কাপাসিয়ায় অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার

শেখ সফিউদ্দিন জিন্নাহ্,গাজীপুর:

কাপাসিয়ায় অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার

গাজীপুরের কাপাসিয়ায় অজ্ঞাত এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (৩১ জানুয়ারি) দুপুর আড়াইটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়।

নিহতের বয়স আনুমানিক ৮০ বছর। পরনে নীল শার্ট ও নেভী ব্লু প্যান্ট রয়েছে। উচ্চতা ৫ ফুট সাড়ে চার ইঞ্চি। মুখে সাদা দাঁড়ি রয়েছে। পোশাক দেখে মনে হচ্ছে তিনি কোনো নিরাপত্তা কর্মী।

আরও পড়ুন:


প্রধানমন্ত্রীর কার্যালয় কমলাপুর স্টেশন ভাঙার অনুমোদন দিল

পাপুলের এমপিকান্ডে জড়িতদের বিচার চাই

যে আমল করলে বিশ্বনবী হাত ধরে জান্নাতে প্রবেশ করাবেন

৩০ বছর বয়সে নারীদের যে ৬টি বিষয় মেনে চলা উচিত


কাপাসিয়া থানার পরিদশর্ক (তদন্ত) আফজাল হোসাইন জানান, এক শারীরিক প্রতিবন্ধী রিকশাচালক তাকে মৃত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে গেছেন। তাকে কাপাসিয়া বাসস্ট্যান্ড এলাকার আল হায়াত জেনারেল হাসপাতাল থেকে ওই রিকশাযোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। 

তিনি আরও জানান, নিহতের শরীরে কোনও আঘাতের চিহ্ন নেই। প্রাথমিক তদন্তে মনে হচ্ছে বৃদ্ধের স্বাভাবিক মৃত্যু হয়েছে। পিবিআই ও সিআইডির ক্রাইমসিন ইউনিট পরিচয় সনাক্তের চেষ্টা করছে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

স্বর্ণের দাম কমতে পারে

অনলাইন ডেস্ক

স্বর্ণের দাম কমতে পারে

বিশ্ববাজারে স্বর্ণের দাম টানা কমতে থাকলেও দেশের বাজারে এর প্রভাব পড়েনি। তবে খুব শীঘ্রই দেশের বাজারে স্বর্ণের দাম কমতে পারে বলে জানা গেছে। 

টানা দুই সপ্তাহ বিশ্ববাজারে কমছে সোনার দাম। ধারাবাহিক দরপতনে সোনার দাম গত আট মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে নেমে গেছে। ২৭ ফেব্রুয়ারির তথ্য অনুযায়ী, স্পট গোল্ডের দাম ২ দশমিক ৩৯ শতাংশ কমে প্রতি আউন্স হয়েছে ১৭৩৩ ডলার, যা গত বছরের জুনের পর সর্বনিম্ন।

সব সময় বিশ্ববাজারে দাম উত্থান-পতনের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে সোনার দাম নির্ধারণ করে থাকে দেশের জুয়েলারি ব্যবসায়ীরা। তবে বিশ্ববাজারে টানা দরপতন হলেও দেশের বাজারে গত দেড় মাসে সোনার দাম কমানো হয়নি।


ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

আল্লাহর কাছে যে তিনটি কাজ বেশি প্রিয়


এর আগে ১২ জানুয়া‌রি দেশের বাজারে সোনার দাম ভরি প্রতি প্রায় ২ হাজার টাকা কমানোর সিদ্ধান্ত নেয় বাজুসের কার্যনির্বাহী কমিটি। যা ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়। ওই নির্ধারিত দাম অনুযায়ী এখন ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৭২ হাজার ৬৬৭ টাকা।

২১ ক্যারেটের সোনা ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬০ হাজার ৭৬৯ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫০ হাজার ৪৪৭ টাকায় বিক্রি হচ্ছে।

ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের দাম ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা।

স্বর্ণের দাম বাড়ার কারণে মানুষ কেনার চেয়ে বেশি বিক্রি করছে বলে জানায় স্বর্ণ ব্যবসায়ীরা। স্বর্ণের দাম কমলে বিক্রি বাড়তে পারে বলে ধারণা করছে ব্যবসায়ীরা। 

 news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় সোনালী ব্যাংক হিসাব নম্বর থেকে এক বৃদ্ধা মহিলার বয়স্ক ভাতার প্রায় ১৩ হাজার উধাও হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বয়স্ক ভাতার টাকা চেয়ে ভাতাভোগী মরজিনা বেগম গত বৃহস্পতিবার উপজেলা সমাজসেবা অফিসার বরাবরে লিখিত আবেদন করেছেন।

মরজিনা বেগম উপজেলার আমজানখোর ইউনিয়নের কাশিবাড়ী গ্রামের মৃত দাউদ আলীর স্ত্রী।

বৃদ্ধা বলেন, বয়স্ক ভাতার টাকা উত্তোলন করতে এসে দেখি আমার একাউন্ট থেকে বয়স্ক ভাতার টাকা উত্তোলন করে নেওয়া হয়েছে। ঘটনাটি ব্যাংক কর্তৃপক্ষকে অবগত করার পরেও গত চারদিন ধরে সোনালী ব্যাংকে ঘুরতেছি বয়স্ক ভাতার টাকার জন্য। ব্যাংক কর্তৃপক্ষ আজ-কাল করে সময় ক্ষেপন করছে।

উপজেলা সমাজসেবা অফিসার ফিরোজ সরকার বলেন, মরজিনা একটি লিখিত দরখাস্ত পেয়েছি। সেটি সোনালী ব্যাংক ম্যানেজারের সাথে কথা বলে ফরওয়ার্ড করেছি তাদের বরাবরে। ম্যানেজার বলেছে বিষয়টি তারা দেখবেন।

তবে ব্যাংকের হিসাব নম্বর থেকে একাউন্টের মালিকের অনুপস্থিতিতে টাকা উত্তোলন নিয়ে বেশ আলোচনার জন্ম নিয়েছে এলাকায়। স্থানীয়রা বলছে, ব্যাংক হচ্ছে টাকা লেনদেনের নিরাপদ স্থান। সেখানে যদি এ ধরনের ঘটনা ঘটে। তাহলে মানুষ ব্যাংকের প্রতি আস্থা হারাবে।

এবিষয়ে জানতে চাইলে সোনালী ব্যাংক বালিয়াডাঙ্গী শাখার ব্যবস্থাপক মনিরুল ইসলাম জানান, অনেক সময় ভুল করে অন্য একাউন্টে ডেবিট হয়ে যায়। আমরা বিষয়টি আন্তরিকতার সহিত দেখছি।


গুলি ছুড়ে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করেছে সৌদি

জানা গেল আসল রহস্য, ১৩-১৪ বছরের দুই বোনের সঙ্গেই শরীরিক মেলামেশা ছিল তার

আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

৬৬ নারীকে ধর্ষণ


news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার

অনলাইন ডেস্ক

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক ভুক্তভোগী কলারের ফোন কলে তার চুরি হওয়া মোটরসাইকেল এক ঘন্টায় উদ্ধার করেছে গাজীপুরের গাছা থানার পুলিশ।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুর সোয়া দুইটায় মোফাজ্জল হোসেন নামে একজন কলার ঢাকার দক্ষিণখান থেকে ফোন করে জানান ভোর রাতে বাসার গ্যারেজ থেকে তালা ভেঙ্গে চোরেরা তার সুজুকি জিক্সার ব্র্যান্ডের মোটর সাইকেলটি চুরি করে নিয়ে গেছে। সকাল নয়টায় অফিসে যাওয়ার উদ্দেশ্যে ঘর থেকে বের হলে তিনি চুরির বিষয়টি জানতে পারেন। সৌভাগ্যক্রমে তার মোটরসাইকেলে জিপিএস ট্র্যাকার লাগানো ছিল। 


গুলি ছুড়ে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করেছে সৌদি

জানা গেল আসল রহস্য, ১৩-১৪ বছরের দুই বোনের সঙ্গেই শরীরিক মেলামেশা ছিল তার

আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

৬৬ নারীকে ধর্ষণ


তখন তিনি জিপিএস সার্ভিস প্রোভাইডারের সাথে যোগাযোগ করেন এবং তার মোটর সাইকেলের লোকেশন জানাতে বলেন। দুপুর দেড়টার দিকে তিনি জানতে পারেন তার মোটরসাইকেলটি গাজীপুরের শ্রীপুর থানা এলাকায় আছে। এরপর তিনি ৯৯৯ এ ফোন করেন। ৯৯৯ বিষয়টি গাজীপুর পুলিশ নিয়ন্ত্রণ কক্ষে জানায়। ইতিমধ্যে চোরেরা তাদের অবস্থান পরিবর্তন করে ফেলেছে।

অবশেষে দুপুর সোয়া তিনটায় গাজীপুরের গাছা থানা পুলিশের সহায়তায় গাছা থানাধীন দৌলতপুর থেকে মোটরসাইকেলটি উদ্ধার করা হয়। গাছা থানার এএস আই সারোয়ার ৯৯৯ কে ফোনে বিষয়টি নিশ্চিত করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরেরা মোটরসাইকেল ফেলে রেখে পালিয়ে যায়। মোটরসাইকেলটি মালিক কলারকে বুঝিয়ে দেয়া হয়েছে। চোরদের ধরতে প্রচেষ্টা অব্যহত আছে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

সিলেটে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কের সঙ্গে র‌্যাংগস ইলেক্ট্রনিক্সের চুক্তি

অনলাইন ডেস্ক

সিলেটে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কের সঙ্গে র‌্যাংগস ইলেক্ট্রনিক্সের চুক্তি

বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেটে ভূমি বরাদ্দের লক্ষ্যে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং র‌্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আজ রোববার বেলা ১২টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই চুক্তি স্বাক্ষর হয়।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি এবং র‌্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক জে. একরাম হোসেন চুক্তিতে স্বাক্ষর করেন। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। 

চুক্তির আওতায় বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ র‌্যাংগস ইলেক্ট্রনিক লিমিটেডকে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেটে ৩২ একর জমি বরাদ্দ দিলো। তারা এই পার্কে ৮০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে। এছাড়াও বিনিয়োগে নীতিগত সহায়তা প্রদানের পাশাপাশি যৌথভাবে কাজ করবে।


গুলি ছুড়ে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করেছে সৌদি

জানা গেল আসল রহস্য, ১৩-১৪ বছরের দুই বোনের সঙ্গেই শরীরিক মেলামেশা ছিল তার

আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

৬৬ নারীকে ধর্ষণ


প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেটে এখন পর্যন্ত ২০টি প্রতিষ্ঠান মোট ৭৪.০৬ একর ভূমি ও ১৬ হাজার ৫০০ বর্গফুট জায়গা বরাদ্দ নিয়েছে। প্রতিষ্ঠানগুলো শিগগিরই সেখানে কার্যক্রম শুরু করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছে। কম্পানিগুলোর লক্ষ্যমাত্রা অনুযায়ী আমরা আশা করছি, এখানে প্রায় ৫০ হাজার মানুষের কর্মসংস্থান হবে। 

তিনি আরো বলেন, সিলেটের এই পার্ক থেকে ভারতের সেভেন সিস্টার’স এর বাজারে প্রবেশের ব্যাপক সম্ভাবনা থাকায় দেশি-বিদেশি আরো অনেক কোম্পানি এই পার্কে বিনিয়োগে আগ্রহ দেখাচ্ছে। একারণে আমরা পার্কের পাশ্ববর্তী এলাকায় আরো ৬৪০ একর ভূমি অধিগ্রহণ করার উদ্যোগ নিচ্ছি। এর মধ্যে ৮৫ একরের প্রস্তাব প্রক্রিয়াধীন রয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেট হবে একটি ব্যতিক্রমী হাই-টেক পার্ক। এই পার্কের মধ্যেই ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের কাজ প্রায় শেষ পর্যায়ে। এখান থেকে যে দক্ষ জনবল তৈরি হবে, তারাই আবার এই পার্কে কাজ করার সুযোগ পাবে। এর ফলে ঢাকার বাইরে দক্ষ জনবলের যে সঙ্কট, তা দূরীভূত হবে।  

সভাপতির বক্তব্যে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি বলেন, সরকারের নিজস্ব অর্থায়নে মোট ৩৩৬ কোটি ৪২ লক্ষ ৪৯ হাজার টাকা ব্যয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক সিলেট প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। সরকারের অগ্রাধিকার প্রকল্প হওয়ায় সর্বোচ্চ গুরুত্বারোপ করে এটি বাস্তবায়ন করা হচ্ছে। এই হাই-টেক পার্কটি এখন বিনিয়োগের জন্য সম্পূর্ণ প্রস্তুত।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

প্রেসক্লাবে ছাত্রদলের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিল প্রক্রিয়ার প্রতিবাদে ছাত্রদলের কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে।

রোববার সকালে জাতীয় প্রেসক্লাব এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশের লাঠিচার্জে ছাত্রদলের বেশ কয়েকজন আহত হয়েছেন। 


জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষা জাতির উন্নয়নের মূল চাবিকাঠি: প্রধানমন্ত্রী

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!


অন্যদিকে ছাত্রদল নেতাকর্মীদের ইটপাটকেলের আঘাতে কয়েকজন পুলিশও আহত হয়েছেন। পুলিশ বলছে পূর্ব পরিকল্পিতভাবে এ হামালা হয়েছে তাদের উপর। আর বিএনপি নেতারা বলছেন, তাদের শান্তিপূর্ণ সমাবেশ ভন্ডুল করে দেয়া হয়েছে। 

এর আগে সকাল থেকেই ছাত্রদলের বিপুলসংখ্যক নেতাকর্মীকে প্রেসক্লাব এলাকায় জড়ো হতে শুরু করেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর