সু চিসহ শীর্ষ নেতাদের ছেড়ে দিতে যুক্তরাষ্ট্রের হুশিয়ারি
সু চিসহ শীর্ষ নেতাদের ছেড়ে দিতে যুক্তরাষ্ট্রের হুশিয়ারি

সু চিসহ শীর্ষ নেতাদের ছেড়ে দিতে যুক্তরাষ্ট্রের হুশিয়ারি

অনলাইন ডেস্ক

মিয়ানমারে সেনা অভ্যুত্থানে বর্তমান ক্ষমতাশীন দল এনএলডির নেতা অং সান সু চি ও প্রেসিডেন্টসহ শীর্ষ নেতাদের ছেড়ে দিতে আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

সু চিসহ অন্য নেতাদের ছেড়ে না দিলে মিয়ানমারের দায়ী কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছে যুক্তরাষ্ট্র। হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি একটি বিবৃতিতে একথা বলেন।

 

বিৃতিতে তিনি বলেছেন, মিয়ানমারের সাম্প্রতিক নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার যেকোনো ধরনের চেষ্টার বিরোধিতা করে যুক্তরাষ্ট্র। একই সঙ্গে মিয়ানমারের গণতান্ত্রিক উত্তরণ বাধাগ্রস্ত করার চেষ্টারও বিরোধিতা করে যুক্তরাষ্ট্র। এই পদক্ষেপগুলোর ব্যত্যয় ঘটলে মিয়ানমারের দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে যুক্তরাষ্ট্র।


সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আ.লীগ নেতা গ্রেপ্তার

ওই ছাত্রীকে প্রথমে ‌‘রেস্তোরাঁর ওয়াশরুমে পরে বাসায় নিয়ে ধর্ষণ’

৭ নায়ক ৭ নির্মাতার ১ ছবি

ধর্ষিতাকে লাখ টাকা জরিমানা, আ.লীগ নেতা জেলে


মিয়ানমারের গভর্নিং ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি) দলের নেতা অং সান সু চি গ্রেপ্তার হয়েছেন বলে জানিয়েছে দলের একজন মুখপাত্র। সেনাবাহিনী এক বছরের জন্য জরুরী অবস্থা জারি করেছে।

রাস্তায় রাস্তায় সেনা টহল। টেলিফোন, মোবাইল, ইন্টারনেট সেবা বন্ধ। রাষ্ট্রীয় সব গণমাধ্যম বন্ধ করে দেওয়া হয়েছে। পার্লামেন্ট অধিবেশন স্থগিত করা হয়েছে।  

গত নভেম্বরের নির্বাচনে এনএলডি সরকার গঠনের জন্য পর্যাপ্ত আসন জিতেছে, কিন্তু সেনাবাহিনী বলেছে যে নির্বাচন প্রতারণামূলক ছিল।

news24bd.tv আয়শা

;