বঙ্গবন্ধু ডিপ্লোম্যাটিক টেনিস টুর্নামেন্টের উদ্বোধন

বঙ্গবন্ধু ডিপ্লোম্যাটিক টেনিস টুর্নামেন্টের উদ্বোধন

অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো বঙ্গবন্ধু ডিপ্লোম্যাটিক টেনিস টুর্নামেন্টের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। শনিবার ( ৩১ জানুয়ারি) রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় শুরু হওয়া এ টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ঢাকাস্থ ভুটান, সুইডেন, তুরস্ক, ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনীতিকরা।

উদ্বোধন অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এ টুর্নামেন্টের মাধ্যমে বিভিন্ন দেশের কূটনীতিকদের একে অপরকে জানার সুযোগ তৈরি হচ্ছে। বিভিন্ন দেশের সাথে অংশীদারিত্ব ও সহযোগিতার ভিত্তিতে আমাদের সম্পর্ক আরও বিকশিত করার ক্ষেত্রে এ টুর্নামেন্ট ভূমিকা রাখবে।

করোনা মহামারির কারণে এবার মাত্র ৮ টি দল অংশগ্রহণ করলেও ভবিষ্যতে অনেক দেশের কূটনীতিকরা অংশগ্রহণ করবেন বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন:


প্রধানমন্ত্রীর কার্যালয় কমলাপুর স্টেশন ভাঙার অনুমোদন দিল

পাপুলের এমপিকান্ডে জড়িতদের বিচার চাই

যে আমল করলে বিশ্বনবী হাত ধরে জান্নাতে প্রবেশ করাবেন

৩০ বছর বয়সে নারীদের যে ৬টি বিষয় মেনে চলা উচিত


পররাষ্ট্র প্রতিমন্ত্রী মনে করেন, এই টেনিস টুর্নামেন্টের মাধ্যমে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাই। কূটনীতিকদের মানসম্পন্ন সময় কাটাতে এ টুর্নামেন্ট একটি সুযোগ বলে উল্লেখ করেন মো.শাহরিয়ার আলম।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, ডিন অব ডিপ্লোম্যাটিক কোর Archbishop George Kocherry এবং বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

news24bd.tv / কামরুল