যে লক্ষণ দেখে বুঝবেন আপনার সম্পর্ক ভাঙতে চলেছে

যে লক্ষণ দেখে বুঝবেন আপনার সম্পর্ক ভাঙতে চলেছে

অনলাইন ডেস্ক

সম্পর্ক সুস্থ স্বাভাবিক থাকুক এটা সবাই চায়। সুস্থ স্বাভাবিক সম্পর্ক একটি সুখী জীবন গড়তে ভূমিকা রাখে। তবে জীবন সবসময় মানুষের চাওয়া বা পরিকল্পনা মাফিক চলে না।

তাই হয়তো আপনি যাকে নিয়ে সারাজীবন সুখে শান্তিতে কাটিয়ে দিতে চেয়েছিলেন, তার সাথে সম্পর্কে শুরু হতে পারে টানাপোড়ন।

হয়তো সেখান থেকেই হতে পারে বিচ্ছেদ। যদি আগে থেকে বুঝতে পারেন যে সম্পর্কে ফাটল ধরতে শুরু করেছে, হয়তো সম্পর্ক নিয়ে আগে থেকেই সচেতন হতে পারবেন।

ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই এক প্রতিবেদনে এমন কয়েকটি লক্ষণের কথা প্রকাশ করেছে, যা লক্ষ করলে বুঝবেন সঙ্গী আর আপনার সঙ্গে থাকতে চায় না। আসুন, আমরা সেই লক্ষণগুলো এক ঝলকে জেনে নিই

আপনার প্রতি সঙ্গীর অনুভূতি বদলে গেছে

যখন আপনি বুঝতে পারছেন আপনার প্রতি সঙ্গীর আর আগের মতো অনুভূতি নেই।

উদাহরণস্বরূপ, আপনি টের পাচ্ছেন, সঙ্গী আপনাকে এড়িয়ে যেতে চাইছে, অথবা আপনার সমস্যা ও আবেগ বোঝার চেষ্টা করছে না। সে অন্যভাবে এর প্রতিক্রিয়া দিচ্ছে।

ভালোবাসা ও বিশেষ অনুভূতির পরিবর্তে আপনাকে দেখলেই উদ্বিগ্ন হয়ে পড়ছে। এমন লক্ষণ দেখলে বুঝবেন, সঙ্গী আর আপনাকে চাইছে না।

সঙ্গীর কোনো অনুরাগ নেই

সুস্থ সম্পর্কে যুগলেরা একে অপরের প্রতি অনুরাগবোধ করে। একে অপরের অনুভূতি ধারণ করে। কিন্তু যখন দেখবেন আপনার প্রতি তার অনুরাগ নেই, তাহলে বুঝবেন সে আর আপনার সঙ্গে থাকতে চায় না।

সঙ্গী আপনাকে তেমন সময় দিচ্ছে না

যদি লক্ষ করেন, আপনাদের সম্পর্ক এমন পর্যায়ে পৌঁছেছে যে সঙ্গী আর আপনাকে বেশি সময় দিচ্ছে না; অথবা সঙ্গী আপনার পাশে বসতে অস্বস্তিবোধ করছে; শত চেষ্টার পরেও সঙ্গী নানা অজুহাত দেখাচ্ছে; তার মানে দাঁড়াচ্ছে, আপনার সঙ্গী বিরক্তবোধ করছে।

সে চায় না, আপনি তার পাশে থাকুন।

প্রায়ই সঙ্গী আপনাকে এড়িয়ে চলে

আপনার কাছ থেকে দূরে থাকতে চাওয়া অনেক বড় একটি লক্ষণ। সে আপনার কাছ থেকে দূরে থাকার উপায় বের করছে। ধরা যাক, আপনি যখন ঘরে প্রবেশ করলেন, সে সময় সঙ্গী ঘুমিয়ে আছে। কথা বলার সময় সঙ্গী রূঢ় আচরণ করছে। শুধু তা-ই নয়, কোনো অজুহাতে পূর্বপরিকল্পনা বাতিল করে দিচ্ছে। এসবের অর্থ, সে আপনাকে এড়িয়ে চলতে চাইছে।

প্রায়ই কারণ ছাড়া ঝগড়া

এমন কোনো সম্পর্ক নেই, যেখানে যুগলের ঝগড়া হয় না। নানা বিষয়েই ঝগড়া হতে পারে, তর্ক-বিতর্ক হতে পারে। পরে আবার সব ঠিক হয়ে যায়, সম্পর্ক মজবুতই থাকে। কিন্তু এমন পর্যায় যদি আসে, আক্ষরিক অর্থেই কোনো কারণ ছাড়া সে আপনার সঙ্গে ঝগড়া করছে, বুঝবেন সম্পর্কের সামনে লাল পতাকা উড়ছে। সম্ভবত সঙ্গী আর আপনার সঙ্গে থাকতে চাইছে না।

সঙ্গী অন্য কারও সন্ধানে

যদি আপনি টের পান, আপনার সঙ্গী অন্য কারও অনুসন্ধানে রয়েছে, তাহলে এটা অন্যতম লক্ষণ। এর মানে দাঁড়াচ্ছে, সঙ্গী আপনার প্রতি আগ্রহ হারিয়েছে।

আপনাকে উপেক্ষা করছে

সঙ্গী আপনাকে ভালোবাসছে বা উপেক্ষা করছে, তা নিশ্চয়ই আপনি বুঝতে পারবেন। যদি টের পান, সঙ্গী সব সময় কাজ বা ফোনে ব্যস্ত অথবা আপনার প্রতি কোনো মনোযোগই নেই, আপনার সঙ্গে পার্টিতে যেতে ইতস্তত করছে; তাহলে বুঝবেন সে আর থাকতে চাইছে না।

আপনার সঙ্গে কোনো যোগাযোগ রাখছে না

আপনার সঙ্গে কোনো প্রকার যোগাযোগ না রাখার মানে হচ্ছে, সে আর আপনার সঙ্গে থাকতে চায় না। যদি আপনি আলাপের জন্য চেষ্টা করেন, তখন সে আপনাকে উপেক্ষা করে বা ওই বিষয়ে আলাপ করতে থামিয়ে দেয়, তাহলে এটা স্পষ্ট লক্ষণ যে সঙ্গী আর আপনার সঙ্গে থাকতে চাইছে না।


করোনায় আক্রান্ত একজন, লকডাউনে ২০ লাখ

বাচ্চার নাম 'ভামিকা' নিয়ে বিপাকে বিরাট-আনুশকা

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের নেপথ্যে

এখন থেকে ফোন বন্ধ রাখবেন আমির খান


যদি উক্ত লক্ষণগুলোর বেশির ভাগ আপনার সঙ্গে মিলে যায়, তাহলে বুঝবেন সঙ্গী আপনার সঙ্গে আর থাকতে চায় না। এমন পরিস্থিতিতে আশাহত না হয়ে সঙ্গীর সঙ্গে বসার চেষ্টা করুন এবং দুজন মিলে একটি সিদ্ধান্ত নিন।

 news24bd.tv / নকিব