অ্যামাজনের সিইও পদ ছাড়ছেন জেফ বেজোস

অ্যামাজনের সিইও পদ ছাড়ছেন জেফ বেজোস

অনলাইন ডেস্ক

অ্যামাজনের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পদ ছাড়ছেন প্রতিষ্ঠাতা জেফ বেজোস। এরপর তিনি প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যানের দায়িত্ব নেবেন।

বেজোসের স্থলাভিষিক্ত হচ্ছেন অ্যান্ডি জেসি, বর্তমানে তিনি অ্যামাজনের ক্লাউড ব্যবসার প্রধান হিসেবে কাজ করছেন। খবর বিবিসির।

২০২১ সালের দ্বিতীয়ার্ধে পরিবর্তনটি কার্যকর হবে বলে জানিয়েছে সংস্থাটি।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) কর্মীদের উদ্দেশ্যে লেখা এক চিঠিতে জেফ বেজোস বলেন, অ্যামাজনের প্রধান নির্বাহীর দায়িত্ব অনেক বেশি। এই পদে থেকে অন্য কোনো কিছুতে মনোনিবেশ করা খুব কঠিন। এই দায়িত্ব ছাড়ার ফলে তিনি নিজের নতুন দায়িত্বের অন্যান্য কর্মকাণ্ডে মনোযোগ দেয়ার সুযোগ পাবেন।

প্রায় ৩০ বছর আগে অ্যামাজন প্রতিষ্ঠা করেন জেফ বেজোস। বর্তমানে তিনি বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী। ওই সময়ে সাধারণ অনলাইন বই বিক্রেতা হিসেবে গ্যারেজে যাত্রা শুরু করা অ্যামাজন এখন অনলাইন রিটেইল জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠান। বর্তমানে পুরো বিশ্বে অ্যামাজনের কর্মী সংখ্যা এখন প্রায় ১৩ লাখ।


যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম সমকামী মন্ত্রী

সীমান্তে গরু পাচারে জড়িত বিএসএফ, ৪ বছর পর শাস্তি

ভারতীয় কৃষকদের সমর্থনে এবার গ্রেটা থানবার্গ

সামরিক অভ্যুত্থান 'অপরিহার্য' ছিলো: জেনারেল মিন অং হ্লাইং


করোনা মহামারির সময়েও বেড়েছে অ্যামাজনের ব্যবসা। গত বছর প্রতিষ্ঠানটি ৩৮ হাজার ছয়শ’ কোটি ডলার মূল্যের পণ্য বিক্রির খবর জানিয়েছে। সে হিসেবে ২০১৯ সালের তুলনায় গত বছর প্রতিষ্ঠানটির বিক্রি বেড়েছে ৩৮ শতাংশ। ২০২০ সালে অ্যামাজনের মুনাফাও প্রায় দ্বিগুণ বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ১৩০ কোটি ডলারের ঘরে।

news24bd.tv / নকিব

এই রকম আরও টপিক