মদ বলে বিক্রি হচ্ছে বিষ : ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক

মদ বলে বিক্রি হচ্ছে বিষ : ডিএমপি কমিশনার

গত তিন দিনে সারাদেশে ভেজাল মদ পান করে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৫ জনের। যার মধ্যে শুধু বগুড়ায় ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আরো বেশ কয়েকজন অসুস্থ অবস্থায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। কিন্তু প্রশ্ন উঠেছে হঠাৎ করে কি মদ ভেজাল হয়ে গেল, নাকি অন্যকিছু?  বিষয়টি নিয়ে বিস্তারিত জানিয়েছেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম।

ভাঙাড়ির দোকান থেকে কেনা বোতলে বিষাক্ত রাসায়নিক ভরে বিক্রি করা হচ্ছে ‘মদ’ বলে জানিয়ে ডিএমপি কমিশনার বলেছেন, এ বিষ কিনে যারা বাসায় রেখেছেন তাদের বিষাক্ত এ পানীয় পান না করতে নগরবাসীকে অনুরোধ করেন তিনি। 

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম জানান, এইসব ভেজাল কারিগর সাধারণত পত্রিকা মুড়িয়ে বিদেশি মদের নামে বিষ বিক্রি করছে। বিদেশি মদ কাগজের প্যাকেটে বিক্রি হয় হোম ডেলিভারি হয় যেগুলো সেগুলোই ভেজাল মদ। তাই ইতোমধ্যেই যারা এভাবে মদ কিনেছেন তারা তা পান করলে বিপদে পড়বেন।

ডিএমপি কমিশনার আরও বলেন, ভেজাল মদ ও অনুমোদনহীন মদের কারখানা, দোকান বা বারে অভিযান চলছে, তা আরও জোরদার করা হবে।


সব মুছতে চান শ্রাবন্তী, কিন্তু কেন?

সারাদেশে মদ পানে ১৫ জনের মৃত্যু, বাড়ছে উৎকণ্ঠা

স্মার্টফোনের বহুমুখী ব্যবহারে কমছে মস্তিষ্কের কার্যক্ষমতা

তিনি বলেন, যাদের বৈধতা নেই মদ কেনার তারাই কিন্তু অনিরাপদ জায়গাতে থেকে তারা এটি কিনছে। অনিরাপদ জায়গাতে কেনার কারণে মৃত্যুঝুঁকিটা কিন্তু সব সময় থেকেই যাচ্ছে। কেউ যদি অনিরাপদ জায়গা থেকে মদ কিনে থাকেন তাহলে দয়া করে সেটি ফেলে দিন।  

মদ্যপানে যাদের মৃত্যু হয়েছে এবং যারা অসুস্থ হয়ে হাসপাতালে রয়েছেন, তাদের অধিকাংশের স্বাস্থ্য পরীক্ষায় 'মিথানল বিষক্রিয়া'র উল্লেখ রয়েছে। করোনার কারণে সারাবিশ্বেই উৎপাদন ও সরবরাহের সংকটে রয়েছে বিদেশি মদ। আর এ কারণেই দেশের বাজারেও বৈধ মদের দোকানে ঘাটতি আছে বিদেশি মদের। সেই সুযোগটাই নিয়েছে অপরাধী চক্র।

মিটফোর্ড এলাকা থেকে কেমিক্যাল কিনে ভাঙাড়ির দোকান থেকে বিদেশি মদের বোতল সংগ্রহ করে তৈরি হচ্ছে মদ নামের বিষ। সোমবার রাতে ভাটারায় এমনই একটি কারখানায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। 

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, গতকালের অভিযানে দেখা যায় এ কারখানা থেকে এক সপ্তাহে ২৩১ বোতল ভেজাল মদ বিক্রি করেছে। ক্রেতারা হোম সার্ভিসের মাধ্যমে কিনত। কোনো দোকান থেকে তারা কিনত না। ফোনে তারা অর্ডার করত আর বাড়ি পৌঁছে দিত তারা। এ সিস্টেমে ছিল বেচাকেনা। আরো ২৩১টি বোতল কোথায় গেল এক সপ্তাহে এখন পর্যন্ত আমাদের তদন্ত চলছে।   

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

আজ ঢাকার যেসব মার্কেট বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক

আজ ঢাকার যেসব মার্কেট বন্ধ থাকবে

সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর একেক এলাকার মার্কেট ও দোকানপাট। জেনে নিন আজ বৃহস্পতিবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ।

বন্ধ যেসব এলাকা

মোহাম্মদপুর, আদাবর, শ্যামলী, গাবতলী, মিরপুর স্টেডিয়াম, টেকনিক্যাল, কল্যাণপুর, আসাদগেট, ইস্কাটন, মগবাজার, বেইলি রোড, সিদ্ধেশ্বরী, মালিবাগের একাংশ, শাজাহানপুর, শান্তিনগর, শহীদবাগ, শান্তিবাগ, ফকিরাপুল, পল্টন, মতিঝিল, টিকাটুলি, আরামবাগ, কাকরাইল, বিজয়নগর, সেগুনবাগিচা, হাইকোর্ট ভবন এলাকা, রমনা শিশু পার্ক, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, নিউমার্কেট এলাকা।


জামালপুরে নারীর সঙ্গে ভিডিও ফাঁস হওয়া সেই ডিসির বেতন কমল

‘পরমাণু সমঝোতার একমাত্র পথ নিষেধাজ্ঞা প্রত্যাহার’

এইচ টি ইমামের জানাজা ও দাফনের সময়

এইচ টি ইমামের মৃত্যুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর শোক


বন্ধ যেসব মার্কেট

মোহাম্মদপুর টাউন হল মার্কেট, কৃষি মার্কেট, আড়ং, বিআরটিসি মার্কেট, শ্যামলী হল মার্কেট, মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, মাজার করপোরেট মার্কেট, মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স, শাহ্ আলী সুপার মার্কেট, মিরপুর স্টেডিয়াম মার্কেট, মৌচাক মার্কেট, আনারকলি মার্কেট, আয়েশা শপিং কমপ্লেক্স, কর্ণফুলি গার্ডেন সিটি, কনকর্ড টুইন টাওয়ার, ইস্টার্ন প্লাস, সিটি হার্ট, জোনাকি সুপার মার্কেট, গাজী ভবন, পল্টন সুপার মার্কেট, স্টেডিয়াম মার্কেট-১, এবং ২, গুলিস্তান কমপ্লেক্স, রমনা ভবন, খদ্দর মার্কেট, পীর ইয়ামেনি মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, আজিজ কো-ওপারেটিভ মার্কেট, সাকুরা মার্কেট।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

ঝালকাঠিতে বসতভিটা থেকে উচ্ছেদের অভিযোগে সংবাদ সম্মেলন

এস এম রেজাউল করিম, ঝালকাঠি

ঝালকাঠিতে বসতভিটা থেকে উচ্ছেদের অভিযোগে সংবাদ সম্মেলন

ঝালকাঠির রাজাপুরে বসতভিটা থেকে উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। বুধবার বেলা ১২ টায় টেলিভিশন সাংবাদিক সমিতি কার্যালয় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাজাপুর উপজেলার আদর্শপাড়া এলাকার দিনমজুর মিজানুর রহমনের স্ত্রী নাসিমা বেগম অভিযোগ করেন, তার স্বামীর সৎ ভাইদের সহযোগীতায় গত বছরের ২৩ মার্চ একই এলাকার আলমগীর গাজী, নুরুল হক, এনামুল হক, মনিরুল ইসলাম, নোমাল আল সোহাদ, সেলিম তালুকদার, রাবিক, পলাশ ও নুর আলমসহ একদল সন্ত্রাসীরা তাদের মারধর করে বসত ভিটা থেকে জোড়পূর্বক তাড়িয়ে দেয়।


যে জায়গায় মিল পাওয়া গেছে বুবলী-দীঘির

সোনালির প্রেমে পড়ে স্ত্রীকে ডিভোর্স দিতে চেয়েছিলেন যেসব তারকারা

পুলিশ হেফাজতে আইনজীবীর মৃত্যু: বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

ভাসানচরে যাচ্ছে দুই হাজারের বেশি রোহিঙ্গা


ঘড় বাড়িতে লুটপাট চালায়। এ ঘটনায় রাজাপুর থানায় গিয়ে আমরা অভিযোগ করলেও তৎকালীন ওসি তদন্ত আবুল কালাম আজাদ আমাদের অভিযোগ গ্রহণ না করে উল্টো আমাদের গ্রেফতারের হুমকী দেয়। এমনকি আমাদের ক্রসফায়ারেরও হুমকী দেয়। 

আমরা বর্তমানে সন্ত্রাসী ও পুলিশের ভয়ে এক বছর যাবত বসত ভিটা ছেড়ে মানবেতর জীবন যাপন করছি। এ ব্যপারে আমরা গত বছরের ২৫ আগষ্ট ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল আমলী আদালতে মামলা দায়ের করি। এ জমিতে আদালতের স্থিতিবস্থা থাকা সত্ত্বেও সন্ত্রাসীরা হামলা করে আমাদের বসত ভিটা দখল করে নেয়।

সংবাদ সম্মেলনে দিনমজুর পরিবারটি তাদের বাড়ি ঘর ফিরে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

নেত্রকোনার হাওরে স্থায়ী বাঁধ নির্মাণ প্রকল্পের কাজ শুরু

সোহান আহমেদ কাকন,নেত্রকোনা

নেত্রকোনার হাওরে স্থায়ী বাঁধ নির্মাণ প্রকল্পের কাজ শুরু

হাওরে স্থায়ী বাঁধ নির্মাণ প্রকল্প বাস্তবায়নের ফলে আগাম বন্যায় ফসল হানির আশঙ্কায় কাটছে নেত্রকোনার হাওরাঞ্চলের কৃষকদের। প্রথম পর্যায়ে পরিক্ষামূলক বাঁধের গুরুত্তপূর্ণ অংশে স্থায়ী বাঁধ নির্মাণ করছে জেলা পানি উন্নয়ন বোর্ড। হাওরের জীব বৈচিত্র ও প্রকৃতি রক্ষা করেই মডেল প্রকল্প বাস্তবায়ন হওয়ায় বর্ষা মৌাশুমে বেড়েছে পর্যটন শিল্পের সম্ভাবনাও। 

নেত্রকোনার হাওর এলাকা জুরে রয়েছে ৩২০ কিলোমিটার বেড়ি বাঁধ। বর্ষা মৌশুমের শুরুতেই জেলার নদনদীর পানি বৃদ্ধি পেয়ে ছড়িয়ে যায় বিভিন্ন হওরে। হাওরাঞ্চলগুলো পরিনত হয় মিনি সমুদ্রে। এতে প্রায় প্রতি বছরই হাওরাঞ্চলের একমাত্র ফসল পানিতে তলিয়ে যাওয়ার আতঙ্কে থাকতে হয় কৃষকদের। হাওরে কৃষকদের ফলানো সোনার ফসল ঘরে তুলতে প্রতিবছর বাঁধ মেরামতে কোটি কোটি টাকা বরাদ্ধ দেয় সরকার।

এরই অংশ হিসেবে জেলার গুরুত্তপূর্ণ বাঁধের বিভিন্ন অংশে স্থায়ী বাঁধ নির্মানে উদ্যোগ নিয়েছে পানি উন্নয়ন বোর্ড। প্রাথমিক পর্যায়ে জেলার সবচেয়ে বড় বেড়িবাধ মোহনগঞ্জের চড়হাইজদায় ৫ কিলোমিটার অংশে ৫০ কোটি টাকা ব্যায়ে সিসি ব্লক দ্বারা টেকসই বাঁধ নির্মাণ করা হচ্ছে। এরইমধ্যে এই প্রকল্পের প্রায় ৮০ ভাগ কাজ শেষ হয়েছে। 


যে জায়গায় মিল পাওয়া গেছে বুবলী-দীঘির

সোনালির প্রেমে পড়ে স্ত্রীকে ডিভোর্স দিতে চেয়েছিলেন যেসব তারকারা

পুলিশ হেফাজতে আইনজীবীর মৃত্যু: বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

ভাসানচরে যাচ্ছে দুই হাজারের বেশি রোহিঙ্গা


এতে আগাম বন্যায় ফসল হানির আশঙ্কা অনেকটাই কেটে যাচ্ছে ডিঙ্গাপোতা হাওরের কৃষকদের। সেই সাথে বর্ষা মৌশুমে স্থায়ী বাঁধগুলোকে ঘিরে বাড়ছে পর্যটন শিল্পের সম্ভাবনাও। পর্যাক্রমে জেলার সকল বাঁধগুলো টেকসই ভাবে নির্মাণের দাবি স্থানীয়দের।

এদিকে হাওরের পানি ও নৌ চলাচল স্বাভাবিক রেখে কাজের গুগগতমান রক্ষা করেই টেকসই বাঁধ নির্মানের চেষ্টা চলছে বলে জানান পানিউন্নয়ন বোর্ড নেত্রকোনার সহকারী প্রকৌশলী অমিতাব সরকার।
 
হাওরের বৈচিত্র ও প্রকৃতি রক্ষা করেই এই মডেল প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। পরবর্তীতে অন্যন্য বাঁধেও শক্তিশালী বাঁধ নির্মানের পরিকল্পনা রয়েছে বলে জানান পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহন লাল সৈকত। 

শুধুমাত্র আশ্বাস নয়, হাওরের একমাত্র ফসল রক্ষায় প্রতি বছর মাটির বাঁধ মেরামতে কোটি কোটি টাকা বরাদ্ধ না করে স্থায়ী বাঁধ নির্মাণে ব্যবস্থা নিবে কর্তৃপক্ষ। এমনটাই প্রত্যাশা হাওরবাসীর।

news24bd.tv আয়শা

 

মন্তব্য

পরবর্তী খবর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে যশোরে মানববন্ধন

রিপন হোসেন, যশোর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে যশোরে মানববন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদসহ স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও পরীক্ষা নেওয়ার দাবিতে যশোরে মানববন্ধন হয়েছে। বুধবার সকালে যশোর প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র মৈত্রী যশোর জেলা শাখা এই মানববন্ধন করে।


কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে সমর্থন তুরস্কের, ভারতের ক্ষোভ

আবারও ইকো ট্রেন চলবে ইরান-তুরস্ক-পাকিস্তানে

সাতছড়ি জাতীয় উদ্যানে বিজিবির অভিযান, বিপুল গোলাবারুদ উদ্ধার

দেনমোহর পরিশোধ না করে স্ত্রীকে স্পর্শ করা যাবে কি না?


মানববন্ধনে বক্তরা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় প্রশাসন অনার্স-মাস্টার্স পড়ুয়া শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিয়ে আসছিলো। সেখানে কিভাবে একজন মন্ত্রী ব্যক্তি উচ্ছার প্রতিফলন ঘটাতে পারে? অবশ্যই সে প্রশ্ন আমরা করতেই পারি। করোনা পরিস্থিতিতে সকল সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক কার্যক্রম চলমান থাকলেও স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থদের অকল্যাণ করে পরীক্ষা স্থগিত করে অন্য কোন এজেন্ডা বাস্তবায়ন করা হচ্ছে? 

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

পতাকা দিবসের রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে বাগেরহাটে আলোচনা সভা

শেখ আহসানুল করিম, বাগেরহাট

পতাকা দিবসের রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে বাগেরহাটে আলোচনা সভা

                                             
স্বাধীনতার প্রথম প্রতাকা উত্তোলনের ৫০ বছর পূর্তিতে এবং ২ মার্চকে পতাকা দিবসের রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে আলোচনা সভা করেছে বাগেরহাট জেলা জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি। মঙ্গলবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংঙ্গিতের পর জেলা জেএসডি আলোচনা সভার আয়োজন করে। 


সাই পল্লবীর ফাঁস হওয়া ভিডিও ভাইরাল (ভিডিও)

আনুশকাকে ধর্ষণের পর হত্যা দিহানের বিরুদ্ধে প্রতিবেদন পেছাল

ডিভোর্সের গুঞ্জনের মধ্যেই নতুন প্রেমে জড়ালেন শ্রাবন্তী!

ডিজিটাল নিরাপত্তা আইন স্থগিতের আহ্বান জাতিসংঘের


বাগেরহাট জেলা জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা জেএসডির সাধারন সম্পাদক এ কে এম মুজিবর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. রুবেল খান, জেএসডির মোরেলগঞ্জ উপজেলা সভাপতি নীল রতন মিস্ত্রী, রামপাল উপজেলা সভাপতি শেখ আফজাল হোসেন, জেএসডি নেতা শেখ আবুল বাশার, আলমগীর খান, মো. মিরাজ হোসেন, মো. মিলন হাওলাদার প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা, স্বাধীনতা আন্দোলনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২ মার্চ স্বাধীনতার প্রথম প্রতাকা উত্তোলকারী আ স ম আব্দুর রবের ভূমিকা স্মরণ করে ২ মার্চকে পতাকা দিবসকে রাষ্ট্রিয় স্বীকৃতির দাবি জানান।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর