিনারে এ ঘোষণা দেয়া হয়।


চাচী-ভাতিজার পরকীয়া প্রেম; জানাজানির ভয়ে দু'জনেরই আত্মহত্যা

দেশের সব খাতেই উন্নয়নের ছোঁয়া লেগেছে: পরিকল্পনামন্ত্রী

কলারোয়ায় বিএনপি প্রার্থীর ভোট বর্জন

নলছিটি পৌরসভায় বিএনপি ও আ.লীগের স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন


ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনলাইনে যুক্ত হন। এছাড়া এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী মাহবুবউর রহমান, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হুমায়ুন কবির, ভিসার সিনিয়র ডিরেক্টর সৈম্য বসু, এইচএসবিসি বাংলাদেশের হেড অফ ওয়েল্থ অ্যান্ড পার্সোনাল ব্যাংকিং আহমেদ সাইফুল ইসলাম প্রমুখ ওয়েবিনারে যুক্ত ছিলেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

বগুড়ায় হয়ে গেল ৩ দিনব্যাপী উদ্যোক্তা মেলা

নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় হয়ে গেল ৩ দিনব্যাপী উদ্যোক্তা মেলা

উৎপাদিত পণ্যের প্রচার ও আরো বেশি উদ্যোক্তা তৈরির লক্ষ্যে বগুড়ায় অনুষ্ঠিত হলো ৩ দিনব্যাপী উদ্যোক্তা মেলা। মেলায় স্থান পাওয়া ৪২টি স্টলের মধ্যে ৩৮টি ছিলো নারীদের দখলে। তাদের দাবি মেলার মাধ্যমে দর্শনার্থীরা উৎপাদিত পণ্য সম্পর্কে যেমন পরিচিতি হয়েছেন তেমনি অনেকেই আগ্রহী হয়েছেন ব্যবসায়। 

করোনাকালে অনলাইনে ব্যবসায় জড়িয়ে পড়েছেন অনেক তরুণ-তরুণী। তাদের উৎপাদিত পণ্যের প্রচার-প্রসারসহ নতুন উদ্যোক্তা সৃষ্টিতে এই মেলা। তিন দিনব্যাপী এই মেলায় স্থান পাওয়া ৪২টি স্টলের মধ্যে ৩৮টি ছিল নারীদের, এদের মধ্যে নতুন উদ্যোক্তা ৩৬ জন।


মশা মারতে গিয়ে পুড়ে গেলেন মা ও দুই মেয়ে

আস্থা ভোটে জিতলেন প্রধানমন্ত্রী ইমরান খান

চিকিৎসাপত্র ছাড়াই ওষুধ কিনছেন ক্রেতারা, রোগী দেখছেন ফার্মেসি মালিকরা

দেশে বাজারে আবারও কমছে স্বর্ণের দাম


মেলায় বিভিন্ন ধরনের কেক, পিঠা, আচার, শুকনো খাবারসহ মেয়েদের  জামাকাপড় ও প্রসাধনী দর্শনার্থীদের নজর কাড়ে। মেলার কারণে সহজেই ক্রেতাদের কাছে উৎপাদিত পণ্য সম্পর্কে জানাতে পেরে খুশি উদ্যোক্তারাও।

উদ্বোধনের দিন থেকেই মেলায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত। তরুণ-তরুণীদের ব্যবসায় আগ্রহী করতেই বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তন চত্বরে গত ৪ মার্চ থেকে ৬ মার্চ পর্যন্ত-৩দিনব্যাপী এই উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত হয়।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

দেশে বাজারে আবারও কমছে স্বর্ণের দাম

অনলাইন ডেস্ক

দেশে বাজারে আবারও কমছে স্বর্ণের দাম

ফাইল ছবি

বিশ্ববাজারে দর পতনের পর এবার দেশে বাজারে স্বর্ণের দাম আরও কমল। প্রতি ভরিতে দেড় হাজার টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আজ শনিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজুস জানায়, ২২ ক্যারেট স্বর্ণের প্রতি ভরির (১১ দশমিক ৬৬৪ গ্রাম) দাম এক হাজার ৫১৬ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে, নতুন দাম ৭১ হাজার ১৫১ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৬৮ হাজার ১ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৫৯ হাজার ২৫২ টাকা ও সনাতন পদ্ধতির স্বর্ণ ৪৮ হাজার ৯৩১ টাকা ঠিক করা হয়েছে।

বিশ্ববাজারে স্বর্ণের এ দরপতনের ধারা অব্যাহত থাকলে শিগগিরই দেশের বাজারে স্বর্ণের দাম আরও কমানো হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) দায়িত্বশীলরা।

এ বিষয়ে বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, বিশ্ববাজারে স্বর্ণের দাম কমার কারণে ইতিমধ্যে বাংলাদেশে স্বর্ণের দাম কমানো হয়েছে। 


কুমিরের পেট থেকে বের করা হচ্ছে আস্ত মানুষ (ভিডিও)

প্রেমের বিয়ের ৪ মাসের মাথায় নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার

বাক্‌স্বাধীনতা সুরক্ষিত রাখতে মানবাধিকার সংস্থাগুলোর আহ্বান

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা


দেশের বাজারে স্বর্ণের দাম কমানোর পরও আমরা দেখছি, গত কয়েক দিন ধরে বিশ্ববাজারে স্বর্ণের দাম নিম্নমুখী। বিশ্ববাজারে দাম কমার এ প্রবণতা অব্যাহত থাকলে আমরাও স্বর্ণের দাম কমাবো।

স্বর্ণের দাম কমলেও, রূপা পূর্বনির্ধারিত দামেই বিক্রি হচ্ছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতিভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

আবারও স্বর্ণের দরপতন, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন দাম

অনলাইন ডেস্ক

আবারও স্বর্ণের দরপতন, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন দাম

বেশ কয়েকদিন থেকেই বড় ধরণের দরপতন লক্ষ্য করা যাচ্ছে স্বর্ণের বাজারে। বিশ্ববাজরে প্রতিদিনই কমছে স্বর্ণের দাম। ফেব্রুয়ারি মাসজুড়ে দাম কমেছে ৫ দশমিক ৯৪ শতাংশ। এরপর চলতি মাসের প্রথম সপ্তাহেও স্বর্ণের দামে বড় পতন হয়েছে। যার কারণে গত ৯ মাসের মধ্যে সর্বনিম্ন দামে এই ধাতুটির দাম।

গত সপ্তাহজুড়ে স্বর্ণের পাশাপাশি বড় দরপতন হয়েছে দামি দুই ধাতবপণ্য রুপা ও প্লাটিনামের। গত এক সপ্তাহে বিশ্ববাজারে স্বর্ণের দাম কমেছে ১ দশমিক ৮৮ শতাংশ। রুপার দাম কমেছে ৫ দশমিক ১৭ শতাংশ। আর প্লাটিনামের দাম কমেছে ৪ দশমিক ৯৬ শতাংশ।

এই ভাবে বিশ্ববাজারে স্বর্ণের দরপতন হতে থাকলে শিগগির দেশের বাজারেও স্বর্ণের দাম আরও কমানো হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) দায়িত্বশীলরা।

এ বিষয়ে বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, বিশ্ববাজারে স্বর্ণের দাম কমার কারণে ইতোমধ্যে বাংলাদেশে স্বর্ণের দাম কমানো হয়েছে। দেশের বাজারে স্বর্ণের দাম কমানোর পরও আমরা দেখছি, গত কয়েকদিন ধরে বিশ্ববাজারে স্বর্ণের দাম নিম্নমুখী। বিশ্ববাজারে দাম কমার এই প্রবণতা অব্যাহত থাকলে আমরাও স্বর্ণের দাম কমাবো।

২ মার্চ অনুষ্ঠিত বাজুসের কার্যনির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী, ৩ মার্চ থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ হাজার ৫১৬ টাকা কমিয়ে ৭১ হাজার ১৫১ টাকায় বিক্রি হচ্ছে।

আরও পড়ুন:


রণবীরের সঙ্গে ক্যাটরিনার খোলামেলা ছবি বিশ্বাস হয়নি সালমানের

রানার গ্রুপে চাকরির সুযোগ

‘ভয়ঙ্কর একটি শক্তি’ ভিন্নমতের ওপর নির্যাতন চালাচ্ছে: ফখরুল

দেশের তিন অঞ্চলে বজ্রসহ বৃষ্টির আভাস


পাশাপাশি ২১ ক্যারেটের স্বর্ণ ৬৮ হাজার ১ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৫৯ হাজার ২৫২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৪৮ হাজার ৯৩১ টাকা করে বিক্রি হচ্ছে।

এর আগে চলতি বছরের ১৩ জানুয়ারি ভরিতে স্বর্ণের দাম ১ হাজার ৯৮৩ টাকা কমানো হয়। সে হিসাবে দুই মাসের মধ্যে দেশের বাজারে ভরিতে স্বর্ণের দাম সাড়ে ৩ হাজার টাকা কমেছে।

স্বর্ণের দাম কমলেও রুপার পূর্বনির্ধারিত দাম বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

দুই মাসে রপ্তানি ১০ হাজার মেট্রিক টন আলু

নয়ন বড়ুযা জয়, চট্টগ্রাম

আলু উৎপাদন মৌসুমের শুরুতেই দুই মাসে চট্টগ্রাম বন্দর দিয়ে ১০ হাজার মেট্রিক টন আলু রপ্তানি করা হয়েছে। মালয়েশিয়া, সিঙ্গাপুর, দুবাই,  আবুধাবিতে আলু ও বাঁধাকপি রপ্তানি করা হচ্ছে। মধ্যপ্রাচ্যের  বিভিন্ন দেশে এসব পণ্যের চাহিদা বেড়েছে বলে জানালেন  রপ্তানিকারকরা। আলু ও বাঁধাকপির নায্য দাম পেয়ে খুশী কৃষকরা। 

চট্টগ্রামসহ সারাদেশে উৎপাদিত আলু ও বাধাকপির কদর বেড়েছে বিশ্ববাজারে। আলু উৎপাদন মৌসুমের শুরুতেই  চট্টগ্রাম সমুদ্র বন্দর দিয়ে রপ্তানি করা  হয়েছে ১০ হাজার  মেট্রিকটনেরও বেশি।একই সাথে রপ্তানি  করা হচ্ছে বাঁধাকপিও।

বিশ্ববাজারে এদেশের  সবজির সুনাম ধরে রাখতে রপ্তানির আগে এসব পণ্য বিষমুক্ত কিনা তা পরীক্ষা-নিরীক্ষাও করা হয়। মালয়েশিয়া, সিঙ্গাপুর, দুবাইসহ মধ্যপ্রাচ্যের  বিভিন্ন দেশে এসব পণ্যের চাহিদা বেড়েছে বলে জানালেন এই রপ্তানিকারক।


আবাসিক হোটেলে অনৈতিক কর্মকাণ্ড, ধরা ২০ নারী

চুমু দিয়ে নারীদের সব রোগ সারিয়ে দেন ‘চুমুবাবা’

বুবলিকে ধাক্কা দেওয়া গাড়িটি ছিল ব্ল্যাক পেপারে মোড়ানো, ছিল না নম্বর প্লেট

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ


তবে চলতি মৌসুমে আলু  ও বাঁধাকপির নায্য দাম পেয়ে খুশি কৃষকরা। 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের হিসেবে, দেশে ৪০ লাখ টন আলুর চাহিদার বিপরীতে গড়ে প্রায় ৮০ লাখ টন আলু উৎপাদিত হচ্ছে।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

পাঁচটি বিকাশ নম্বরে সেন্ড মানিতে খরচ নেই

অনলাইন ডেস্ক

পাঁচটি বিকাশ নম্বরে সেন্ড মানিতে খরচ নেই

বিকাশ অ্যাপ ও *২৪৭# ডায়াল করে মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত কোনো খরচ ছাড়াই সেন্ড মানি করা যাবে। এখন থেকে আপনাদেরে পছন্দের পাঁচটি  বিকাশ নম্বরে সেন্ড মানিতে কোনো খরচ ছাড়াই টাকা পাঠাতে পারবেন গ্রাহকরা। 

সাম্প্রতিক এমএফএস লেনদেনের তথ্য বিশ্লেষণে দেখা যায়, প্রায় ৯০ শতাংশ গ্রাহকই মাসে সর্বোচ্চ পাঁচটি নম্বরে গড়ে ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি করে থাকেন। 

বিস্তারিত এই লিংক এ দেখুন- https://www. bkash.com/bn/priyonumber 


 ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

অস্ত্রের মুখে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু- শনাক্তের সর্বশেষ তথ্য

মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা


news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর