দেশের আইন মেনে ইসলামবিরোধী কাজের সমালোচনা করবে হেফাজতে ইসলাম

নিজস্ব প্রতিবেদক

দেশের প্রচলিত আইন মেনে ইসলামবিরোধী কাজের সমালোচনা করবে হেফাজতে ইসলাম, জানিয়েছেন সংগঠনের ঢাকা মহানগরীর মহাসচিব মাওলানা মামুনুল হক।

আজ দুপুরে রাজধানীর খিলগাঁওয়ে মাখজানুল উলুম মাদ্রাসায় হেফাজতের ঢাকা মহানগর কমিটি ঘোষণা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। 


জিপিএ-৫ পেলেন রিফাত হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি রিশান

নিজ হাসপাতালে ভালোবাসায় সিক্ত হলেন প্রথম করোনা টিকা নেওয়া রুনু

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ সদস্যের টেস্ট দল ঘোষণা

স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যায় আদালতে জবানবন্দি


তিনি বলেন,  সব রাজনৈতিক মতাদর্শের বাইরে গিয়ে ইসলাম প্রতিষ্ঠায় কাজ করবে হেফাজত। বর্তমানে নিজেদের সংগঠনে কোনো বিরোধ নেই বলেও দাবি করেন মামুনুল হক। অনুষ্ঠানে জুনায়েদ আল হাবিবকে সভাপতি এবং মামুনুল হককে মহাসচিব করে ঢাকা মহানগরীতে ১ হাজার ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

নারীর এগিয়ে যাওয়ার পথ রোধ করা অপশক্তির পৃষ্ঠপোষক বিএনপি: কাদের

অনলাইন ডেস্ক

নারীর এগিয়ে যাওয়ার পথ রোধ করা অপশক্তির পৃষ্ঠপোষক বিএনপি: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যে অপশক্তি ধর্মের নামে নারীর এগিয়ে যাওয়ার পথকে রুদ্ধ করে রাখতে চায়, বিএনপি তাদের পৃষ্ঠপোষক।

মঙ্গলবার সকালে মন্ত্রী তাঁর সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে একথা বলেন। 

এসময় তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকার নারীদের অর্থনৈতিক, রাজনৈতিক ক্ষমতায়নের পাশাপাশি তাদের কর্মের স্বীকৃতিতে বিশ্বাসী। বিএনপি নেতারা নারী দিবসের কর্মসূচিতে বলছেন, এদেশের নারীরা নাকি অধিকার বঞ্চিত, এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নারীদের সম্মান এবং মর্যাদা প্রতিষ্ঠার পাশাপাশি সামাজিক ও রাজনৈতিক ক্ষমতায়নে বর্তমান সরকারের উদ্যোগ দেশ-বিদেশে প্রশংসিত যা ইতিমধ্যে আন্তর্জাতিক ভাবেও স্বীকৃতি বয়ে আনছে।

ওবায়দুল কাদের বলেন, কর্মক্ষেত্রে নারীদের নিরাপত্তা বিধানের পাশাপাশি দ্বাদশ শ্রেণী পর্যন্ত বিনাবেতনে অধ্যয়নের সুযোগ করে দিয়েছে সরকার। সরাসরি ভোটে স্থানীয় সরকার প্রতিষ্ঠানে নারী প্রতিনিধি নির্বাচন হচ্ছে, জাতীয় সংসদে বাড়ানো হয়েছে সংরক্ষিত নারী আসন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নারী উদ্যোক্তা তৈরিতে জামানতবিহীন ঋণ প্রদান করা হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন চ্যালেঞ্জিং পেশায় বাড়ছে নারীদের অংশগ্রহণ। সন্তানের পরিচয় ও নিবন্ধনে বাবার পাশাপাশি মায়ের নাম যুক্ত করার মধ্য দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নারীদের দিয়েছেন অনন্য স্বীকৃতি। 

৭৫ পরবর্তী বাংলাদেশে যত সরকার এসেছে নারীর ক্ষমতায়নে শেখ হাসিনাই প্রমাণ করেছেন তাঁর সরকার নারী বান্ধব সরকার বলে জানান ওবায়দুল কাদের। 

বিএনপির শাসনামলে ফাহিমা, পূর্ণিমার মত হাজারো নারী ধর্ষণের শিকার হয়েছিল উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন সংখ্যালঘু নারীদের উপর যে নির্যাতন চালিয়েছিলো তা ৭১ এর পাক- হানাদারদের বর্বরতাকেও হার মানিয়েছিল। 

তিনি শেখ হাসিনা সরকার একদিকে নারীর প্রতি লাঞ্ছনাকারীদের বিরুদ্ধে যেমন কঠোর, অপরদিকে নারী উন্নয়নের সকল সম্ভাবনার দ্বার উন্মুক্ত করে দিতেও সচেষ্ট বলে জানান।

আরও পড়ুন


ঘরে আসছে ছেলের বউ, শাশুড়ি হচ্ছেন মৌসুমী

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

‘সহবাসে’ নিয়ে নতুন সিদ্ধান্ত সায়নীর (ভিডিও)

অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেনের চুক্তির মেয়াদ বাড়ল


এদেশের নারীরা বন্দী নয় বরং শেখ হাসিনা তাদের দেখিয়েছেন সম্ভাবনার মুক্ত আকাশ। তাদের হাতে হাতে এখন বিশ্বজয়ের প্রযুক্তি,ওবায়দুল কাদের আরে বলেন ঘরে বসে আয় করছে লাখ লাখ নারী। গৃহকোণ থেকে মোবাইলে প্রতিমুহূর্তে যোগাযোগ করছে দেশ-বিদেশে, নিচ্ছে তথ্যসেবা।

বাস থেকে একজন নারী যাত্রীকে ফেলে দেওয়ার অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ও গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন এ ঘটনা অনাকাঙ্ক্ষিত এবং দুঃখজনক। 

তিনি ইতিমধ্যেই বিআরটিএ'কে এ ব্যপারে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন এবং প্রয়োজনীয় তথ্য সংগ্রহ ও যাচাই-বাছাই করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও বলেন।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

মাওলানা মামুনুল হককে খাওয়াতে প্রস্তুত আছি: নিক্সন

অনলাইন ডেস্ক

মাওলানা মামুনুল হককে খাওয়াতে প্রস্তুত আছি: নিক্সন

আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, ‘হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে দাওয়াত করলাম। আপনি যখন যত মাওলানাদের সঙ্গে নিয়ে আসবেন, আমি খাওয়াতে প্রস্তুত আছি।

সোমবার (৮ মার্চ) বিকেলে উপজেলার ঘারুয়া ইউনিয়নের ঘারুয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে সংবর্ধনা ও জনসভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি নিক্সন চৌধুরী এসব কথা বলেন।

অনুষ্ঠানে নিক্সন চৌধুরী আরও বলেন, মামুনুল হক ফরিদপুর এসে বলেছেন, ‌‘আমি নিক্সন চৌধুরীর বাড়িতে দাওয়াত খাব। আমার সঙ্গে তার (এমপির) কোন বিরোধ নেই।’ আমিও বললাম আপনি আসেন আপনার দাওয়াত থাকলো।

আরও পড়ুন


স্নাতক পাসে সুপার স্টার গ্রুপে চাকরির সুযোগ

দেশের ৪ অঞ্চলে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

যে কারণে অভিনয় ছেড়েছিলেন প্রয়াত নায়ক শাহীন আলম

কলকাতায় বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিহত ৯


তিনি আরও বলেন, সারাদেশে বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন এবং যুবলীগের ঘাঁটি হবে ফরিদপুরের ভাঙ্গায়। আমরা বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। আমি গত ১ মাসে ৫৪ কোটি টাকার উন্নয়নের কাজ শুধু ঘারুয়া ইউনিয়নে করেছি। সারা দেশের কোন ইউনিয়নে এত বড় উন্নয়ন হয়নি।

অনুষ্ঠানে ঘারুয়া ইউনিয়নে চেয়ারম্যান শফিউদ্দিন মোল্লার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, সাবেক চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেদায়েত উল্লাহ সাকলাইনসহ আরও অনেকে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

'খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন'

অনলাইন ডেস্ক

'খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন'

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দেশের যেকোনো হাসপাতালে বিশেষায়িত চিকিৎসা নিতে পারবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সোমবার (০৮ মার্চ) দুপুরে সচিবালয় সাংবাদিকদের তিনি এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, আবেদনে তারা একটা কথা লিখেছিলেন বিশেষায়িত চিকিৎসার ব্যাপারে। মতামতে বলা হয়েছে দেশের ভিতরে তিনি যদি বিশেষায়িত চিকিৎসা নেন সরকারের তাতে কোনো আপত্তি নেই।

তিনি বলেন বলেন, খালেদা জিয়ার সাজা স্থগিতের সময়সীমা বাড়ানো এবং বিশেষায়িত চিকিৎসার জন্য যে আবেদন, সেটি আমাদের কাছে মতামতের জন্য পাঠানো হয়েছিল। আমরা যে মতামত দিয়েছি সেটি হলো- আগের মতো তার সাজা স্থগিতের সময়সীমা আরও ছয় মাস বাড়ানো হয়েছে। যে শর্তগুলো আগে ছিল সেই শর্ত সাপেক্ষে এটা বাড়ানো হয়েছে।

দণ্ড মওকুফ করে বিদেশে যাওয়ার আবেদনের বিষয়ে এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, আমরা আবেদনপত্র পড়ে এই সিদ্ধান্ত নিয়েছি এবং এই মতামত দিয়েছি। তবে তার হাসপাতাল কোনো নির্দিষ্ট করে দেওয়া হয়নি। তিনি স্পেশালিস্ট কাকে রাখবেন সেই স্বাধীনতা তার রয়েছে।

তিনি আরও বলেন, আগে যে দুটি শর্ত ছিল সেই দুটি শর্তই রয়েছে। তারা বিশেষায়িত চিকিৎসার ব্যাপারে উল্লেখ করেছেন, এক্ষেত্রে কোন চিকিৎসকে তিনি রাখবেন ‘দ্য চয়েজ উইল বি হার’। স্পেশালিস্ট হিসাবে দেখাতে চান, সেজন্যেই বলা হয়েছে বিশেষায়িত চিকিৎসার ব্যাপারে তিনি যদি দেশের ভেতরে পদক্ষেপ নেন তবে সরকার কোনো আপত্তি থাকবে না।


সমালোচনা আমাদের কাজের সফলতা : কবীর চৌধুরী তন্ময়

পাবনায় থাকছেন শাকিব খান

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন কি-না জানতে চাইলে আনিসুল হক বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এটি এখন গেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নিশ্চয়ই প্রধানমন্ত্রীর কাছে অনুমোদনের জন্য যাবে। কারণ আগেও এভাবেই হয়েছিল।

এর আগে শর্তসাপেক্ষে অন্তর্বর্তীকালীন মুক্তিতে থাকা খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরো ৬ মাস বাড়ানোর সুপারিশ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নথি পাঠিয়েছে আইন মন্ত্রণালয়। আইনমন্ত্রী আনিসুল হক এসম্পর্কিত নথিতে অনুমোদন দেওয়ার পর সোমবার দুপুরে ওই নথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

করোনা মহামারি পরিস্থিতিতে বেগম জিয়ার চিকিৎসা যথাযথভাবে করতে না পারায় তার পরিবারের পক্ষ থেকে সাজা স্থগিতের মেয়াদ বৃদ্ধির জন্য গত ২ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর আবেদন করা হয়েছিল।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

রাজনীতি করি আল্লাহকে রাজি খুশির জন্য : শামীম ওসমান

অনলাইন ডেস্ক

রাজনীতি করি আল্লাহকে রাজি খুশির জন্য : শামীম ওসমান

আমরা মানুষের জন্য কাজ করি জানিয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, মানুষের সেবা করতে পারাটাই আমাদের পরম পাওয়া। আপনারা আমাদের পরিবারের জন্য দোয়া করবেন যাতে জীবনের শেষ দিন পর্যন্ত মানুষের পাশে থাকতে পারি।

শামীম ওসমান  বলেন, আপনারা আমাদের তিন পুরুষ ধরে সেবা করার সুযোগ করে দিয়েছেন। আমরা রাজনীতি করি মানুষকে খুশি করার জন্য। আল্লাহকে রাজি খুশি করার জন্য।

রোববার সন্ধ্যায় বাগদোবাড়িয়া নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ে শামীম ওসমানের মা ভাষা সৈনিক নাগিনা জোহার পঞ্চম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানে শামীম ওসমান এসব কথা বলেন।


সমালোচনা আমাদের কাজের সফলতা : কবীর চৌধুরী তন্ময়

পাবনায় থাকছেন শাকিব খান

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


তিনি বলেন, আমরা তো প্রতি সেকেন্ডে সেকেন্ডে ভুল করি। তাই আমি আপনাদের কাছে ক্ষমা চাই। আমার পিতা-মাতার জন্য আপনাদের কাছে দোয়া ভিক্ষা চাই। আমার বড় ভাই সেলিম ওসমানের জন্য দোয়া চাই। সেলিম ওসমান আপনাদের জন্য অনেক পরিশ্রম করেন। অনেকে মুখে মুখে বড় বড় কথা বলে কিন্তু পকেটের টাকা খরচ করেনা। কেউ আসে খাইতে কেউ আসে নিতে। অনেককে দেখছি হিন্দুদের সম্পত্তি দখল করে,মসজিদের সম্পত্তি দখল করে। আল্লাহ যাতে আমাদের এসব থেকে দুরে রাখেন।

শামিম ওসমান আরও বলেন, আমরা মানুষের জন্য কাজ করি। মানুষের সেবা করতে পারাটাই আমাদের পরম পাওয়া। আপনারা আমাদের পরিবারের জন্য দোয়া করবেন যাতে জীবনের শেষ দিন পর্যন্ত মানুষের পাশে থাকতে পারি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান।

বন্দর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ রশিদ, বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকার, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

ফের বাড়ছে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে মতামত দিয়েছে আইন মন্ত্রণালয়।বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতির দায়ে দণ্ডিত সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ আগের শর্তে আরও ছয় মাস বাড়ানোর সুপারিশ করে মতামত দিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।  

আইন মন্ত্রী জনাব আনিসুল হক এমপি মহোদয় এ সম্পর্কিত নথিতে অনুমোদন দিয়েছেন এবং উক্ত নথি কিছুক্ষণ আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। 

এর আগে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তার স্থায়ী মুক্তি ও বিদেশে চিকিৎসার অনুমতির প্রদানের জন্য আবেদন করা হয়েছিল। খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করে এ সংক্রান্ত আবেদনপত্র হস্তান্তর করেছিলেন।


চলন্ত বাস থেকে ফেলে দেওয়া হলো প্রতিবন্ধী নারীকে

অর্থনীতির নতুন পথ সন্ধানের এখনই সময়

৫ বছরে লাশ হয়ে দেশে ফিরেছেন ৪৮৭ নারী শ্রমিক

সন্তানদের নিয়ে রাজনীতি করবেন না : শ্রীলেখা


আজ আইন মন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের জানান দেশের মধ্যে যেকোন হাসপাতালে চিকিৎসা নিতে পারবেন খালেদা জিয়া। তবে বিদেশ যাওয়ার কোন সুযোগ নেই বলে মন্তব্য করেন তিনি।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর