৩৪৪ দিন পর সকালে চট্রগ্রামের মাঠে নামছে টাইগাররা

৩৪৪ দিন পর সকালে চট্রগ্রামের মাঠে নামছে টাইগাররা

অনলাইন ডেস্ক

৩৪৪ দিন পর টেস্ট ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ দল। গত বছরের ২২ ফেব্রুয়ারি ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টেস্ট ম্যাচ খেলেছে টাইগাররা। করোনায় দীর্ঘদিন পর ফের ক্রিকেটের অভিজাত ফরম্যাটে খেলতে নামছে মুমিনুল হকের নেতৃত্বাধীন দলটি। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ।

চট্টগ্রামের চৌধুরী জহুর আহমেদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বুধবার (০৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ন’টায়।

১১ মাসেরও বেশি সময় পর টেস্ট ক্রিকেট খেলতে নামছে বাংলাদেশ। তাই এই ফরম্যাটে মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জ থাকছে ডমিঙ্গো বাহিনীর। ব্যাটিং নিয়ে খুব একটা পরীক্ষা-নিরীক্ষা করা হবে না বলেই ইঙ্গিত দিয়েছেন হেড কোচ।

তবে ওপেনিংয়ে তামিমের সঙ্গী কে হচ্ছেন তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। ফিটনেসে কিছুটা ঘাটতি থাকলেও সাকিব খেলছেন এটা মোটামুটি নিশ্চিত। আর কন্ডিশন বিবেচনায় পেস অ্যাটাকের বদলে স্পিন নির্ভর দল হবে বলে আভাস মিলেছে ম্যানেজমেন্টের পক্ষ থেকে।  


সব মুছতে চান শ্রাবন্তী, কিন্তু কেন?

সারাদেশে মদ পানে ১৫ জনের মৃত্যু, বাড়ছে উৎকণ্ঠা

স্মার্টফোনের বহুমুখী ব্যবহারে কমছে মস্তিষ্কের কার্যক্ষমতা


 

অন্যদিকে, বাজেভাবে ওয়ানডে সিরিজ শেষ করলেও টেস্টে ঘুরে দাঁড়াতে চায় ওয়েস্ট ইন্ডিজ। বিশেষ করে তাদের বেশ কিছু পরীক্ষিত ক্রিকেটার এই ফরম্যাটের জন্য তৈরি থাকায় নির্ভার কোচ ফিল সিমন্স। তার ওপর গেল বছর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলেছে ক্যারিবিয়ানরা। সেই দিক থেকে কিছুটা হলেও বাংলাদেশের চেয়ে এগিয়ে থাকবে উইন্ডিজ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল খান, মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও আবু জায়েদ চৌধুরী রাহী।   

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ: ক্রেইগ ব্রাথওয়েট, জার্মেইন ব্লাকউড,জন ক্যাম্পবেল,সাইনি মসলি, রাহিকিম কর্নওয়াল,কাইল মায়ার্স, রায়মন রেইফার, জশুয়া ডি সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ ও জোমাল ওয়ারিক্যান।

news24bd.tv/আলী