রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে আজ

অনলাইন ডেস্ক

রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে আজ

রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে বন্ধ থাকে। তাই কোথাও যাওয়ার পরিকল্পনা থাকলে আগে জেনে নিন। আজ মঙ্গলবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে।

যেসব মার্কেট বন্ধ থাকবে

বসুন্ধরা সিটি, মোতালেব প্লাজা, ইস্টার্ন প্লাজা, সেজান পয়েন্ট, নিউ মার্কেট, চাঁদনী চক, চন্দ্রিমা মার্কেট, গাউছিয়া, ধানমন্ডি হকার্স, বদরুদ্দোজা মার্কেট, প্রিয়াঙ্গন শপিং সেন্টার, গাউসুল আজম মার্কেট, রাইফেলস স্কয়ার, অর্চাড পয়েন্ট, ক্যাপিটাল মার্কেট, ধানমন্ডি প্লাজা, মেট্রো শপিং মল, প্রিন্স প্লাজা, রাপা প্লাজা, আনাম র‌্যাংগস প্লাজা, কারওয়ান বাজার ডিআইটি মার্কেট, অর্চিড প্লাজা।

আরও পড়ুন:


রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ

অন্যের ক্ষতির জন্য খুঁড়ে রাখা গর্তে নিজেকেই পরতে হয়

এখনকার বাচ্চাদের ভাবনা

মিয়ানমারের সেনা অভ্যুত্থানের খবর আগেই জানতো পশ্চিমাদেশগুলো


বন্ধ থাকে যেসব এলাকার দোকানপাট

কাঁঠালবাগান, হাতিরপুল, মানিক মিয়া অ্যাভিনিউ, রাজাবাজার, মণিপুরিপাড়া, তেজকুনীপাড়া, ফার্মগেট, কারওয়ান বাজার, নীলক্ষেত, কাঁটাবন, এলিফ্যান্ট রোড, শুক্রাবাদ, সোবহানবাগ, ধানমন্ডি, হাজারীবাগ, জিগাতলা, রায়েরবাজার, পিলখানা, লালমাটিয়া।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

১৪ বছরের কিশোরকে ধর্ষণ করে অন্তঃসত্ত্বা

অনলাইন ডেস্ক

১৪ বছরের কিশোরকে ধর্ষণ করে অন্তঃসত্ত্বা

১৪ বছরের কিশোরকে ধর্ষণ করে ব্রিটিনি গ্রে নামের এক মার্কিন তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। ২৩ বছরের মার্কিন এই তরুণী সম্প্রতি পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন।

গত বছর ফেব্রুয়ারিতে বিষয়টি প্রথমবারের মতো সামনে আসে। ওই সময় ব্রিটিনির সঙ্গে ১৪ বছরের এক কিশোরের সম্পর্কে কথা তৃতীয় এক ব্যক্তি যুক্তরাষ্ট্রের শিশু নিগ্রহের বিশেষ নম্বরে জানায়।

ওই ব্যক্তি পুলিশের কাছে সাক্ষ্য দিয়ে বলেন, ব্রিটিনির সঙ্গে এক বছরের বেশি সময় ধরে সম্পর্ক রয়েছে নাবালকের। পরে মেডিকেল পরীক্ষায় দেখা যায়, ব্রিটিনি অন্তঃসত্ত্বা। 


আরও পড়ুনঃ


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

লবণ প্রাসাদ ‘পামুক্কালে’

ইয়ার্ড সেলে মিললো ৪ কোটি টাকার মূল্যবান চীনামাটির পাত্র!

এই নচিকেতা মানে কী? আমি তোমার ছোট? : মঞ্চে ভক্তকে নচিকেতার ধমক (ভিডিও)


তদন্ত করে পুলিশ ঘটনার সত্যতা পেয়েছে। এতে পুলিশ যৌন নিগ্রহের মামলা দিয়ে গত ১ মার্চ গ্রেফতার করে ব্রিটিনিকে। তবে গত বৃহস্পতিবার ৫ হাজার ডলারের বিনিময়ে তিনি জামিন পান।

সূত্র: আনন্দবাজার

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

চুমুতেই বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা, বলছে গবেষণা

অনলাইন ডেস্ক

চুমুতেই বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা, বলছে গবেষণা

চুমুতেই বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা-নতুন গবেষণাপত্র এমনই বলছে। গবেষণায় বলা হয়েছে, ব্যাক্টিরিয়ার আদান-প্রদান ঘটে চুমুর মাধ্যমে। শরীরে পৌঁছে সেই সব ব্যাক্টিরিয়াই বাড়িয়ে দিতে পারে রোগ থেকে বাঁচার শক্তি।

নেদারল্যান্ডস্‌ অর্গানাইজেশন ফর অ্যাপ্লায়েড সাইন্টিফিক রিসার্চের এক দল বিজ্ঞানী  ‘মানুষ চুমু কেন খায়?’ - এ বিষয়টি নিয়ে গবেষণা শুরু করেছিলেন। আর এই বিষয়টি বা সাবজেক্টটি তাদের এগিয়ে নিয়ে যায় শরীরের প্রতিরোধ শক্তি নিয়ে ভাবনার দিকে। 

চুমু খাওয়ার সময়ে দু’জনের জিভ স্পর্শে আসে। এক জনের লালা পৌঁছায় অন্যের শরীরে। নেদারল্যান্ডদের ওই বিজ্ঞানীদের দাবি, ১০ সেকেন্ডের চুমুতে ৮ কোটি ব্যাক্টিরিয়া বিনিময় হয় একটি যুগলের মধ্যে। সম্ভাব্য সঙ্গীর সঙ্গে সেই ব্যাক্টিরিয়া দেওয়া-নেওয়া হয়ে গেলে শক্তিশালী হয়ে ওঠে শরীর। রোগের সঙ্গে লড়াই করার ক্ষমতা বেড়ে যায়।

কোনও একটি যুগলের মধ্যে দিনে আট-ন’বার চুমু বিনিময় হলে, তাঁদের শারীরে একই ধরনের জীবাণু উপস্থিত থাকে। অর্থাৎ, একই ধরনের রোগের সঙ্গে লড়ার জন্য তৈরি থাকেন তাঁরা। 


কুমিরের পেট থেকে বের করা হচ্ছে আস্ত মানুষ (ভিডিও)

প্রেমের বিয়ের ৪ মাসের মাথায় নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার

বাক্‌স্বাধীনতা সুরক্ষিত রাখতে মানবাধিকার সংস্থাগুলোর আহ্বান

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা


বিজ্ঞানীরা বলছেন, রোগ প্রতিরোধ ক্ষমতার সঙ্গে চুমুর সম্পর্ক নিয়ে এর আগে গবেষণা হয়নি। তবে আগে অনেক বিজ্ঞানীই জানিয়েছেন যে, শরীর যত ধরনের ব্যাক্টিরিরার সঙ্গে পরিচিত হবে, ততই বাড়বে রোগের সঙ্গে লড়ার ক্ষমতা। চুমু সেই কাজটাই করে। 

এক ব্যক্তির শরীরে উপস্থিত ব্যাক্টিরিয়া আর এক জনের দেহে যায়। এর মাধ্যমে রোগ ছড়ানোর আতঙ্ক অনেকেই প্রকাশ করেছেন। কিন্তু আসলে চুমু দু’জনেরই ভাল করে। সূত্র: আনন্দবাজার পত্রিকা

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

করোনায় মৃত্যুর সঙ্গে স্থূলতার সম্পর্ক রয়েছে: গবেষণা

অনলাইন ডেস্ক

করোনায় মৃত্যুর সঙ্গে স্থূলতার সম্পর্ক রয়েছে: গবেষণা

করোনায় মৃত্যুর সঙ্গে স্থূলতার যোগসূত্র রয়েছে বলে দাবি করেছেন গবেষকরা। তারা বলছেন, যেসব দেশে মানুষের স্থূলতার হার বেশি, কোভিড-১৯ এ মৃত্যুও সেসব দেশে বেশি।

ওয়ার্ল্ড ওবেসিটি ফেডারেশন বিশ্বে করোনায় মৃত্যু নিয়ে জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্য বিশ্লেষণ করে এই চিত্র পেয়েছে। খবর রয়টার্সের।

করোনায় আক্রান্তের ও মৃতের দিক থেকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এর পরই রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া ও যুক্তরাজ্যসহ ইউরোপের বিভিন্ন দেশ।

এমন পরিস্থিতিতে করোনায় মৃত্যু নিয়ে নতুন তথ্য দিল ওয়ার্ল্ড ওবিসিটি ফেডারেশন। তারা বলছে, যেসব দেশে পূর্ণবয়স্ক মানুষের কমপক্ষে ৫০ শতাংশ স্থূল, সেসব দেশে মৃত্যু হার অন্য দেশগুলোর তুলনায় ১০ গুণ বেশি।


আরও পড়ুনঃ


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

প্রথমবারের মতো দেশে পালিত হচ্ছে টাকা দিবস

ইয়ার্ড সেলে মিললো ৪ কোটি টাকার মূল্যবান চীনামাটির পাত্র!

এই নচিকেতা মানে কী? আমি তোমার ছোট? : মঞ্চে ভক্তকে নচিকেতার ধমক (ভিডিও)


জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, কোভিড-১৯ এ বিশ্বে যে ২৫ লাখ মানুষের মৃত্যু ঘটেছে, তার ২২ লাখই সেই সব দেশের, যেখানকার মানুষের মধ্যে মেদবহুল হওয়ার প্রবণতা রয়েছে। গবেষণায় পাওয়া এই তথ্যকে ‘নাটকীয়’ বলছেন গবেষকরা।
news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

ছাত্রীদের নগ্ন হয়ে নাচতে বাধ্য করল পুলিশ, নাচের ভিডিও ভাইরাল

অনলাইন ডেস্ক

ছাত্রীদের নগ্ন হয়ে নাচতে বাধ্য করল পুলিশ, নাচের ভিডিও ভাইরাল

হোস্টেলে ঢুকে মেয়েদের নগ্ন করে নাচানোর অভিযোগ উঠেছে ভারতীয় পুলিশের বিরুদ্ধে। দেশটির মহারাষ্টের রাজ্যের জলগাঁও এলাকার একটি হোস্টেলে ভয়াবহ এ নির্যাতনের ঘটনা ঘটেছে।

সম্প্রতি এই ঘটনার একটি ভিডিও ক্লিপ সামাজিক মাধ্যমে ফাঁস হওয়া পরই প্রতিবাদে বিধানসভায় সরব হয় বিরোধীরা।

বিজেপি বিধায়ক সুধীর মুঙ্গান্তিওয়ার জানান, বিষয়টিকে আদৌ কঠিনভাবে দেখছে না সরকার!


আবাসিক হোটেলে অনৈতিক কর্মকাণ্ড, ধরা ২০ নারী

চুমু দিয়ে নারীদের সব রোগ সারিয়ে দেন ‘চুমুবাবা’

বুবলিকে ধাক্কা দেওয়া গাড়িটি ছিল ব্ল্যাক পেপারে মোড়ানো, ছিল না নম্বর প্লেট

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ

মেয়েকে তুলে নিয়ে মাকে রাত কাটানোর প্রস্তাব অপহরণকারীর

নাসির বিয়ে করেছেন আপনার খারাপ লাগে কেন?


ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, জলগাঁও এলাকার এক হোস্টেলের কিছু বসবাসকারী অভিযোগ আনেন, তদন্তের নাম করে পুলিশ ও বাইরের কিছু লোক হোস্টেলে ঢুকে তাঁদের সঙ্গে অশালীন আচরণ করছে। ছাত্রীদের জোর করে পোশাক খুলিয়ে নাচে বাধ্য করেছে পুলিশ কর্মীরা। এখানেই শেষ নয়! ছাত্রীদের সেই নাচের ভিডিও তুলে নেট দুনিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ নির্যাতিতাদের।

ওই ঘটনায় মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ জানান, খুবই নক্কারজনক ঘটনা। চার সদস্যের হাই-লেভেল কমিটি ঘটনার তদন্ত করছে। ২ দিনের মধ্যে তাদের রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তারপরই অভিযুক্তদের বিরুদ্ধে উচিত ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

মরুভূমির ত্বীন ফল চাষ হচ্ছে এখন দিনাজপুরে

অনলাইন ডেস্ক

মরুভূমির ত্বীন ফল চাষ হচ্ছে এখন দিনাজপুরে

উত্তরের জনপদ দিনাজপুরে খাদ্যশস্য প্রচুর ফলে। ধান এখানে বেশি জন্মায়। তবে এখন চাষিরা ফল চাষের দিকে বেশি নজর দিচ্ছে। বিশেষ করে নতুন জাতের ফল। এবার জেলার দক্ষিণের উপজেলা নবাবগঞ্জে চাষ শুরু হয়েছে মরুভূমির মিষ্টি ফল ত্বীন।

নতুন এই ফল চাষ শুরু করে এলাকায় মানুষের দৃষ্টি কেড়েছে উপজেলার কৃষক মতিউর মান্নান। এই ফলের বাগান দেখতে ভিড় করছেন স্থানীয়রা। শুধু ফল চাষই নয়, বাগানটিতে কর্মসংস্থানের সুযোগ হয়েছে বেশ কয়েকটি পরিবারের।

উপজেলা কৃষি অফিসের তথ্যমতে, উত্তরবঙ্গে প্রথমবারের মতো এই ফলের চাষ শুরু হয়েছে। এই উপজেলায় ৪ বিঘা জমিতে ৫ প্রজাতির ৯০০ ত্বীন ফলের গাছ লাগিয়েছেন কৃষক মতিউর মান্নান। ইতিমধ্যে বাগানের গাছগুলোতে ফলও আসতে শুরু করেছে।

বাগান দেখতে আসা রোকন ও জুলহাজ বলেন, আমরা শুধু ফেসবুক, টিভিতে দেখি ত্বীন ফল। পবিত্র কোরআনেও এই ফলের নাম আছে। আজ বাগানে এসে বাস্তবে ফলটি দেখতে পেরে আমাদেরকে অনেক ভালো লাগলো।


আইটেম গার্ল জেরিন খান এখন ড. জেরিন খান

রাজধানীর খিলক্ষেতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সিরাজগঞ্জে এইচ টি ইমামের প্রথম জানাজা সম্পন্ন

মা হচ্ছেন শ্রেয়া ঘোষাল, বেবি বাম্পের ছবি ভাইরাল


তারা বলেন, ফলগুলো দেখতে ডুমুর আকৃতির। গাছে অনেক ফল ধরেছে। এই ফলটি আমাদের এলাকায় প্রথম চাষ হচ্ছে। ফলের বাগান দেখে আমাদের এরকম বাগান করার ইচ্ছে হচ্ছে। আমরা বাগান দেখার পাশাপাশি মতিউর মান্নানের কাছ থেকে এই ফল চাষের পদ্ধতি সর্ম্পকে অনেক কিছু জানলাম। আমরা ভবিষতে এরকম বাগান করবো।

বাগানের শ্রমিক লাবলুসহ বেশ কয়েকজন বলেন, আমরা ১০ জন ত্বীন ফলের বাগানে কাজ করছি। করোনায় কোনো কাজকর্ম ছিলো না। মতিউর ভাই ত্বীন ফলের বাগান করায় এখানে আমাদের কর্মসংস্থানের সুযোগ হয়েছে। এখানে কাজ করে আগের থেকে আমাদের সংসার অনেক ভালো চলছে। মতিউর ভাইয়ের মতো এলাকায় আরো যদি কেউ বাগান তৈরি করে, তাহলে আরো বেশকিছু মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে।

ত্বীন ফলে রয়েছে নানা ওষধি গুণ। খেতেও বেশ সুস্বাদু। উপজেলার স্থানীয় কৃষি অফিস এ ব্যাপারে সব রকমের সহযোগিতা করছে। আরো কেউ যদি ত্বীন ফলের বাগান করতে চায় তবে উপজেলা কৃষি অফিস সব ধরণের সহযোগিতা করবে। ত্বীন ফল বাজারে ব্যাপক সারা ফেলবে বলে আশা করা যাচ্ছে।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর