চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে প্রার্থী হচ্ছেন যারা

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে প্রার্থী হচ্ছেন যারা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে ২ এপ্রিল। এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন প্রবীণ চলচ্চিত্র পরিচালক আবদুল লতিফ বাচ্চু। এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে থাকবেন আ স ম শফিকুর রহমান ও বি এইচ নিশান।

নির্বাচনে আপিল বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বর্ষীয়ান চলচ্চিত্র পরিচালক দেওয়ান নজরুল।

তার সঙ্গে সদস্য হিসেবে থাকবেন বীর মুক্তিযোদ্ধা আবু মুসা দেবু ও ডক্টর মতিন রহমান।

আসন্ন নির্বাচনে মোট চারটি প্যানেলের হয়ে অংশ গ্রহণ করবেন পরিচালকরা। তারমধ্যে সভাপতি পদে সোহানুর রহমান সোহানের সঙ্গে মহাসচিব হবেন শাহীন সুমন। কাজী হায়াৎ ও এস এ হক অলিক জুটি হয়ে আনবেন একটি প্যানেল।

একটি প্যানেলের নেতৃত্ব দেবেন শাহ আলম কিরণ ও সাফিউদ্দিন সাফি।

এ তিনটি প্যানেল প্রায় নিশ্চিত। তবে চার নম্বরটি প্যানেলটির নামও শোনা গেছে। এই প্যানেলে সভাপতি হিসেবে শোনো গেছে আবুল খায়ের বুলবুল ও মহাসচিব পদে জাকির হোসেন রাজুর নাম।


দল থেকে বাদ পড়ে যা বললেন হাফিজ

প্রধানমন্ত্রীর কার্যালয় কমলাপুর স্টেশন ভাঙার অনুমোদন দিল

পাপুলের এমপিকান্ডে জড়িতদের বিচার চাই

যে আমল করলে বিশ্বনবী হাত ধরে জান্নাতে প্রবেশ করাবেন


৩১ ডিসেম্বর বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে। ২০২০ সালের শেষ শুক্রবার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে তা সম্ভব হয়নি। ফলে নতুন তারিখ ঘোষণা করা হয়েছে ২ এপ্রিল। ৪৫ দিন আগে থেকে ভোটের কার্যক্রম শুরু করবে নির্বাচন কমিশন।

এর আগে, ২০১৯-২০ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৯ সালের ২৫ জানুয়ারি। ওই নির্বাচনে সভাপতি পদে জয়লাভ করেন মুশফিকুর রহমান গুলজার। আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বদিউল আলম খোকন। তবে তারা এবার নির্বাচনে অংশ নেবেন না।

news24bd.tv নাজিম