অন্তর্বাসে বিষ প্রয়োগকারী পুতিন

অন্তর্বাসে বিষ প্রয়োগকারী পুতিন

অনলাইন ডেস্ক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কট্টর সমালোচক বিরোধী দলীয়ে নেতা অ্যালেক্সি নাভানলি এখন জেলে আটক আছেন। নাভানলির বিরুদ্ধে ২০১৪ সালে আত্মসাতের জন্য সাময়িক বরখাস্তের শর্ত ভঙ্গ করার অভিযোগ আনা হয়েছেঅ এজন্য তাকে রাশিয়ান পুলিশকে নিয়মিত রিপোর্ট করতে হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়।  

নাভানলির আইনজীবী এই অভিযোগকে ভিত্তিহীন বলে জানিয়েছেন, নাভানলি এতদিন বার্লিনে চিকিৎসা নিচ্ছিলেন।

কারণ, নাভানলিকে বিষ প্রয়োগ করে হত্যা করার চেষ্টা করা হয়েছিল রাশিয়াতে। সে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছে। প্রশাসন এসব বিষয় জানত।  

সাজা দেওয়ার কিছু আগে আদালতকে সম্বোধন করে নাভালনি বলেছেন যে, "মামলাটি বিরোধী দলকে ভয় দেখাতে ব্যবহার করা হচ্ছে।

এইভাবে এটি কাজ করে, লক্ষ লক্ষ লোককে ভয় দেখানোর জন্য তারা একজনকে কারাগারে আটকে রেখেছে। "

নোভিচকের রাসায়নিক হামলার বিষয়ে তিনি বলেছেন, "এফএসবি (রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিস) ব্যবহার করে পুতিন হত্যার চেষ্টা করেছিলেন। আমিই একমাত্র নই। অনেকেই ইতিমধ্যে এটি জানেন এবং আরও অনেকেই এটি করবেন। "


আল্লামা মামুনুল হককে বাধা দেয়ার খবরে মাদরাসা ছাত্রদের বিক্ষোভ

ইসরাইলের আরো একটি ড্রোন ভূপাতিত করল ফিলিস্তিনি যোদ্ধারা

যে নফল নামাজে ১২ বছর ইবাদতের সাওয়াব পাওয়া যায়

২০ দেশের নাগরিকের সৌদি ঢোকা নিষেধ


"তিনি ভূ-রাজনীতিবিদ হিসাবে দেখাতে যতই চেষ্টা করুন না কেন, তিনি আমার প্রতি অবিচার করেছেন। তার ধ্বংস হবে কারণ, তিনি একজন বিষ প্রয়োগকারী। "

নাভানলি চিকিৎসা শেষে র্জামানি থেকে ১৭ই জানুয়ারি দেশে পৌঁছে। তাঁর সমর্থকরা বিক্ষোভে ফেটে পড়ে মুক্তির দাবিতে। বিক্ষোভকারীদের মধ্যে বেশিরভাগই বয়সে তরুণ। যারা কেবলমাত্র প্রেসিডেন্ট পুতিনের শাসনামল দেখেছেন।  

ক্রেমলিন এই হামলার সাথে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছে। পশ্চিমা বিশেষজ্ঞদের সিদ্ধান্তকে নাকচ করে জানিয়েছে, 'নোভিচক' রাশিয়ান রাসায়নিক অস্ত্র।

সূত্র: বিবিসি

news24bd.tv আয়শা