এসিসিতে পাপনের স্থলাভিষিক্ত হলেন অমিত শাহ’র ছেলে জয়

অনলাইন ডেস্ক

এসিসিতে পাপনের স্থলাভিষিক্ত হলেন অমিত শাহ’র ছেলে জয়

(বাঁ-দিক থেকে) নাজমুল হাসান পাপন, জয় শাহ

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) চেয়ারম্যান নির্বাচিত হলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ। তিনি ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী এবং ক্ষমতাসীন বিজেপির সভাপতি অমিত শাহ’র ছেলে।

আজ সর্বসম্মতিক্রমে এসিসির সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হলো মাত্র ৩২ বছর বয়সী বিসিসিআইয়ের এই কর্মকর্তাকে। বাংলাদেশের নাজমুল হাসান পাপনের স্থলাভিষিক্ত হলেন তিনি।

ভারতীয় বোর্ডের অর্থ সচিব অরুণ ধুমাল সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করে জানিয়েছেন ভারতীয় বোর্ড এবং এশিয়ার বাকি ক্রিকেট বোর্ড নতুন সভাপতির নেতৃত্বে এগিয়ে যাবে এমনটাই আশা করছেন সকলে। 


জিপিএ-৫ পেলেন রিফাত হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি রিশান

নিজ হাসপাতালে ভালোবাসায় সিক্ত হলেন প্রথম করোনা টিকা নেওয়া রুনু

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ সদস্যের টেস্ট দল ঘোষণা

স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যায় আদালতে জবানবন্দি


নিজের বুদ্ধি, পরিশ্রম এবং জ্ঞান কাজে লাগিয়ে এশিয়ান ক্রিকেটকে অন্য উচ্চতায় পৌঁছে দেবেন জয় শাহ। মূলত এশিয়ান ক্রিকেট কাউন্সিল এশিয়া কাপ আয়োজন করে থাকে। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

শরীর চর্চা করতে করতে মিরাজের কুরআন তেলাওয়াত (ভিডিও)

অনলাইন ডেস্ক

শরীর চর্চা করতে করতে মিরাজের কুরআন তেলাওয়াত (ভিডিও)

কোরআন তেলাওয়াত করে ভিডিও করে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেছেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

গত রোববার (১ মার্চ) কুরআন তেলাওয়াতের ভিডিও পোস্টটি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, তিনি ইলেকট্রনিক মেশিনে শরীর চর্চা করার সঙ্গে সঙ্গে কুরআন তেলাওয়াত করছেন।

তার কুরআন তেলাওয়াতের এ পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

তিনি ফেসবুকে ভিডিও পোস্টের উপরে দেশবাসীর কাছে দোয়া চেয়ে লিখেছেন-

‘রুমের ভেতর এখনো কঠোর পরিশ্রম চলছে। আমাদের জন্য দোয়া করবেন।’

নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল বর্তমানে হোটেলে কোয়ারেন্টাইনে আছে। এজন্য শরীর চর্চায় ব্যস্ত সময় অতিবাহিত করছে তারা। জিম করার সময় কুরআন তেলাওয়াতের এ ভিডিওটি ব্যাপক প্রশংসিত হচ্ছে। ব্যাপকহারে মন্তব্য করছেন মিরাজ ভক্তরা।

ভিডিও দেখতে ক্লিক করুন

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

আজ থেকে গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করবে টাইগাররা

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডে আজ থেকে ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন শুরু করবে বাংলাদেশ ক্রিকেট দল। সাতদিনের সফল কোয়ারেন্টিন শেষে প্রথমবারের মত ব্যাট বল হাতে তুলবে তামিম-রিয়াদরা। অষ্টম দিন থেকে সমান ভাগে ভাগ হয়ে খোলা আকাশের নিচে শুরু হবে গুচ্ছ অনুশীলন।

ক্রাইস্টচার্চে মঙ্গলবার আধা ঘন্টার জন্য হোটেলের বাইরে ফ্রেশ এয়ারে সময় কাটান টাইগাররা। নির্দিষ্ট দূরত্বে থেকে আলোচনায় অংশ নেন ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্ট। 


পুলিশ হেফাজতে আইনজীবীর মৃত্যু: বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

ভাসানচরে যাচ্ছে দুই হাজারের বেশি রোহিঙ্গা

‘অসম প্রেমে’ পড়েছেন সাদিয়া ইসলাম মৌ

ব্যানারে নেই বেগম জিয়া, এনিয়ে বিস্তর আলোচনা


মূলত ক্রাইস্টচার্চে নয় মার্চ পর্যন্ত এভাবেই অনুশীলন আর জিম করবে গোটা দল। ১০ তারিখ দল যাবে কুইন্সটাউনে। সপ্তাহখানেক অনুশীলন শেষে টাইগারদের গন্তব্য ডানেডিন। যেখানে ২০ মার্চ প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

জুনে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

জুনে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ

আগামী জুনের শুরুতে দীর্ঘ সময় পর টাইগাররা যাবে জিম্বাবুয়ে সফরে, খেলবে তিনটি ফরম্যাটই। এর মধ্যে টেস্ট থাকছে দুটি এবং ওয়ানডে ও টি-টোয়েন্টি দুটি করে।

এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। 

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেন, এফটিপিতে এশিয়া কাপের জন্য জায়গা রাখা আছে। তার পরপরই জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। এখন পর্যন্ত এভাবেই আছে। এফটিপি মেনেই অন্যান্য বোর্ডের সাথে যোগাযোগ হচ্ছে। 


গুপ্তচরবৃত্তির ইসরাইলি জাহাজে ইরানের হামলা!

ওটিটি প্ল্যাটফর্মেও ডাবল ব্লকবাস্টার দৃশ্যম টু!

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে মুখোমুখি অবস্থানে পাক-ভারত!

অপো নতুন ফোনে থাকছে ১২ জিবি র‌্যাম


এশিয়া কাপের জন্য সময় ধরে রাখা আছে জুনের শুরুতেই, অর্থাৎ প্রথম সপ্তাহে। এশিয়া কাপ যদি না-ও হয়, তাহলে জুনেই বাংলাদেশ দল যাবে জিম্বাবুয়ে সফরে। কোয়ারেন্টিনের ধাপ পেরিয়ে সিরিজ শেষ করতে লেগে যাবে দেড় মাসের মত।

বাংলাদেশ দল বর্তমানে আছে নিউজিল্যান্ড সফরে। নিউজিল্যান্ডে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পর টাইগারদের পরবর্তী মিশন শ্রীলঙ্কায়। বিদেশ সফরে ব্যস্ত টাইগাররা এরই ধারা মেনে যাবে এশিয়া কাপে। এশিয়া কাপ না হলে জিম্বাবুয়ে সফর!

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

আবার জাতীয় দলে ফিরলেন ক্রিস গেইল

অনলাইন ডেস্ক

আবার জাতীয় দলে ফিরলেন ক্রিস গেইল

প্রায় দুই বছর পর জাতীয় দলে ফিরলেন ক্রিস গেইল। বয়স ৪১ পেরোলেও ব্যাটের ধার এতোটুকুও কমেনি তার। ফ্রাঞ্চাইজি লিগগুলো দাপিয়ে এসে আবার জায়গা করে নিয়েছেন জাতীয় দলেও।

তবে দলে ফিরেই স্বভাবজাত ভঙ্গিতে জানালেন, নামের পাশে তিন নম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফিটা যোগ করতে চান। সেইসঙ্গে গর্ব নিয়ে বললেন, যেখানেই খেলি না কেন, আমিই বিশ্বসেরা।

দেশের হয়ে টি-টোয়েন্টিতে ৫৪ ইনিংসে প্রতিবারই ওপেন করেছেন গেইল। কিন্তু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তার ভূমিকা কিছুটা বদলে গেছে। গত আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ৯ ইনিংসেই তিন নম্বরে নামানো হয়েছিল ক্যারিবীয় ওপেনারকে।

গেইল বলেন, মনে হচ্ছে আমি এখন নাম্বার থ্রি স্পেশালিস্ট। এটা কোনো সমস্যা না। আমি স্পিন ভালো খেলতে পারি। ওপেনার হিসেবে ফাস্ট বোলারদের তো পারিই। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে আমাকে যেভাবে তারা চাইবেন, আমি খেলতে রাজি। আমি যা দায়িত্ব পাব, পালন করব।


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

পরবর্তী নির্বাচনে আবারও অংশ নিবেন ডোনাল্ড ট্রাম্প

ইরানের সমঝোতা প্রস্তাব প্রত্যাখ্যানে হতাশ যুক্তরাষ্ট্র

খাশোগি হত্যাকান্ড: রহস্যজনকভাবে বদলে গেল প্রতিবেদনে অভিযুক্তের নাম


সেখানে অবশ্য সফলও হয়েছেন গেইল। ৪৩.৮৮ গড়ে এবং ১৪৪.১৬ স্ট্রাইকরেটে করেছেন ৩৯৫ রান। অ্যান্টিগায় শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের দুইদিন আগে সোমবার গেইল জানালেন, টি-টোয়েন্টি অধিনায়ক কাইরন পোলার্ড এবং কোচ ফিল সিমন্স যেখানে চাইবেন, সেখানে খেলতে আপত্তি নেই তার।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

বয়স নিয়ে প্রশ্নের সম্মুখীন আফ্রিদি!

অনলাইন ডেস্ক

পাকিস্তানের ক্রিকেটারদের আফ্রিদির বয়স নিয়ে নানা প্রশ্ন রয়েছে। প্রশ্নের সম্মুখীন হয়েছেন শহীদ আফ্রিদিও। কারণ আইসিসির সঙ্গে নিজের আত্মজীবনী ‘গেম চেঞ্জারে’ দেয়া তথ্যের মিল ছিল না। 

সোমবার দেশটির সাবেক অধিনায়কের জন্মদিন। ক্রিকেটের জনপ্রিয় এই তারকা নিজের বয়স নিয়ে নতুন বিতর্কে জড়ালেন।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার তথ্য অনুযায়ী ১ মার্চ ১৯৮০ সালে জন্ম নিয়েছেন আফ্রিদি। সেই অনুযায়ী ৪১ বছর বয়সে পা রেখেছেন। তবে জন্মদিন উপলক্ষ্যে একটি টুইট পোস্টে নিজের বয়স ৪৪ বলে দাবি করেছেন তিনি।

শহিদ আফ্রিদি বলেন, ‘ধন্যবাদ সবাইকে, যারা জন্মদিনে আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। ৪৪ বছর হলো! আমার পরিবার ও ভক্তরাই বড় সম্পদ।’

আন্তর্জাতিক ক্রিকেটকে আগেই বিদায় জানানো আফ্রিদি বর্তমানে মুলতান সুলতানের হয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) মাতাচ্ছেন।

টুইট পোস্টে তিনি আরও বলেন, ‘মুলতান দলের সঙ্গে থাকতে পেরে উপভোগ করছি। আশাকরি ভক্তদের জন্য ম্যাচ জয়ী পারফরমেন্স উপহার দিতে পারবো।’


প্রেস ক্লাবের সামনে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ ঘটনায় মামলা

মাদক মামলা থেকেও ইরফান সেলিমকে অব্যহতি

ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার


আফ্রিদিরি পোস্টের পর পাকিস্তানের সাংবাদিক দানায়েল রাসুল টুইটে বলেন, ‘শুভ জন্মদিন আফ্রিদি। ইএসপিএন ক্রিকইনফোতে দেখতে পাই তার বয়স ৪১, নিজের আত্মজীবনীতে বলছে ৪৬, এখন দেখছি ৪৪।’

১৯৯৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু তার। দেশের জার্সিতে বেশ কয়েকবার না খেলার সিদ্ধান্ত নিয়ে শিরোনাম হয়েছিলেন। শেষ পর্যন্ত ২০১৭ সালে অবসর নেন।

পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট মোট রান ১ হাজার ১৭৬। সর্বোচ্চ স্কোর ১৫৬। ৪৮টি উইকেট নিয়েছেন। ২৯৮টি ওয়ানডতে ৮ হাজার ৬৪ রান করেছেন তিনি। সর্বোচ্চ স্কোর ১২৪। উইকেটের সংখ্যা ৩৯৫। অন্যদিকে ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচে ‘বুমবুম’ খ্যাত এই তারকার ব্যাট থেকে এসেছে ১ হাজার ৪০৫ রান। মোট উইকেট তুলেছেন ৯৭টি।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর