দায়েশের হামলা প্রতিহত করল ইরাক

দায়েশের হামলা প্রতিহত করল ইরাক

অনলাইন ডেস্ক

ইরাকের মধ্যাঞ্চলীয় বাবিল প্রদেশের জার্ফ আল-সাখার এলাকায় সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের একটি হামলা প্রতিহত করেছে স্বেচ্ছাসেবী সংগঠন পপুলার মোবিলাইজেশন ইউনিট বা হাশদ আশ-শাবি।

গতরাতে এক সংক্ষিপ্ত বিবৃতিতে সংগঠনটির কমিউনিকেশন অফিস থেকে বলা হয়েছে, আল-জাজিরা অপারেশন কমান্ডের মাধ্যমে দায়েশের হামলা প্রতিহত করা হয়। এর আগে এই সন্ত্রাসী গোষ্ঠী বেশ কয়েকবার ওই এলাকার হাই ভোল্টেজ টাওয়ারে হামলা চালিয়েছে। পবিত্র কারবালা শহরে যাওয়ার জন্য জার্ফ-আল সাখার এলাকাটি হচ্ছে গুরুত্বপূর্ণ কৌশলগত প্রবেশপথ।

২০১৪ সালে হাশদ আশ-শাবি অপারেশন আশুরা নামে একটি অভিযান চালায় এবং সেই অভিযানে তাকফিরি সন্ত্রাসীদের হাত থেকে এলাকাটি মুক্ত হয়। অভিযানে নেতৃত্ব দেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেফটেনেন্ট জেনারেল কাসেম সোলাইমানি।

আরও পড়ুন:


‘বিসমিল্লাহ’র যত বিস্ময়কর বরকত

শ্রমিকদের আন্দোলনে বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ

বলিউড নায়িকারা প্রথম কে কোন গাড়ি কিনেছিলেন

সকালেই শেরপুরে ট্রাক চাপায় সিএনজির ৪ যাত্রী নিহত


অভিযানে দায়েশের ৪০ জন শীর্ষ পর্যায়ের নেতা এবং ২০০ সন্ত্রাসী নিহত হয়েছিল। সন্ত্রাসীরা ১৩৬টি বোমা হামলার পরিকল্পনা করছে বলে খবর পাওয়ার পর জেনারেল সোলাইমানির নেতৃত্বে ওই অভিযান পরিচালিত হয়।

তিন বছর দায়েশ-বিরোধী লড়াইয়ের পর ২০১৭ সালে ইরাক তাকফিরি সন্ত্রাসীদের বিরুদ্ধে চূড়ান্ত বিজয়ের ঘোষণা দেয়। তবে সন্ত্রাসীরা নতুন করে আবার সংগঠিত হয়ে সহিংসতা চালানোর চেষ্টা করছে।

news24bd.tv আহমেদ