এক বিশ্বকাপের আগে আরেক বিশ্বকাপের আয়োজক কাতার
এক বিশ্বকাপের আগে আরেক বিশ্বকাপের আয়োজক কাতার

এক বিশ্বকাপের আগে আরেক বিশ্বকাপের আয়োজক কাতার

অনলাইন ডেস্ক

২০০২ সালের জাপান-দক্ষিণ কোরিয়ার পর আবারও বিশ্বকাপের আয়োজক হতে চলেছে এশিয়ার দেশ কাতার। তার আগে ক্লাব বিশ্বকাপও আয়োজন করবে মধ্যপ্রাচ্যের দেশটি।

২০২০ ক্লাব বিশ্বকাপের সাতটি ম্যাচ বসবে কাতারে। আগামী ৪ ফেব্রুয়ারি বসবে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ।

কনকাকাফ চ্যাম্পিয়নস লিগ জয়ী ম্যাক্সিকান দল টাইগরেস ইউএসএলের খেলবে এএফসি চ্যাম্পিয়নস লিগ জয়ী কোরিয়ান দল উলসানের বিপক্ষে।

একই দিন আফ্রিকান চ্যাম্পিয়ন লিগ জয়ী আল দুহাইলের প্রতিপক্ষ আল আহলি। আসরটি গেল বছরের ডিসেম্বরে বসার কথা ছিল। আয়োজক হবার কথা ছিল নিউজিল্যান্ড। স্বাগতিক দল হিসেবে খেলার কথা ছিল দেশটির সর্বোচ্চ লিগের চ্যাম্পিয়ন অকল্যান্ড এফসি। যদিও মহামারীর কারণে আয়োজক হতে পারছে না কিউইরা। তাই কাতারে বসবে এবারের আসর। কাতারি লিগের চ্যাম্পিয়ন দল আহলি পেয়েছে খেলার সুযোগ।


ঘনিষ্ঠ দৃশ্যে কাজলের সাথে যা করতেন শাহরুখ

চিঠির মাধ্যমে তিউনিশিয়ার প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা

দুনিয়ার শ্রেষ্ঠ ‌জুমার দিনে ‘সূরা কাহাফ’ তেলাওয়াতের ফজিলত


 

দ্বিতীয় রাউন্ডে জয়ী দুই দল লড়বে সেমিফাইনালে। টাইগরেস ইউএসএল বনাম উলসানের মধ্যকার জয়ী দলটি ৮ ফেব্রুয়ারি খেলবে কনমেবল অঞ্চলের চ্যাম্পিয়ন ব্রাজিলিয়ান দল পালমেইরাসের সঙ্গে।

৯ ফেব্রুয়ারি উয়েফা চ্যাম্পিয়নস লিগ জয়ী বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে আল দুহাইলের ও আল আহলির মধ্যে যেকোনও একটি দল।

১২ ফেব্রুয়ারি সেমিতে জয়ী দুই দল লড়বে শিরোপার জন্য। এদিকে সাত ফেব্রুয়ারি পঞ্চম ও ১১ ফেব্রুয়ারি তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ বসবে।

বিশ্বকাপ আয়োজক কমিটির প্রধান নির্বাহী নাসের আল খাতের বলেন, এই টুর্নামেন্ট দিয়েই আমাদের সব কিছু যাচাই করা হবে। এই মহামারির সময়ে যদি সফল আয়োজন করতে পারি, তাহলে বিশ্বকাপের আগে বড় চ্যালেঞ্জ উৎরাতে পারবো। আমরা বিভিন্ন দেশ থেকে আগত সমর্থক, ফুটবলার, অফিশিয়াল সবার আরটি পিসিআর টেস্টের ব্যবস্থা করবো। সুরক্ষা অ্যাপের মাধ্যমে সবার সার্বক্ষণিক খোঁজ রাখবো। আর বিশ্বকাপের আগে আশা করি এ সব সমস্যা কেটে যাবে। তখন এক নতুন পৃথিবীতে দেখা হবে আমাদের।

এদিকে, নিজেদের মাটিতে প্রথমবারের মতো এতো বড় টুর্নামেন্ট দেখতে পাওয়ার আনন্দে ভাসছে কাতারের সাধারণ মানুষ।

news24bd.tv/আলী