শিশু ধর্ষণের পর হত্যার অপরাধে দুই জনের ফাঁসির আদেশ

শিশু ধর্ষণের পর হত্যার অপরাধে দুই জনের ফাঁসির আদেশ

Other

শরীয়তপুরের সখিপুরের লিজা (১১) নামের এক স্কুল ছাত্রীকে প্রলোভন দেখিয়ে ধর্ষণ পরবর্তী হত্যা ও মরদেহ গুম করার অপরাধে ফরিদ শেখ (৪০) ও জাকির শেখ (৩২) নামের দুজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

বুধবার বেলা ১১টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আ. ছালাম মিয়া এ আদেশ দেন। রায়ের সময় আসামিরা উপস্থিত ছিলেন। এই সময় রাষ্ট্র পক্ষের পিপি এ্যাডভোকেট ফিরোজ আহমেদ ও আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট শাহ আলম আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, সখিপুর সরদার কান্দি গ্রামের মৃত ছামেদ শেখের ছেলে ফরিদ ও আব্দুর রাজ্জাক শেখের ছেলে জাকির শেখ ২০১৭ সালের ১৭ জুলাই বেলা সারে ১১টায় টাকার দিকে প্রলোভন দেখিয়ে একটি খালি ঘরে নিয়ে শিশু লিজাকে ধর্ষণ করে। ধর্ষণের কথা বলে দেওয়ার ভয়ে লিজাকে হত্যা করে পাশ্ববর্তী পাটক্ষেতে ফেলে রাখে। পরবর্তীতে গলিত অবস্থায় শিশু লিজার মরদেহ উদ্ধার করে সখিপুর থানা পুলিশ। এই বিষয়ে লিজার পিতা লেহাজ উদ্দিন শেখ বাদী হয়ে থানায় মামলা করে।

আরও পড়ুন:


সরকারের বিরুদ্ধে আল জাজিরার প্রতিবেদন উদ্দেশ্যমূলক: কাদের

এক কাতল মাছের দাম এতো!

সোনা চোরাচালানে ইউএস বাংলা এয়ারলাইনস

বিএনপির সাবেক এমপি সালাউদ্দিন কারাগারে


এই বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এ্যাডভোকেট ফিরোজ আহমেদ বলেন, অর্থের প্রলোভন দেখিয়ে শিশু লিজাকে ধর্ষণ পরবর্তী হত্যার দায়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে উভয় আসামিকে মৃত্যুদণ্ড ও লাশ গুম করার অপরাধে ৭ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

তিনি আরও বলেন, আদালতের এই যুগোপযোগী আদেশকে সাধুবাদ জানায়। আশা করছি আদালত ধর্ষকের বিরুদ্ধে এই ধরনের আদেশ অব্যাহত রাখলে সমাজ ধর্ষণ ব্যাধি থেকে মুক্ত হবে।

news24bd.tv আহমেদ