মাটির নীচে চাপা পড়েও বেঁচে ফিরলেন এক যুবক

অনলাইন ডেস্ক

মাটির নীচে চাপা পড়েও বেঁচে ফিরলেন এক যুবক

আধা ঘন্টা মাটির নীচে চাপা পড়ার পরও অবিশ্বাস্যভাবে বেঁচে ফিরেছেন বাপ্পা বিশ্বাস (২৫) নামে এক যুবক। ভারতের নদীয়ার শান্তিপুর থানায় এই ঘটনা ঘটেছে বলে জানা যায়।

স্থানীয় বাসিন্দারা জানান, মাটি কেটে কুয়োর মধ্যে চলছিল পোড়ামাটির পাট বসানোর কাজ। প্রায় ২৫ ফুট নিচে নেমে সেই কাজ করছিলেন বাপ্পা বিশ্বাস। হঠাৎই ধস নেমে একেবারে নিচে চাপা পড়ে যান তিনি। প্রায় আধা ঘণ্টা মাটির নিচে চাপা পড়ে থাকার পরে সবার চেষ্টায় তাকে উদ্ধার করা হয়। 

বাপ্পা বিশ্বাসের বাড়ি ফুলিয়ার খামারপাড়ার অরবিন্দপল্লিতে। বছর তিনেক ধরে নির্মাণ শ্রমিকের কাজ করেন তিনি। প্রথমে শরীরিক অবস্থা খারাপ থাকলেও এখন সম্পূর্ণ সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন ফুলিয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের দায়িত্বরত চিকিৎসক।

বাড়ির মালিক জয়ন্ত রায় বলেন, ‘আমি পানি আনতে এসে দেখি, কুয়োর কাজ যারা করছিল, তাদের মধ্যে দু-তিনজন চিৎকার শুরু করেছে। আমার চোখের সামনে আরও কয়েকবার ধস নামে। মাটির নিচে প্রায় আধাঘণ্টা চাপা পড়েছিল ওই যুবক। এরপর অন্য শ্রমিকরা পাশ দিয়ে মাটি কেটে নিচে ঢুকে উদ্ধার করে আনে ওকে।’ 


মিয়ানমারের উপর আবারও নিষেধাজ্ঞার হুমকি বাইডেনের

বাচ্চার নাম 'ভামিকা' নিয়ে বিপাকে বিরাট-আনুশকা

যমজ দুই বোনের সঙ্গে যমজ দুই ভাইয়ের বিয়ে

সৌদি আরবে হামলার হুমকি ইয়েমেনের


বাপ্পার মামা মানিক সরকার বলেন, ‘আমার ভাগ্নের সঙ্গে যারা কাজ করছিল, তাদের চেষ্টাতেই বাপ্পা ফিরে এসেছে। ওরাই পাশ দিয়ে মাটি কেটে আমার ভাগ্নেকে উদ্ধার করেছে। বর্তমানে সে সুস্থ রয়েছে।’

সূত্রঃ সংবাদ প্রতিদিন

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

গণতন্ত্রের দাবিতে বেলারুশের নারীরা ফুল নিয়ে আন্দোলন করছে

অনলাইন ডেস্ক

গণতন্ত্রের দাবিতে বেলারুশের নারীরা ফুল নিয়ে আন্দোলন করছে

গণতন্ত্রে দাবিতে বেশ কয়েক মাস ধরে বেলারুশের নারীরা আন্দোলন করছেন। রাজধানী মিনস্কে চলমান আন্দোলনের ছবি নিয়ে লিথুয়ানিয়ায় শুরু হয়েছে এক প্রদর্শনী। 

‘দ্য ফিউচার অব বেলারুশ, ফুয়েল্ড বাই উইমেন’ শীর্ষক প্রদর্শনীতে স্থান পাওয়া এই ছবিতে আন্দোলনরত কয়েকজন নারীকে ফুল হাতে পুলিশের মুখোমুখি হতে দেখা যায়। কানে দুলও পরেছেন তারা। 

লিথুয়ানিয়ার ভিলিনিয়াস শহরের প্রদর্শনীতে মিনস্কে আন্দোলনরত তিন নারী ফুল আর প্ল্যাকার্ড হাতে প্রেসিডেন্ট আলেক্সান্দার লুকাশেঙ্কোর পদত্যাগ এবং গণতন্ত্র প্রতিষ্ঠার দাবি জানান। একেবারে বিয়ের পোশাক পরে দাঁড়ানে আনা নামের এক নারী। আনার মা ২৬ বছর আগে এই পোশাক পরে বিয়ে করেছিলেন আর ২৬ বছর ধরেই ক্ষমতায় আছেন লুকাশেঙ্কো।

২০২০ সালের ১৯ সেপ্টেম্বর আন্দোলনরত এক নারীকে পুলিশের ধরে নিয়ে যায়। মানবাধিকার সংস্থাগুলো বলছে, সেদিন নারীদের মিছিল থেকে ৩০০ জনকে ধরে নিয়ে যায় বেলারুশের পুলিশ। 


যে শর্ত মানলে ইরানের পরমাণু স্থাপনা পরিদর্শনের সুযোগ পাবে আইএইএ

যে সূরা নিয়মিত পাঠ করলে কখনই দরিদ্রতা স্পর্শ করবে না

বঙ্গবন্ধুর খুনিকে ফেরত চেয়ে যুক্তরাষ্ট্রকে আবারও অনুরোধ

নিউজিল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল


বেলারুশের সাদা-লাল পতাকার প্রতি শ্রদ্ধা জানিয়ে আন্দোলনকারীদেরও দেখা যায় সাদা এবং লাল রঙের পোশাক পরতে। সব বয়সের নারীই অংশ নিচ্ছেন আন্দোলনে।

প্রদর্শনীকে সমর্থন জানাতে আয়োজকদের বার্তা পাঠিয়েছেন বেলারুশের নির্বাসিত বিরোধী নেত্রী স্ভেৎলানা তিখানোভস্কায়া। সেখানে তিনি বলেছেন,‘‌এই প্রদর্শনী বেলারুশের নারীদের উৎসর্গ করা হয়েছে।

আমাদের সবার একটাই লক্ষ্য- বেলারুশে স্বাধীনতা এবং আইনের শাসন ফিরিয়ে আনা। সংগ্রামের অগ্রভাগে রয়েছেন নারীরা। অন্য অনেক নারীর মতো এই আন্দোলন আমার জন্যও ব্যক্তিগত লড়াইয়ের মতো।'
সূত্র: ডয়েচে ভেলে 

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

রক্ত দিয়ে বিয়ের দিনকে স্মরণীয় করে রাখলেন বর-কনে

অনলাইন ডেস্ক

রক্ত দিয়ে বিয়ের দিনকে স্মরণীয় করে রাখলেন বর-কনে

বিয়ের দিনে রক্ত দিয়ে বিশেষ দিনকে স্মরণীয় করে রাখলেন ভারতের উত্তরপ্রদেশের এক দম্পতি। তারা একসঙ্গে হাসপাতালে ছুটেছেন রক্ত দিয়ে এক কিশোরীর জীবন বাঁচাতে।

ঘটনার বর্ণনা দিয়ে উত্তরপ্রদেশের পুলিশ কর্মকর্তা আশীষ মিশ্র টুইটারে একটি পোস্ট শেয়ার করেছেন। তাতে লিখেছেন 'পুলিশ মিত্র' সংগঠনের মাধ্যমে কীভাবে এক নব দম্পতি এক কিশোরীকে বাঁচিয়েছেন।


ভাইরাল পাকিস্তানি ‘স্ট্রবিরিয়ানি’

যুক্তরাজ্য মুরগির মাংস খেয়ে মৃত ৫, অসুস্থ কয়েকশ

জাতিসংঘের গাড়িবহরে হামলা, ইতালির রাষ্ট্রদূতসহ নিহত তিন

স্কুলের খাদ্য তালিকা থেকে মাংস বাদ দিয়ে বিপাকে মেয়র


পুলিশের ওই কর্মকর্তা লিখেছেন, ভারত আসলেই দারুণ একটি দেশ। বিষয়টি ব্যাখ্যা করে তিনি আরো লিখেছেন, এক কিশোরীর রক্তের  ছিল, কিন্তু কাউকে পাওয়া যাচ্ছিল না। 'পুলিশ মিত্র' সংগঠনের মাধ্যমে বিষয়টি জানার পর নিজেদের বিয়ের দিন হওয়া সত্ত্বেও ওই নবদম্পতি এগিয়ে আসেন এবং মেয়েটিকে রক্ত দিয়ে বাঁচান।

নবদম্পতির এই কাজ এরই মধ্যে সামাজিক মাধ্যমে বেশ সাড়া ফেলেছে। অনেকেই ওই দম্পতির প্রশংসা করেছেন এবং তাদেরকে অভিনন্দন জানিয়েছেন। ২০১৭ সাল থেকে পুলিশ মিত্র' সংগঠনটি মুমূর্ষুদের জন্য প্রয়োজনীয় রক্ত সংগ্রহের কাজ করছে।

সূত্রঃ এনডিটিভি

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

সত্য হলো আমার ও নাসিরের ফেসবুক অ্যাকাউন্ট নেই, পেইজ আছে: তামিমা

অনলাইন ডেস্ক

সত্য হলো আমার ও নাসিরের ফেসবুক অ্যাকাউন্ট নেই, পেইজ আছে: তামিমা

২০১৭ সালে রাকিবের সঙ্গে তালাক সম্পন্ন হয়েছে বলে দাবি করেছেন ক্রিকেটার নাসিরের সদ্য বিবাহিতা স্ত্রী। আজ বুধবার বিকেলে রাজধানীর বনানীতে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তামিমা তাম্মি। 

তাম্মি বলেন, 'রাকিবের সঙ্গে তালাকের জন্য ২০১৬ সালে তালাকের আবেদন করি এবং ২০১৭ সালে সেই তালাক সম্পন্ন হয়েছে। ফেসবুকে আমার নামে কিছু অ্যাকাউন্ট থেকে নানারকম বার্তা ছড়াচ্ছে। সত্য হলো আমার কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই। এমনকী নাসিরেরও এখন ফেসবুক অ্যাকাউন্ট নেই। ওর একটি পেইজ আছে।

বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন ক্রিকেটার নাসির হোসেন। স্ত্রী তামিমা তাম্মির সঙ্গে তার আকদ ও গায়ে হলুদের ভিডিও আপলোড করেন নাসির। এরপর ভাইরাল হয় তাদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের ভিডিওচিত্রও।

পরিবারের সদস্যদের নিয়ে অনেকটা নীরবেই প্রিয়তমার সাথে গাঁটছড়া বাঁধলেও ক্রিকেটার নাসির হোসেনের গায়ে হলুদসহ অন্য অনুষ্ঠানগুলোতে বসে অতিথিদের মেলা। সেসব অনুষ্ঠানে সবাইকে মাতিয়ে রেখেছেন নাসির ও তামিমা।

রাকিব নামে এক ব্যক্তি তামিমা তাম্মিকে তার স্ত্রী দাবি করায় বিয়ে নিয়ে বির্তক এখন তুঙ্গে।  তবে নাসির ও তামিমা এখনো এ বিষয়ে মুখ খুলেননি।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

আমরা যা করেছি, সবাইকে জানিয়েই করেছি: নাসির

অনলাইন ডেস্ক

আমরা যা করেছি, সবাইকে জানিয়েই করেছি: নাসির

আজ বিকাল সাড়ে পাঁচটায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন নাসির ও তার ‘বিতর্কিত’ স্ত্রী তামিমা। এই সংবাদ সম্মেলনে নিজেদের অবস্থান পরিষ্কার করে বক্তব্য রাখেন নাসির ও তামিমা।

এই সংবাদ সম্মেলনে সাবেক স্বামী রাকিবের বিরুদ্ধে মামলা করারও ঘোষণা দেন নাসির। এছাড়া আরও বলেন, আমরা আইন মেনে ও ইসলামিক নিয়ম অনুযায়ী বিয়ে করেছি।

জাতীয় দলের তারকা ক্রিকেটার নাসির হোসেনের স্ত্রী তামিমা বলেছেন, আমার আগে বিয়ে হয়েছিল এবং একটি সন্তান আছে। বাকি সব মিথ্যে। রাকিব হাসানের সঙ্গে আমার ডিভোর্স হয়ে গেছে অনেক আগেই। 

এসময় তার পাশে থাকা নাসির বলেন, আমি চাই না কেউ আমার বউয়ের দিকে আঙ্গুল তুলে কথা বলুক। আপনারা গুজব ছড়াবেন না। তামিমাকে আমি খুব ভালো করেই চিনি। আমরা বন্ধু ছিলাম। ওর সবকিছু জেনে শুনে আমি ওকে গ্রহণ করেছি। 


ক্ষতি পুষিয়ে নিতে শুকরের খামার গড়ছে হুয়াওয়ে

হাতে নেই ছবি, তবুও বিলাসবহুল জীবনযাপন?

১৪ বছরের সুন্দরী কিশোরীকে বিয়ে করে বিপাকে পাকিস্তানি এমপি

মিয়ানমারের আর্থিক সংকট নিয়ে নতুন গুজব, আতঙ্কিত গ্রাহকেরা


news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

বরফ পানিতে একটানা সাঁতারের বিশ্বরেকর্ড

অনলাইন ডেস্ক

বরফ পানিতে একটানা সাঁতারের বিশ্বরেকর্ড

চেক প্রজাতন্ত্রের সাঁতারু ডেভিড ভেন্সল বরফ পানিতে একটানা প্রায় ৮১ মিটার (২৬৫.৭৫ ফুট) সাঁতার কেটে বিশ্বরেকর্ড করেছেন। গত মঙ্গলবার শুধুমাত্র সাঁতারের পোষাক পরেই এই বিশ্বরেকর্ড গড়েন তিনি।

প্রায় দেড় মিনিট সময়ে তিনি এই দূরত্ব অতিক্রম করেন। এসময় পানির তাপমাত্রা ছিল ৩ ডিগ্রি সেলসিয়াস।


ক্ষতি পুষিয়ে নিতে শুকরের খামার গড়ছে হুয়াওয়ে

মিয়ানমারের আর্থিক সংকট নিয়ে নতুন গুজব, আতঙ্কিত গ্রাহকেরা


৩৮ বছর বয়সী এই সাঁতারু ২০১৭ সালে গড়া ডেনমার্কের স্টিগ সেভেরিনসেনের পূর্বের ২৫০ ফুট একটানা সাঁতারের রেকর্ড ভেঙে দেন।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর