হাতিরঝিলে পুলিশের ৪ ঘণ্টার অভিযান

হাতিরঝিলে পুলিশের ৪ ঘণ্টার অভিযান

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর হাতিরঝিল লেক ও এর আশেপাশের এলাকায় আজও অভিযান চালিয়েছে পুলিশ। বিকেল ৪টা থেকে রাত ৮টা এ পর্যন্ত অভিযান চলে।

তথ্যের সত্যতা নিশ্চিত করে হাতিরঝিল থানার ওসি আবদুর রশীদ গণমাধ্যমকে বলেন, আজ (মঙ্গলবার) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত অভিযান চালিয়ে ৫২ কিশোরকে আটক করা হয়েছে।

গত ২৬ জানুয়ারি থেকে শুরু হওয়া এই অভিযানে এ পর্যন্ত দেড় শতাধিক কিশোরকে আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ।

এ সময় একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।  

পুলিশ বলছে, গত ২৬ জানুয়ারি থেকে শুরু হওয়া ধারাবাহিক অভিযানে হাতিরঝিলে বেড়াতে আসা মানুষদের হয়রানির অভিযোগে মোট ১০২ জনকে আটক করা হয়।

এর আগে গেল সোমবার বিকাল চারটা থেকে রাত আটটা পর্যন্ত অভিযান চালিয়ে ৩১ জনকে আটক করা হয় বলে জানান পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা। তাদের মধ্যে পাঁচজনের বিরুদ্ধে গণউপদ্রব ও অহেতুক হৈচৈ করার অপরাধে ডিএমপি অর্ডিন্যান্স অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

অন্যদের শর্তসাপেক্ষে অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়েছে বলে জানান তিনি।  


আওয়ামী লীগের সমর্থন বৃদ্ধির প্রতিফলন হচ্ছে স্থানীয় সরকার নির্বাচন: প্রধানমন্ত্রী

নৌকায়ই উঠতে হবে: খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী

শুধু গৃহকর্মী বাবদ ট্রাম্প পাচ্ছেন প্রায় ১ লাখ ডলার


পুলিশ সদর দফতর সূত্র জানায়, সম্প্রতি পুলিশ সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স শাখা পরিচালিত ফেসবুক পেজে একজন নাগরিক হাতিরঝিলে বেড়াতে এসে হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ করেন। তার অভিযোগ ছিল, হাতিরঝিল এলাকায় অবসরে সময় কাটানোর জন্য আসা বিনোদনপ্রেমীরা কিছু কিশোরের মাধ্যমে হয়রানির শিকার হচ্ছেন। এরপর বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য পুলিশ সদর দপ্তর থেকে হাতিরঝিল থানার ওসিকে অবহিত করা হয়। এর প্রেক্ষিতে হাতিরঝিল থানার তাৎক্ষণিক উদ্যোগ ও তৎপরতায় গত ২৬ জানুয়ারি রাতে হাতিরঝিল এলাকার বিভিন্ন স্থানে অভিযান শুরু হয়।  

পুলিশ জানায়, বিনোদনপ্রত্যাশী মানুষের আনন্দ উদযাপনকে নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ করতে যে কোনো ধরনের হয়রানি থেকে তাদের মুক্ত রাখতে এ ধরনের অভিযান পরিচালিত হচ্ছে। হাতিরঝিলে অবসর কাটাতে আসা মানুষের বিনোদনকালীন স্বস্তিদায়ক করার লক্ষ্যে ২৭ জানুয়ারি থেকে পোশাকে ও সাদা পোশাকে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। এছাড়া মোবাইল পেট্রোল টিমও দায়িত্ব পালন করবে।  

news24bd.tv নাজিম