এবার অর্থ ও মানবপাচারের দায়ে বিচার হবে পাপুলের

এবার অর্থ ও মানবপাচারের দায়ে বিচার হবে পাপুলের

Other

ঘুষ লেনদেন মামলার পর এবার এমপি পাপুলের বিরুদ্ধে করা অর্থ ও মানব পাচার মামলা দুটির বিচার শুরু করবে কুয়েত আদালত। প্রস্তুতি নিচ্ছে তার কুয়েতি আইনজীবীও। তবে ভুক্তভোগীদের অভিযোগ স্বত্তেও পাপুলের অপকর্মের দায় নিতে চান না তৎকালিন রাষ্ট্রদূত আবুল কালাম। আর কুয়েতে বাংলাদেশের শ্রমবাজারে এর প্রভাব পড়বে না দাবি করছেন বর্তমান রাষ্ট্রদূত।

 

এদিকে বিদেশের মাটিতে সাজা হওয়া এমপিকে আর জনপ্রতিনিধি হিসেবে দেখতে চান না এলাকাবাসী।  

লক্ষীপুরের রায়পুর উপজেলার কেরোয়ার গ্রামের তালাবদ্ধ এই বাড়ী এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের। এই এলাকার এমপি হলেও নির্বাচনী মৌসুম ছাড়া আর কখনোই তাকে দেখেনি এলাকাবাসী। অর্থ ও মানবপাচার এবং ঘুষ লেনদেনের দায়ে এখন তিনি কুয়েতের কারাগারে বন্দি।

বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি নষ্ট করা এমন একজন মানুষকে নিজ এলাকার এমপি হিসেবে দেখতে চাননা স্থানীয় নেতা ও সাধারণ মানুষ। এলাকার উন্নয়নের স্বার্থে এই আসনে নতুন করে নির্বাচনের দাবি তাদের।

কুয়েত সিআইডির বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমে আসা তথ্য বলছে, কুয়েতে পাপলু যে কোম্পানীর এমডি ও সিইও সেই ‘মারাফি কুয়েতিয়া’ কোম্পানীতে চাকরি দেয়ার নামে বাংলাদেশ থেকে মানবপাচারের মাধ্যমে অন্তত দেড় হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। তার এইসব অপকর্মের সাথে স্থানীয় বাংলাদেশ দূতাবাসের সম্পৃক্ততারও অভিযোগ করছেন ভুক্তভোগীরা। তবে সেই দায় নিতে চাইছেন না তৎকালিন রাষ্ট্রদূত আবুল কালাম।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ সদস্যের টেস্ট দল ঘোষণা

স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যায় আদালতে জবানবন্দি

অটোপাসে জিপিএ-৫ পেল এক লক্ষ ৬১ হাজার ৮০৭ শিক্ষার্থী


পাপুলের এই কেলেঙ্কারি কুয়েতে বাংলাদেশের শ্রমবাজারে প্রভাব ফেলবে কি না-জানতে চাওয়া বর্তমান রাষ্ট্রদূতের কাছে।

ঘুষ লেনদেনের অপরাধে চার বছরের সাজা হওয়ার পর এবার অর্থ ও মানবপাচারের দায়ে বিচার হবে পাপুলের। এর জন্য প্রস্তুতি নিচ্ছে পাপুলের কুয়েতি আইনজীবী।

গেল বছর ৬ জুন রাতে পাপুলকে তার নিজ বাড়ি থেকে আটক করে কুয়েত অপরাধ তদন্ত বিভাগ। দেশেও তার সম্পদের পাহাড় নিয়ে অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

news24bd.tv নাজিম