তার ছিঁড়ে ৬ তলা থেকে পড়ে গেল লিফট, নিহত ২
তার ছিঁড়ে ৬ তলা থেকে পড়ে গেল লিফট, নিহত ২

তার ছিঁড়ে ৬ তলা থেকে পড়ে গেল লিফট, নিহত ২

অনলাইন ডেস্ক

বগুড়ার শাজাহানপুর উপজেলার সাজাপুর এলাকায় তামিম এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সাত তলা পোল্ট্রি ফার্মের লিফট ছিঁড়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।  আজ বুধবার ভোরে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন পঞ্চগড় জেলা সদরের রশিদুল ইসলাম (১৯) ও একই জেলার বোদা থানার কামারমারিয়া গ্রামের নারায়ণ দেবদাস (২৫)।

পোল্ট্রি ফার্মের ইনচার্জ আলমগীর হোসেন জানান, সাত তলা ভবনের প্রতিটি তলায় পোল্ট্রি ফার্ম রয়েছে।

লিফটের মাধ্যমে প্রতিনিয়ত মুরগির খাবার পৌঁছানো হয়। আজ ভোর সোয়া ৬টার দিকে নারায়ণ দেবনাথ ও রশিদুল ইসলাম নামের দুই শ্রমিক ৫০ কেজি ওজনের ৬ বস্তা খাবার নিয়ে লিফট দিয়ে উপরে উঠছিল। ৬ তলায় পৌঁছা মাত্র হঠাৎ করে লিফটের ওয়ার (মোটা তার) ছিঁড়ে নিচে পড়ে যায়। এ সময় একজন মাথায় গুরুতর আঘাত পান। অপরজন শরীরের বিভিন্ন স্থানে আঘাতের পাশাপাশি এক পা বিচ্ছিন্ন হয়ে যায়। গুরুতর আহত অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন:


শাশুড়িকে নিয়ে পালালেন জামাই!

ট্রাম্পকে অপ্রাপ্ত বয়স্ক রুশ মেয়ে পাঠানো হতো, ‘ভিডিও ধারণ’!

উন্নত মগজ মানুষের তাই সবচেয়ে হিংস্র-দয়ালু-আবেগী

বিএনপির সাংসদ রুমিন ফারহানার নামে প্রচার করা ছবি ডা. শামীমার


 

স্থানীয়রা জানান, অব্যবস্থাপনা আর অসর্তকতার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। এর আগেও দুবার দুর্ঘটনা ঘটেছে। কিন্তু সেসময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। লিফট এর ক্যাবল পুরাতন ও দুর্বল ছিল। তাছাড়া লিফটের ধারণ ক্ষমতার বাইরেও মালামাল বহন করা হয়েছে কি না, তা খতিয়ে দেখা দরকার।

তামিম এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্যানেজার মোস্তফা জামান জানান, এর আগে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। দুর্ঘটনাবসত এই ঘটনা ঘটেছে। তাছাড়া ওই লিফট দিয়ে শুধু মুরগির খাবারের বস্তা ওঠার কথা। কোনো শ্রমিকের ওঠার কথা নয়।

শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, মরদেহ দুটির ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

news24bd.tv তৌহিদ

;