বাংলাদেশের কাছে টিকা চেয়েছে হাঙ্গেরি ও বলিভিয়া

অনলাইন ডেস্ক

বাংলাদেশের কাছে টিকা চেয়েছে হাঙ্গেরি ও বলিভিয়া

ফাইল ছবি

ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ হাঙ্গেরি বাংলাদেশের কাছে পাঁচ হাজার করোনার টিকা চেয়েছে। এছাড়া দক্ষিণ আমেরিকার দেশ বলিভিয়াও টিকা চেয়েছে। আমাদের যে স্টক আছে সেখান থেকে আমরা দেব। বলিভিয়াও আমাদের কাছে চেয়েছে সে বিষয়ে প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্য মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে বলে সংসদে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

রোববার (৩১ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ তথ্য জানান শাহরিয়ার আলম।


শিশুকে ধর্ষণের পর জুতার ফিতা দিয়ে শ্বাসরোধে হত্যা

বিদেশিদের জন্য সুযোগ, নাগরিকত্ব দেবে আমিরাত

রাজধানীর যেসব এলাকায় মার্কেট বন্ধ থাকবে আজ

পর্দা করে মিডিয়াতে কাজ করা সম্ভব না : সুজানা


তিনি বলেন, পৃথিবীর ৩৫টি দেশ এখন পর্যন্ত ভ্যাকসিন কেনার চুক্তি করেছে। আর ২২টি দেশ ভ্যাকসিন কিনেছে, যার মধ্যে বাংলাদেশ অন্যতম।

টিকা নিয়ে গুজব রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী বলেন, গুজব রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আইন আছে। আমি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করছি, বিএনপি-জামায়াতের নেতাদের বিরুদ্ধে যাতে এই আইন প্রয়োগ করা হয়। তারা ভ্যাকসিন নিয়ে বিভিন্ন রকম গুজব ছড়াচ্ছে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

দিনাজপুরে পালিত হলো জাতীয় ভোটার দিবস

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর

দিনাজপুরে পালিত হলো জাতীয় ভোটার দিবস

“বয়স যদি আঠার হয়, ভোটার হতে দেরি নয়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরে পালিত হলো জাতীয় ভোটার দিবস। 

এই উপলক্ষে আজ মঙ্গলবার সকালে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের চত্তরে বেলুন উড়িয়ে দিবসটি উদ্বোধন করেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সাংসদ জাকিয়া তাবাসসুম জুই।


সাই পল্লবীর ফাঁস হওয়া ভিডিও ভাইরাল (ভিডিও)

আনুশকাকে ধর্ষণের পর হত্যা দিহানের বিরুদ্ধে প্রতিবেদন পেছাল

ডিভোর্সের গুঞ্জনের মধ্যেই নতুন প্রেমে জড়ালেন শ্রাবন্তী!

ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিতের আহ্বান জাতিসংঘের


এছাড়াও অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার আনোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামানিক, অতিরিক্ত জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান প্রমূখ।

উদ্বোধন শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে একটি আলোচনা সভায় আমন্ত্রিত অতিথিবৃন্দরা বক্তব্য রাখেন। এছাড়াও দিবসটি উপলক্ষে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা কার্যালয়ে আলোকসজ্জ্বা ও সচেতনতামূলক ব্যানার-ফেস্টুন টাঙ্গানো হয়। 

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

নেত্রকোনায় জাতীয় ভোটার দিবস পালিত

সোহান আহমেদ কাকন, নেত্রকোনা

নেত্রকোনায় জাতীয় ভোটার দিবস পালিত

"বয়স যদি আঠারো হয় ভোটার হতে দেরি নয় " এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোনায় জাতীয় ভোটার দিবস ২০২১ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২ মার্চ) সকালে জেলা নির্বাচন অফিসের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 


নাইজেরিয়ায় হিজাব বিতর্ক: মুসলিম ছাত্রীদের পক্ষে রায়

‘জন্মের সময় মা-বাবা খুশি ছিলেন না, সুন্দরী বলেই মেনে নিয়েছে’

ভাঙা লেবানন বিএনপি আবারও জোড়া লাগলো

উচ্চ বেতনে পাওয়ার গ্রিড কোম্পানিতে চাকরির সুযোগ


এসময় রঙিন বেলুন উড়িয়ে দিবসটির শুভ সূচনা করেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী, জেলা নির্বাচন অফিসার আব্দুল লতিফ শেখ, উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ ইদি আমিন সহ নির্বাচন কমিশনের সংশ্লিষ্টরা। এ ছাড়াও সাধারণ ভোটার সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ দিবসটির কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এ সময় নির্বাচন অফিসার জানান, দেশব্যাপী নানা আয়োজনে দিবসটি পালিত হচ্ছে। এরই অংশ হিসেবে নেত্রকোনায়ও ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। তৃতীয়বারের মতো দিবসটি পালিত হচ্ছে।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

আজ থেকে দুই মাস মাছ ধরা নিষিদ্ধ পাচঁটি অভয়াশ্রম কেন্দ্রে

অনলাইন ডেস্ক

আজ থেকে দুই মাস মাছ ধরা নিষিদ্ধ পাচঁটি অভয়াশ্রম কেন্দ্রে

১লা মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত মাছ ধরা নিষিদ্ধ দেশের চয়টি জেলায়। এই ছয়টি জেলায় পাঁচটি ইলিশ অভয়াশ্রম কেন্দ্র রয়েছে। গতকাল রোববার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাটকা সংরক্ষণে ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দেশের ছয়টি জেলার পাঁচটি ইলিশ অভয়াশ্রমে ইলিশসহ সবধরনের মাছ ধরা নিষিদ্ধ থাকবে।

এই নিষেধাজ্ঞার আওতায় বরিশাল, চাঁদপুর, লক্ষ্মীপুর, ভোলা, শরীয়তপুর ও পটুয়াখালী জেলার ইলিশ অভয়াশ্রম সংশ্লিষ্ট নদ-নদীতে ইলিশসহ সব ধরনের মাছ ধরা বন্ধ থাকবে।

পাঁচটি অভয়াশ্রম এলাকা হলো- চাঁদপুর জেলার ষাটনল থেকে লক্ষীপুর জেলার চর আলেকজান্ডার পর্যন্ত মেঘনা নদীর নিম্ন অববাহিকার ১০০ কিলোমিটার এলাকা; ভোলা জেলার মদনপুর বা চর ইলিশা থেকে চর পিয়াল পর্যন্ত মেঘনা নদীর শাহবাজপুর শাখা নদীর ৯০ কিলোমিটার এলাকা; ভোলা জেলার ভেদুরিয়া থেকে পটুয়াখালী জেলার চর রুস্তম পর্যন্ত তেঁতুলিয়া নদীর প্রায় ১০০ কিলোমিটার এলাকা।


ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

আল্লাহর কাছে যে তিনটি কাজ বেশি প্রিয়


এছাড়া শরীয়তপুর জেলার নড়িয়া ও ভেদরগঞ্জ উপজেলা এবং চাঁদপুর জেলার মতলব উপজেলার মধ্যে অবস্থিত পদ্মা নদীর ২০ কিলোমিটার এলাকা এবং বরিশাল জেলার হিজলা, মেহেন্দীগঞ্জ ও বরিশাল সদর উপজেলার কালাবদর, গজারিয়া ও মেঘনা নদীর প্রায় ৮২ কিলোমিটার এলাকা।

প্রতিবছর মার্চ ও এপ্রিল দুই মাস উল্লিখিত অভয়াশ্রমে ইলিশসহ সব ধরনের মাছ আহরণ সম্পূর্ণ নিষিদ্ধ থাকে। এ সময় ইলিশের অভয়াশ্রমগুলোতে ইলিশসহ সব ধরনের মাছ ধরা আইনত দণ্ডনীয় অপরাধ। কেউ এই নিষেধাজ্ঞা অমান্য করলে তিনি কমপক্ষে এক বছর থেকে সর্বোচ্চ দুই বছরের সশ্রম কারাদণ্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত হবেন।

উল্লেখ্য, নিষিদ্ধ সময়ে অভয়াশ্রম সংশ্লিষ্ট ছয়টি জেলার জাটকা আহরণে বিরত থাকা ২ লাখ ৪৩ হাজার ৭৭৮ জন জেলেদের জন্য মাসে ৪০ কেজি করে দুই মাসে ৮০ কেজি হারে মোট ১৯ হাজার ৫০২ মেট্রিক টন ভিজিএফ চাল ইতোমধ্যে বরাদ্দ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

এই দুই মাসে অভয়াশ্রম সংশ্লিষ্ট জেলার ২ লাখ ৪৩ হাজার ৭৭৮ জন জেলেকে মাসে ৪০ কেজি করে চাল বিতরণ করা হবে। মোট ৮০ কেজি চাল পাবে প্রত্যেক জেলে। মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রনালয় এরই মধ্যে ১৯ হাজার ৫০২ মেট্টিক টন ভিজিএফ চাল বরাদ্দ করেছে।  

 news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

আজ রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক

আজ রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে

সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট ও দোকানপাট বন্ধ থাকে। আসুন জেনে নেওয়া যাক সোমবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে।

বন্ধ থাকবে যেসব এলাকার মার্কেট

আগারগাঁও, তালতলা, শেরেবাংলা নগর, শেওড়াপাড়া, কাজীপাড়া, পল্লবী, মিরপুর-১০, মিরপুর-১১, মিরপুর-১২, মিরপুর-১৩, মিরপুর-১৪, ইব্রাহীমপুর, কচুক্ষেত, কাফরুল, মহাখালী, নিউ ডিওএইচএস, ওল্ড ডিওএইচএস, কাকলী, তেজগাঁও ওল্ড এয়ারপোর্ট এরিয়া, তেজগাঁও ইন্ডাস্ট্রিয়াল এরিয়া, ক্যান্টনমেন্ট, গুলশান-১, ২, বনানী, মহাখালী কমার্শিয়াল এরিয়া, নাখালপাড়া, মহাখালী ইন্টার সিটি বাস টার্মিনাল এরিয়া, রামপুরা, বনশ্রী, খিলগাঁও, গোড়ান, মালিবাগের একাংশ, বাসাবো, ধলপুর, সায়েদাবাদ, মাদারটেক, মুগদা, কমলাপুরের একাংশ, যাত্রাবাড়ী একাংশ, শনির আখড়া, দনিয়া, রায়েরবাগ, সানারপাড়।


ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

আল্লাহর কাছে যে তিনটি কাজ বেশি প্রিয়


অর্ধদিবস বন্ধ থাকবে যেসব মার্কেট

বিসিএস কম্পিউটার সিটি (আইডিবি), পল্লবী সুপার মার্কেট, মিরপুর বেনারসি পল্লী, ইব্রাহীমপুর বাজার, ইউএই মৈত্রী কমপ্লেক্স, বনানী সুপার মার্কেট, ডিসিসি মার্কেট গুলশান-১ এবং ২, গুলশান পিংক সিটি, মোল্লা টাওয়ার, আল-আমিন সুপার মার্কেট, রামপুরা সুপার মার্কেট, মালিবাগ সুপার মার্কেট, তালতলা সিটি করপোরেশন মার্কেট, কমলাপুর স্টেডিয়াম মার্কেট, গোরান বাজার, আবেদিন টাওয়ার, ঢাকা শপিং সেন্টার, আয়েশা মোশারফ শপিং কমপ্লেক্স, মিতালী অ্যান্ড ফ্রেন্ড সুপার মার্কেট।

 news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

তাপমাত্রা আরো বাড়তে পারে

অনলাইন ডেস্ক

তাপমাত্রা আরো বাড়তে পারে

শীতের শেষ হতে না হতেই প্রচুর গরম পড়তে শুরু করেছে। তাপমাত্রা বেড়ে দাড়িঁয়েছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। তবে এই তাপমাত্রা আরো বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর গতকাল রাতে এক পূর্বাভাসে জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপের অবস্থান দক্ষিণ বঙ্গোপসাগরে। 


রাজধানীতে ছাত্রদলের কর্মসূচিতে বিশৃঙ্খলা, পুলিশের সাথে সংঘর্ষ

সৌদি যুবরাজ সালমানের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহবান জাতিসংঘের

ইরানের সঙ্গে আইএইএ’র সম্পর্ক নষ্টের চেষ্টা করছে যুক্তরাষ্ট্র

সুইপার থেকে হাজার কোটি টাকার মালিক


সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম অথবা পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ৫ থেকে ১০ কিলোমিটার। সোমবার নাগাদ আবহাওয়ার তেমন কোনো পরিবর্তন নেই। তবে বর্ধিত পাঁচ দিনে তাপমাত্রা আরো বাড়ার আভাস রয়েছে।

news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর