বাচ্চার নাম 'ভামিকা' নিয়ে বিপাকে বিরাট-আনুশকা

বাচ্চার নাম 'ভামিকা' নিয়ে বিপাকে বিরাট-আনুশকা

অনলাইন ডেস্ক

ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী তাদের সদ্যোজাত কন্যার নাম নিয়ে বিপাকে পড়েছেন। বাচ্চার জন্মের পর তার কোন ছবি তুলে মিডিয়ায় দেননি তারা।

হাসপাতালেও রাখা হয়েছিলো কঠোর নিরাপত্তা ব্যবস্থা। কোন উপহার, ফুল কিছুই গ্রহন করেন নি হাসপাতালে।

পাপারাজ্জিদের ছবি তোলার সুযোগও দেন নি তারা।

কিন্তু, এবার আনুশকা নিজেই মেয়ের সঙ্গে তাদের ছবি তুলে ফেইসবুকে শেয়ার করেছেন। সেই সাথে ঘোষণা করেছেন নিজেদের কন্যার নাম, ভামিকা।

আর এই নাম নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে নানা আলোচনা-সমালোচনা।

‘ভামিকা’ নাম নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। যদিও হিন্দু ধর্মাবলম্বীর এক অংশ এই নামে খুশি হয়েছেন বলেই জানিয়েছেন। কারণ, মা দুর্গার আর এক নাম ‘ভামিকা’। কিন্তু বড় অংশের নেটাগরিকদের মতে, ‘ভামিকা’ নামটি অসুন্দর।

এক জন লিখেছেন, "বিরাট ও অনুষ্কা, অনেক শুভেচ্ছা জানাই আপনাদের। ঘরে লক্ষ্মী এসেছে। আর আমি খুবই গর্ববোধ করছি এটা দেখে, আপনারা কোনও ধর্মনিরপেক্ষ নাম রাখেননি। কী সব নাম রাখা হয়! কারা-মারা-তারা বা কুই-মুই-লুই। আজ তো বাজি ফাটানোর দিন। আর যারা আমার এই কমেন্টটি পড়ছেন, তারা আমায় ধন্যবাদ জানান। আপনাদের অনেকটা সময় আমি বাঁচিয়ে দিলাম। "

তবে কয়েক জন হিন্দু ধর্মালম্বী মানুষ বেশ খুশি হয়েছে বলেই মনে হয়েছে অনুষ্কার কমেন্ট বক্স দেখে। তবে না, এর মধ্যেও সকলে খুশি নন। কারও দাবি, ভামিকা না রেখে সীতা রাখা উচিত ছিল।


করোনায় আক্রান্ত একজন, লকডাউনে ২০ লাখ

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি ৬ আগস্ট

শিক্ষার্থীকে ‘অধিক মাত্রায়’ মদপানের পর ধর্ষণ ও হত্যা

সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আ.লীগ নেতা গ্রেপ্তার


এর আগে গর্ভবতী অবস্থায় ফটোশ্যুট করে ট্রলের শিকার হয়েছিলেন আনুশকা শর্মা। মাঝে কিছু দিন বিরতি ছিল। কিন্তু মেয়ের নাম প্রকাশের সাথে সাথেই আবারও মতামতের ঝড় শুরু হয়ে গেছে তাদের নিয়ে।

news24bd.tv / নকিব