অটোপাসের দাবিতে এসএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

অটোপাসের দাবিতে এসএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

অনলাইন ডেস্ক

১৫ শিক্ষা প্রতিষ্ঠানের দুই শতাধিক পরীক্ষার্থী এসএসসিতে অটোপাসের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে। মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) দুপুরে নরসিংদী প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

মিছিলটি শহরের জেলখানার মোড় থেকে শুরু হয়ে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। প্রেসক্লাবের সামনের সড়কে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে দুই ঘণ্টা সময় ধরে নানা স্লোগান দিতে থাকে।

 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, গত বছরের ১৭ মার্চ থেকে বিদ্যালয় বন্ধ থাকায় আমাদের পড়াশোনার ব্যাপক ক্ষতি হয়েছে। অনলাইন পদ্ধতিতে যে ক্লাস হয়েছে তাতে আমরা খুব একটা উপকৃত হইনি। চলমান করোনা পরিস্থিতির কারণে এসএসসি পরীক্ষা গ্রহণও বিলম্বিত হয়েছে। এতে করে আমাদের সেশনজটের সম্মুখীন হতে হবে।

এছাড়া বর্তমান সময়ে পরীক্ষাকেন্দ্রে গিয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনাও রয়েছে। এসব বিষয় বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন, এবারের এসএসসি পরীক্ষা স্থগিত করে পরীক্ষার্থীদের অটোপাসের ব্যবস্থা করা হোক।  


সব মুছতে চান শ্রাবন্তী, কিন্তু কেন?

সারাদেশে মদ পানে ১৫ জনের মৃত্যু, বাড়ছে উৎকণ্ঠা

স্মার্টফোনের বহুমুখী ব্যবহারে কমছে মস্তিষ্কের কার্যক্ষমতা


 

বিক্ষোভরত এসব পরীক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) বেলাল হোসাইন, নরসিংদী কলেজ শিক্ষক সমিতির সভাপতি মশিউর রহমান মৃধা, নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার দত্ত চৌধুরী ও পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান প্রমুখ।

নরসিংদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান জানান, অটোপাসের দাবিতে এসব শিক্ষার্থীরা প্রেসক্লাবের সামনে জড়ো হয়েছিল। আমরা তাদের বক্তব্য মনযোগ দিয়ে শুনেছি। পরে অটোপাসের জন্য একটি আবেদন আমাদের হাতে দিয়ে তারা নিজেদের বাড়ি ফিরে গেছে।

news24bd.tv/আলী

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর