নতুন প্লাটফর্মের খোঁজে কল্যাণ পার্টি-এলডিপি, দুশ্চিন্তায় বিএনপি
Breaking News

নতুন প্লাটফর্মের খোঁজে কল্যাণ পার্টি-এলডিপি, দুশ্চিন্তায় বিএনপি

Other

কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীরপ্রতীক) এবং লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান অলি আহমদের বিভিন্ন কর্মকাণ্ডে ২০ দলীয় জোটের প্রধান দল বিএনপির দুশিচন্তা বাড়ছে।

২০-দলীয় জোটের বাইরে এসে নতুন প্ল্যাটফর্ম তৈরির উদ্যোগে অস্বস্তিতে দলটি। এদিকে সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ফেব্রুয়ারিতে কূটনৈতিক ও বিশিষ্টজনদের সঙ্গে ডিনার পার্টির আয়োজন করা নিয়েও খোঁজ খবর রাখছে, বিএনপির হাইকমান্ড।  

বিএনপির এই নজরদারিকে হীনমন্যতা বলেছে কল্যাণ পার্টির চেয়ারম্যান।

২০-দলীয় জোটের বাইরে এসে অলি আহমদ ও সৈয়দ মুহাম্মদ ইবরাহিমদের তৎপরতায় নতুন করে প্ল্যাটফর্ম তৈরির উদ্যোগে অস্বস্তিতে পড়েছে বিএনপি। অলি আহমদের জাতীয় মুক্তিমঞ্চের পর সৈয়দ ইবরাহিমের নতুন রাজনৈতিক মেরুকরণে বেকায়দায় দলটি।  

বিএনপির নীতি নির্ধারকরা এ উদ্যোগকে দল ভাঙার তৎপরতা হিসেবে দেখছেন। এদিকে নতুন প্ল্যাটফরমের উদ্যোক্তারা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আরও একটি ডিনার পার্টির আয়োজন করবেন। সেখানে বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধি, কূটনীতিক ও বিশিষ্টজনদের পাশাপাশি বিএনপি নেতাদের একটি অংশকে আমন্ত্রণ জানানো হয়েছে।


সাদা শাপলা যে কারণে আমাদের জাতীয় ফুল

রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না মঙ্গলবার

কোটালীপাড়ায় শেখ হাসিনা হত্যাচেষ্টা: আপিলের রায় ১৭ ফেব্রুয়ারি


নতুন প্লাটফর্ম তৈরির উদ্যোক্তারা জানান, বিএনপির কাছে গুরুত্বহীন দলগুলো নতুন কিছু করতে চায়। তাদের মতে, ২০-দলীয় জোট এখন নিষ্ক্রিয়।

তবে বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান এই প্লাটফর্ম নিয়ে বলেছেন, বিএনপির ক্ষতি করতেই তারা এই প্লাটফর্ম করেছে। বিএনপি আওয়ামী লীগের বাইরে ৬০ শতাংশ মানুষ নতুন নেতৃত্ব চান বলে মনে করেন, নতুন প্ল্যাটফর্ম তৈরির উদ্যোক্তারা।

news24bd.tv নাজিম

;