এসিসির সভাপতি পদে পাপনের স্থলাভিষিক্ত জয় শাহ

অনলাইন ডেস্ক

এসিসির সভাপতি পদে পাপনের স্থলাভিষিক্ত জয় শাহ

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নতুন সভাপতি হলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ। এতদিন এসিসি'র দায়িত্ব পালন করা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মেয়াদ শেষ হওয়ায় শনিবারই (৩০ জানুয়ারি) জয় শাহকে এই দায়িত্ব দেওয়া হয়েছে।

আগামী দুই বছরের জন্য এসিসির সভাপতির দায়িত্ব পালন করবেন জয় শাহ। নতুন দায়িত্ব পেয়ে বেশ উচ্ছ্বসিত বিসিসিআইয়ের সাধারণ সম্পাদক।


শিশুকে ধর্ষণের পর জুতার ফিতা দিয়ে শ্বাসরোধে হত্যা

বিদেশিদের জন্য সুযোগ, নাগরিকত্ব দেবে আমিরাত

পর্দা করে মিডিয়াতে কাজ করা সম্ভব না : সুজানা

মেসির পেছনে বার্সার ব্যয় ৫ হাজার ৭০২ কোটি টাকা!


 

টাইমস অব ইন্ডিয়ার খবর অনুযায়ী, মনোনীত হওয়ার পর এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সহকর্মীদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমি সম্মানিত বোধ করছি। আমাকে মর্যাদাপূর্ণ এই পদের জন্য যোগ্য ও মনোনীত করায় বোর্ডের সহকর্মীদের আন্তরিক ধন্যবাদ জানাই।

বর্তমানে বিসিসিআইয়ের সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করা জয় শাহ বলেন, আমার লক্ষ্য থাকবে এশিয়ান ক্রিকেটকে আরও সংগঠিত, ক্রিকেটের উন্নয়ন ও তা সব জায়গায় ছড়িয়ে দেওয়া। ক্রিকেটের শক্তিশালী কিছু দলের মধ্যে এসিসি একটি সুস্থ প্রতিযোগিতা ধরে রেখেছে এবং সেটা নিয়ে এগিয়ে যাবে। আমাদের অবশ্যই দৃঢ় প্রত্যয়ী হতে হবে এশিয়ার ক্রিকেটের সর্বোপরি উন্নয়নের জন্য। এই মহামারী অনেক চ্যালেঞ্জ এনে দিয়েছে। তবে ইতিহাস বলছে চ্যালেঞ্জের মুখেই নতুন দরজা উন্মোচিত হয়। আমাদের এর সাথে মানিয়ে নিয়ে নতুন উদ্যোমে এগিয়ে যেতে হবে।

এসিসির সবচেয়ে কম বয়সী সভাপতি হলেন জয় শাহ। মাত্র ৩২ বছর বয়সী তিনি এশিয়ান ক্রিকেট নিয়ন্ত্রকের সভাপতির চেয়ারে বসতে যাচ্ছেন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

সমতায় ফিরলো শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক

সমতায় ফিরলো শ্রীলঙ্কা

আগের ম্যাচে কাইরন পোলার্ড ঝড়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছিল উইন্ডিজ। এবার স্বাগতিকদের একই দশা করলো শ্রীলঙ্কাও। শনিবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪৩ রানে জিতেছে শ্রীলঙ্কা। এই জয়ে সিরিজে ১-১ এ সমতা আনলো সফরকারীরা।

আগামী সোমবার বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি। ওই ম্যাচে নির্ধারণ হবে সিরিজের ভাগ্য।

আজ অ্যান্টিগায় টস জিতে আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৬০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ বলে ৫৬ রান করেন ওপেনার দানুশকা গুনাথিলাকা। আরেক ওপেনার পাথুম নিসানকাও ভালো ব্যাটিং করেছেন। তার ব্যাট থেকে আসে ৩৭ রান।

জবাব দিতে নেমে ১১৭ রানেই অল আউট হয় ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচেও নামের প্রতি সুবিচার করতে পারেননি গেইল। ১৬ বলে ১৬ রান করেন তিনি। বাকিরাও ব্যাট হাতে দায়িত্ব নিতে পারেননি।


‘চুম্বন বা অন্তরঙ্গ দৃশ্যয়নের আগে একান্তে সময় কাটাই’

শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

মন্ত্রী ও বিধায়ককে বাদ দিয়ে প্রার্থী চূড়ান্তে মমতার চমক!

শনিবার ঢাকার যে এলাকায় যাবেন না


সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা : ২০ ওভারে ১৬০/৬ (গুনাথিলাকা ৫৬, নিসানকা ৩৭, চান্দিমাল ৩, ম্যাথিউস ১৩, বান্দারা ২১, থিসারা ২, হাসারাঙ্গা ১৯*, ডিকভেলা ০*; এডওয়ার্ডস ২-০-১৯-০, সিনক্লেয়ার ৪-০-৩২-০, হোল্ডার ৪-০-৩৬-১, ম্যাককয় ৪-০-৩৪-১, ব্রাভো ৪-০-২৫-২, অ্যালেন ২-০-১১-০)।

ওয়েস্ট ইন্ডিজ : ১৮.৪ ওভারে ১১৭ (সিমন্স ২১, লুইস ৬, গেইল ১৬, পুরান ৮, হোল্ডার ৯, ব্রাভো ২, পোলার্ড ১৩, অ্যালেন ১২, সিনক্লেয়ার ৩, ম্যাককয় ২৩, এডওয়ার্ডস ১*; দনাঞ্জয়া ৪-০-১৩-১, চামিরা ৪-০-২৬-২, থিসারা ২-০-৪২-০, হাসারাঙ্গা ৪-০-১৭-৩, সান্দাক্যান ৩.৪-০-১০-৩, গুনাথিলাকা ১-০-৮-১)।

ফল : শ্রীলঙ্কা ৪৩ রানে জয়ী।

সিরিজ : ৩ ম্যাচ সিরিজে ১-১ সমতা।

ম্যান অব দ্য ম্যাচ : ভানিদু হাসারাঙ্গা।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

অনলাইন ডেস্ক

শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম ম্যাচেই ধাক্কা খেল বাংলাদেশ লেজেন্ডস। শুক্রবার শক্তিশালী ভারতীয় লেজেন্ডসের বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছেন সুজন-রফিকরা। ব্যাটিংয়ে নেমে সেই পুরনো দিনগুলোকেই যেন মনে করিয়ে দিলেন শচীন টেন্ডুলকার ও বীরেন্দ্রর শেওয়াগ। বয়স হয়ে গেছে, তুলে রেখেছেন ব্যাট-প্যাডও।

কিন্তু ফের যখন ২২ গজে নামলেন, ঠিক যেন আগের সেই হার্ডহিটার শেওয়াগ ও উইলো হাতে মাঠ রাঙানো শচীনকেই দেখা গেলো। একেকটি বাউন্ডারিতে সোনালী সময়ের গল্প বলে যাচ্ছিলেন ভারতের সাবেক এই দুই ব্যাটসম্যান।  

দুই কিংবদন্তি তারকা ওপেনারের জুটিতে হার দিয়ে শুরু হলো বাংলাদেশের।

শুক্রবার (৫ মার্চ) ভারতের রাইপুরের শহীদ ভীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। ব্যাটিংয়ে ঝড় তুলেন ওপেনার নাজিমউদ্দীন। আরেক ওপেনার জাভেদ ওমর বেলিম ১৯ বলে ১২ রান করে প্রাজ্ঞন ওঝার বলে সাজঘরে ফিরলেও রানের গতি সচল রাখেন তিনি।  

৩৩ বলে ৮ চার ও ১ ছয়ে ৪৯ করে ফেরেন নাজিমউদ্দীন। এরপর ওঝা দ্বিতীয় শিকার বানান নাফিস ইকবালকে (৭)। দলীয় ৭৬ রানে ফেরেন অধিনায়ক মোহাম্মদ রফিক (১)। এরপর রাজিন সালেহ (১২) ছাড়া আর কেউ বেশিক্ষণ স্থায়ী হয়নি। নির্ধারিত ২০ ওভারও টিকেনি বাংলাদেশ লেজেন্ডসের ইনিংস।


কেয়ামতের যত আলামত দৃশ্যমান

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


হান্নান সরকার ৩, আব্দুর রাজ্জাক ২, মোহাম্মদ শরীফ ৫ এবং খালেদ মাহমুদ সুজনের ৭ রানের সুবাদে ১৯.৪ ওভারে বাংলাদেশ থামে ১০৯ রানে। শেষ উইকেট হিসেবে আউট হন আলমগীর কবির (০)। উইকেটরক্ষক খালেদ মাসুদ সুজন অপরাজিত ছিলেন ৬ রানে।  

ভারতের হয়ে দু’টি করে উইকেট ভাগাভাগি করেন বিনয় কুমার, মানপ্রীত গনি ও ওঝা। একটি করে উইকেট নিয়েছেন যুবরাজ সিং ও ইউসুফ পাঠান।  

১১০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের জন্য কোনো বেগ পেতে হয়নি ভারত লেজেন্ডসকে। মাত্র ১০.১ ওভারে বিনা উইকেটে ১১৪ রান করে দাপুটে জয় তুলে নেয় স্বাগতিকরা।  

শুরু থেকে ব্যাটিংয়ে ঝড় তুলেন শেওয়াগ। ৩৫ বলে ১০ চার ও ৫ ছয়ে ৮০ রানে অপরাজিত ছিলেন তিনি। ২৬ বলে ৫ চারে ৩৩ রান করেন অধিনায়ক শচীন।  দানবীয় ব্যাটিংয়ের সুবাদে ম্যাচ সেরা হয়েছেন শেওয়াগ।  

 news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের সিরিজ নিয়ে যা বললেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদক

নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের সিরিজ নিয়ে যা বললেন মাশরাফি

তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজল্যান্ডে আছে বাংলাদেশ দল। আর এই সিরিজ নিয়ে কথা বলেছেন দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানে যোগ দিয়ে গণমাধ্যমের মুখোমুখি হন তিনি।

মাশরাফি বলেন, নিউজিল্যান্ড খুব কঠিন জায়গা। তবে খেলোয়াড়দের চাপমুক্ত রাখলে সাফল্য আসতে পারে।

তিনি বলেন, একেতো কিউইরা খুব শক্ত প্রতিপক্ষ তার ওপর আবার সাকিব আল হাসান নেই। সব মিলিয়ে ওদের বিপক্ষে খুব কঠিন হবে। তবে যাওয়ার আগে তামিম ইকবাল যেভাবে কথা বলেছে, সেটা খুবই ইতিবাচক মনে হয়েছে। আমার বিশ্বাস যে ওরা ভালো করবে।

মাশরাফি বলেন, সবাই আশা করছে, বাংলাদেশ দল নিউজিল্যান্ডে ভালো করবে। কিন্তু আমার কাছে মনে হয় না টিমকে শুধু শুধু এতো বেশি চাপ দেয়া উচিত। আমরা যদি এখান থেকে ভালোভাবে সাপোর্ট দেই, সাপোর্টের অবশ্যই বিভিন্ন ধরণ আছে। তাই বলব ওই চাপটা থেকে যদি ওদের মুক্ত করে দেই তাহলে আমি নিশ্চিত যে, তাঁরা ভালো খেলতে পারবেন। 


আবাসিক হোটেলে অনৈতিক কর্মকাণ্ড, ধরা ২০ নারী

চুমু দিয়ে নারীদের সব রোগ সারিয়ে দেন ‘চুমুবাবা’

বুবলিকে ধাক্কা দেওয়া গাড়িটি ছিল ব্ল্যাক পেপারে মোড়ানো, ছিল না নম্বর প্লেট

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ


তিনি বলেন, খেলায় হার-জিত অবশ্যই আছে, আমার বিশ্বাস ওরা ভালো করবে যদি আমরা চাপটা ওদের ওপর কমিয়ে দেই। আমার কাছে মনে হয় যে টিম আছে ওখানে, ওদের সামর্থ্য আছে। তবে আমাদের অবশ্যই চাপ কমাতে হবে।

ডানেডিনে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে আগামী ২০ মার্চ মাঠে নামবে বাংলাদেশ। ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে ক্রাইস্টচার্চে। ওয়েলিংটনে শেষ ওয়ানডে হবে ২৬ মার্চ। এরপর হ্যামিল্টনে ২৮ মার্চ হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ৩০ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি হবে নেপিয়ারে। অকল্যান্ডে শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ এপ্রিল।

নিউজিল্যান্ডের মাটিতে এখনো কোনো দ্বিপক্ষীয় সিরিজে জয় পায়নি বাংলাদেশ। কিউইদের বিপক্ষে এর আগে তাদের দেশে তিন সংস্করণ মিলিয়ে ২৬ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি। প্রতিবারই দিতে হয়েছে কঠিন পরীক্ষা।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

এবার জানা গেল বুমরার আসল রহস্য

বিয়ে পিঁড়িতে বসতে যাচ্ছেন বুমরা?

অনলাইন ডেস্ক

বিয়ে পিঁড়িতে বসতে যাচ্ছেন বুমরা?

ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টের আগে ব্যক্তিগত কারণে দেখিয়ে ছুটি নিয়েছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরা। তবে তার সরে দাঁড়ানোর কারণ স্পষ্ট করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বুমরাও স্পষ্ট করেননি। তবে এবার জানা গেল আসল রহস্য। 

ভারতের গণমাধ্যমগুলোর সূত্রে জানা যায়, শিগগিরই বিয়ে করতে যাচ্ছেন জাসপ্রিত বুমরা। নিজের বিয়ের প্রস্তুতির জন্যই ছুটি নিয়েছেন ভারতের এ স্পিডস্টার। 

কার সাথে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে যাচ্ছেন বুমরা? সে প্রশ্নের উত্তরও মিলেছে। জানা যায়, তেলেগু সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাশি খান্নার সঙ্গে বিয়ে পিঁড়িতে বসতে যাচ্ছেন তিনি। নয়াদিল্লির বাসিন্দা রাশি খান্না দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির বেশ পরিচিত মুখ। চলতি মাসের মাঝামাঝি বিয়ের সব আনুষ্ঠানিকতা সারবেন তিনি। 


ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

অস্ত্রের মুখে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু- শনাক্তের সর্বশেষ তথ্য

মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা


তবে গুঞ্জন রয়েছে আরও এক অভিনেত্রীকে ঘিরে। তিনি মালায়লাম অভিনেত্রী অনুপমা পরমেশ্বর। 'প্রেমাম' সিনেমা দিয়ে সুখ্যাতি পাওয়া অনুপমার সঙ্গে সাত পাঁকে বাঁধা পড়বেন বলেও রব উঠেছে চারদিকে। 

এদিকে, সম্প্রতি এক সাক্ষাৎকারে রাশি জানিয়েছেন, বুমরার সঙ্গে তার সম্পর্কের কথা। এছাড়া মাঠে বুমরাহ'র খেলা দেখার জন্যেও উদগ্রীব হয়ে থাকেন বলেও জানান তিনি। তবে এতোসব গুঞ্জন উড়িয়ে ভারতীয় স্পিডস্টার বুমরা কাকে বিয়ে করবেন? এমন প্রশ্নে অপেক্ষায় থাকতে হচ্ছে ভক্ত-সমর্থকদের।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

যে কারণে ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

অনলাইন ডেস্ক

যে কারণে ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে ক্রিকেটার নাসির হোসেন বিয়ে করে তামিমাকে। তাদের নতুন সংসার শুরু করতে না করতেই নাসিরের বিয়ে নিয়ে শুরু হয় বিতর্কের সৃষ্টি। 

তামিমার সাবেক স্বামী রাকিব হাসান দাবি করেন, তালাক না দিয়েই নাসিরকে বিয়ে করেছেন তামিমা। তবে এ অভিযোগ অস্বীকার করেন তামিমা ও নাসির।  

এর পর সংবাদ সম্মেলন করে তামিমা তার আগের স্বামীকে তালাক প্রসঙ্গে বক্তব্য দেন। কিন্তু তার সেই বক্তব্যের সঙ্গে পাসপোর্টের তথ্য কোনোভাবেই মিলছে না।

‘তালাকের’ এক বছর পর পাসপোর্ট তৈরির সময় স্বামী রাকিব হাসানের নাম ব্যবহার করার কারণে ফেঁসে যেতে পারেন ক্রিকেটার নাসিরের স্ত্রী বিমানবালা তামিমা তাম্মি।  

তামিমার দাবি অনুযায়ী, ২০১৭ সালেই স্বামী রাকিব হাসানকে তালাক দেন। কিন্তু পুলিশ বলছে—২০১৮ সালের পাসপোর্ট আবেদনে স্বামী হিসেবে তিনি রাকিবের নামই উল্লেখ করেন।


 অস্ত্রের মুখে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু- শনাক্তের সর্বশেষ তথ্য

মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা

আইনমন্ত্রীর সামনেই দুই মেয়র প্রার্থীর মধ্যে সংঘর্ষ


পুলিশ বলছে, ২০১৭ সালেই স্বামী রাকিব হাসানকে তালাক দেওয়ার কথা জানিয়েছেন তামিমা। কিন্তু ২০১৮ সালের পাসপোর্ট আবেদনে স্বামী হিসেবে তিনি রাকিবের নামই উল্লেখ করেন। ফলে এখানে তালাকের বিষয়টি নানাভাবে প্রশ্নবিদ্ধ। দুটি তথ্য সঠিক হওয়ার সুযোগ নেই।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাকিবকে তালাক দেওয়ার দিন-তারিখের সঙ্গে তামিমার ব্যক্তিগত তথ্যের গরমিল পেয়েছে পুলিশ। ডিভোর্সের এক বছর পরও স্বামীর নাম রাকিব হাসান লিখেছেন তামিমা।

ডিভোর্সের পরও তামিমা কেন স্বামী হিসেবে রাকিবের নাম লিখেছেন, সেই প্রশ্নের উত্তর খুঁজতে ব্যস্ত পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন)। এ জন্য শিগগির তামিমাকে পুলিশের জেরার মুখোমুখি হতে হবে। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর