সামনে এগুতে হলে অবশ্যই বর্তমানে থাকতে হবে
Breaking News
সামনে এগুতে হলে অবশ্যই বর্তমানে থাকতে হবে

সামনে এগুতে হলে অবশ্যই বর্তমানে থাকতে হবে

Other

১. ব্যস্ততম কোনো রাস্তায় আপনি যখন দাঁড়িয়ে থাকেন, সেটার মানে হচ্ছে আপনি পেছনে পরে যাচ্ছেন। আপনার দু পাশ দিয়ে অসংখ্য মানুষ হেটে চলে যাচ্ছে। কেউ হয়তো আস্তে হাটছে, কেউ দ্রুত। এরা সবাই এগিয়ে যাচ্ছে।

কেবল আপনিই থমকে আছেন, মানে পিছিয়ে পরছেন। ব্যস্ত কিংবা নির্জন, রাস্তায় দাঁড়িয়ে থাকা কিন্তু বর্তমানে থাকা নয়, পেছনে পরে যাওয়া।

২. সামনে এগুতে হলে অবশ্যই আপনাকে বর্তমানে থাকতে হবে, বর্তমানের ডাক শুনতে হবে। এবং অতি অবশ্যই বর্তমানকে মানতে হবে। অভিনেতা হিসেবে অমিতাভ বচ্চন নিজেই একটি প্রতিষ্ঠান। তিনি যখন বর্তমানের কোনো পরিচালকের ছবিতে অভিনয় করেন- সেই পরিচালক যদি সেদিনের ‘ছোকরা’ও হয়, অমিতাভ তার নির্দেশনা অনুসারেই অভিনয় করেন। সেজন্যই অমিতাভ প্রতিষ্ঠান। প্রতিষ্ঠান হতে হলে নতুনকে গ্রহণ করতে শিখতে হয়, নিয়ম মানতে শিখতে হয়। আর হ্যাঁ, বর্তমানকে গ্রহণ করার সক্ষমতা যদি আপনার মধ্যে তৈরি না হয়, তা হলে আপনি এগিয়ে যাবার সক্ষমতা অর্জন করতে পারবেন না।

আরও পড়ুন: 


আ.লীগ প্রার্থীকে হারিয়ে নৈশ্যপ্রহরী এখন মেয়র!

সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আ.লীগ নেতা গ্রেপ্তার

ওই ছাত্রীকে প্রথমে ‌‘রেস্তোরাঁর ওয়াশরুমে পরে বাসায় নিয়ে ধর্ষণ’

৭ নায়ক ৭ নির্মাতার ১ ছবি

ধর্ষিতাকে লাখ টাকা জরিমানা, আ.লীগ নেতা জেলে


৩. সারাক্ষণ অতীতের মাঝে নিজেকে ডুবিয়ে রাখার মানে হচ্ছে পেছনে পরে থাকা, পিছিয়ে পরা। অতীতকে আপনি অবশ্যই ফেলে দেবেন না। কিন্তু আপনাকে বর্তমানের দিকে তাকাতে হবে। বর্তমানের ডাক শুনতে না পেলে ভবিষ্যতের সন্ধান আপনি পাবেন না। আপনি কেবল পেছনেই পরে থাকবেন। কেবল পিছিয়ে পরবেন।  

(ফেসবুক থেকে)

শওগাত আলী সাগর, প্রধান সম্পাদক, নতুন দেশ, কানাডা 

news24bd.tv / কামরুল

;