পাপুলের এমপি পদ: দ্রুত রুল শুনানীর আবেদন গ্রহণ করেননি আদালত

পাপুলের এমপি পদ: দ্রুত রুল শুনানীর আবেদন গ্রহণ করেননি আদালত

Other

কুয়েতে ৪ বছরের সাজাপ্রাপ্ত এমপি কাজী শহীদ ইসলাম পাপুলের সংসদ সদস্য পদ বাতিলের রুল শুনানি কার্যতালিকা অনুযায়ীই হবে বলে জানিয়েছেন হাইকোর্ট।

রোববার পাপুলের এমপি পদ বাতিলের বিষয়ে জারি করা রুলের ওপর দ্রুত শুনানী আবেদন নিয়ে একথা বলেন হাইকোর্টের বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুর ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চে।

মানবপাচারের অভিযোগে কুয়েতের আদালতে ৪ বছরের কারাদণ্ডপ্রাপ্ত সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুল। এর আগে রুলটি দ্রুত শুনানির জন্য আদালতে আবেদন জানানো হয়।

 

এর আগে নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দেয়া ও শিক্ষাগত যোগ্যতার জাল সনদ দাখিল করায় কাজী শহীদ ইসলাম পাপুলের সংসদ সদস্য পদের বৈধতা চ্যালেঞ্জ করে ২০২০ সালের ১৬ আগস্ট হাইকোর্টে জনস্বার্থে রিট দায়ের করেন একই আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী আবুল ফয়েজ ভূঁইয়া। ওই রিটে জাতীয় সংসদের স্পিকার, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, সংসদ সচিবালয়ের সচিব, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক ও সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলকে বিবাদী করা হয়।

আরও পড়ুন:


নোরা ফাতেহির গোসলের ভিডিও ভাইরাল (ভিডিও)

দায়েশের হামলা প্রতিহত করল ইরাক

‘বিসমিল্লাহ’র যত বিস্ময়কর বরকত

শ্রমিকদের আন্দোলনে বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ


রিট আবেদনটির শুনানি নিয়ে ২০২০ সালের ১৮ আগস্ট শহীদ ইসলাম পাপুলের এমপি পদ কেন শূন্য ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।  

অর্থপাচার ও মানবপাচারের মতো অপরাধে জড়িত থাকার দায়ে গত ২৮ জানুয়ারি লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী শহিদ ইসলাম পাপুলকে চার বছরের কারাদণ্ড দিয়েছেন কুয়েতের আদালত।

কারাদণ্ডের পাশাপাশি পাপুলকে ১৯ লাখ কুয়েতি দিনার (প্রায় ৫৩ কোটি ২১ লাখ টাকা) জরিমানা করা হয়েছে। কুয়েতের ফৌজদারি আদালতের বিচারক আবদুল্লাহ আল ওসমান তাকে দোষী সাব্যস্ত করে এই রায় দেন।

news24bd.tv আহমেদ